corona virus btn
corona virus btn
Loading

লঞ্চ হল বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরা ফোন ZTE Axon 20 5G, জেনে নিন দাম

লঞ্চ হল বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরা ফোন ZTE Axon 20 5G, জেনে নিন দাম

জেনে নিন ZTE Axon 20 5G ফিচার্স

  • Share this:

ZTE Axon 20 5G: বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরার ফোন হিসাবে আজ, ২ সেপ্টেম্বর লঞ্চ হয়েছে ZTE Axon 20 5G। আন্ডার ডিসপ্লে ক্যামেরার হওয়ার কারণে ZTE Axon 20 5G ফোনে রয়েছে ফুল ডিসপ্লে। এছাড়াও এই ফোনে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আর স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর ও বড় OLED স্ক্রিন দেওয়া হয়েছে।

ZTE Axon 20 5G ফোনের রয়েছে ৬.৯২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওলেড ডিসপ্লে, যার রেজুলেশন ২৪৬০ × ১০৮০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০.৫:৯। এই স্ক্রিনে ১০০ শতাংশ DCI-P3 কালার গ্যামুট এবং ১০ বিট কালার ডেপ্থ সাপোর্ট করে। এতে রয়েছে DTS:X আলট্রা 3Dসাউন্ড। ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পেলিং রেট ২৪০ হার্টজ।

ZTE Axon 20 5G ফোনটি ৭.৯৮এমএম পাতলা। ফোনটি ৪টি রঙে পাওয়া যাবে - কালো, নীল, কমলা ও বেগুনি রঙে লঞ্চ হয়েছে। ফোনের ভিতরে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর, সঙ্গে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ দেওয়া হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ 2TB পর্যন্ত বাড়ানো যাবে।

ছবি তোলার জন্য ফোনে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১২০ ডিগ্রি ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। সেলফির জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনে পাওয়ারের জন্য রয়েছে ৪,২২০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে কোয়ালকম কুইক চার্জ ৪ প্লাস এবং ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এতে 5G পাওয়ার সেভিং মোড ও রয়েছে।

ZTE Axon 20 5G ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২,১৯৮ ইউয়ান, ভারতের মুদ্রায় প্রায় ২৩,৫০০ টাকা। আবার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২,৪৯৮ ইউয়ান, ভারতের মুদ্রায় প্রায় ২৬,৭০০ টাকা আর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২,৭৯৮ ইউয়ান, ভারতের মুদ্রায় প্রায় ৩০,০০০ টাকা। আপাতত এই ফোনকে চীনে লঞ্চ করা হয়েছে। ভারতে এই ফোনটি কবে লঞ্চ হবে সে সম্পর্কে এখনও কোনও তথ্য পাওয়া যায় নি।

Published by: Ananya Chakraborty
First published: September 2, 2020, 5:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर