প্রযুক্তি

?>
corona virus btn
corona virus btn
Loading

অবিশ্বাস্য! Yamaha বাইকে মিলবে কানেক্ট X ব্লুটুথ টেকনোলজি! দেখে নিন আরও কী কী সুবিধা পাওয়া যাবে...

অবিশ্বাস্য! Yamaha বাইকে মিলবে কানেক্ট X ব্লুটুথ টেকনোলজি! দেখে নিন আরও কী কী সুবিধা পাওয়া যাবে...

FZS-FI Dark knight BS-VI মডেলের জন্য ব্লুটুথ কানেক্টিভিটি অ্যাপ্লিকেশন নিয়ে এল Yamaha। সংস্থার তরফে জানানো হয়েছে, FZ-FI ও FZS-FI (১৫০ cc) BS-VI-এর পুরো সিরিজেই Yamaha মোটরসাইকেল কানেক্ট X নামে এই নতুন ফিচার সংযুক্ত করা হয়েছে।

  • Share this:

#কলকাতা: FZS-FI Dark knight BS-VI মডেলের জন্য ব্লুটুথ কানেক্টিভিটি অ্যাপ্লিকেশন নিয়ে এল Yamaha। সংস্থার তরফে জানানো হয়েছে, FZ-FI ও FZS-FI (১৫০ cc) BS-VI-এর পুরো সিরিজেই Yamaha মোটরসাইকেল কানেক্ট X নামে এই নতুন ফিচার সংযুক্ত করা হয়েছে। এ ক্ষেত্রে এই নতুন ডিভাইজসহ FZS-FI Dark knight মডেলের বর্তমান দাম ১ লক্ষ ৭ হাজার টাকা। নভেম্বর মাস থেকেই পাওয়া যাবে এই আপগ্রেডেড মডেল।

নতুন ব্লুটুথ কানেক্টিভিটি ফিচারে মোট ছটি অপশন থাকেছে। যেগুলি কাজে লাগাতে পারেন সংশ্লিষ্ট বাইক-আরোহী। এই ডিভাইজে থাকছে অ্যানসার ব্যাক অপশন। যা হর্নের শব্দ বা ইন্ডিকেটর জ্বালানোর মাধ্যমে ইঙ্গিত দেবে আরোহীদের। থাকছে ই-লক। এটি আপনার মোটরসাইকেলকে লক করতে সাহায্য করবে। তাই বাইক চুরি যাওয়া থেকে নিশ্চিন্তে থাকুন। থাকছে জি লোকেশন। এ ক্ষেত্রে ১০ সেকেন্ড পর্যন্ত টার্নিং ইন্ডিকেটর জ্বলবে এবং বাইক আরোহীকে ইঙ্গিত দেবে। এর পাশাপাশি থাকছে হ্যাজার্ড লাইটস, রাইডিং হিস্ট্রি ও পার্কিং রেকর্ড। পুরো অ্যাপ্লিকেশনটিকে এমন ভাবে ডিজাইন করা হয়েছে, যাতে মোবাইলে একবার টাচ করেই বাইকের সঙ্গে কানেক্ট করানো যেতে পারে। এ ক্ষেত্রে মোবাইল থেকেই অ্যানসার ব্যাক, ই-লকসহ একাধিক ফিচারের সুবিধা পেতে পারেন বাইক-আরোহী।  

এ বিষয়ে Yamaha মোটর ইন্ডিয়া গ্রুপ অফ কম্পানিজের চেয়ারম্যান মোটোফুমি সিতারা জানিয়েছেন, যাঁরা টু-হুইলার বা মোটরসাইকেল কিনতে পছন্দ করেন, সেই সমস্ত গ্রাহকদের কথা ভেবেই পুজোর মরশুমে এই অভিনব পদক্ষেপ। যাঁরা বাইকে চড়ছেন, তাঁদের অভিজ্ঞতা আরও আরামদায়ক করে তুলতেই FZ সিরিজের গাড়িতে প্রযুক্তির এই ব্যবহার। খুবই সহজেই এই কানেক্ট X  অ্যাপ্লিকেশনকে ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। পাশাপাশি এটি অত্যন্ত নির্ভরযোগ্য ব্লুটুথ কানেক্টিভিটি টেকনোলজি। যা থেকে উপকৃত হবেন সবাই। ভবিষ্যতে সমস্ত বাইকেই এই ফিচার আনার কথা ভাবছে Yamaha। গ্রাহকদের নিরাপত্তা ও সার্বিক সুবিধার কথা ভেবেই পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছে এই সংস্থা।

Play Store বা iOS অ্যাপ স্টোর থেকে ফ্রিতে ডাউনলোড করা যেতে পারে Yamaha মোটরসাইকেলের এই কানেক্ট X অ্যাপ্লিকেশন। ডাউনলোড করার পর দু'-তিনটি ধাপে কিছু প্রাথমিক তথ্য দিয়ে খুব সহজে রেজিস্ট্রেশন করা যায় এটি। উল্লেখ্য, যে কোনও Yamaha ডিলারের কাছ থেকে একটি ডিভাইজ কিনে আপনার FZS-FI Dark knight মডেলের বাইককে আপগ্রেড করাতে পারেন। তার পর মোবাইল ফোনের মাধ্যমেই নতুন ফিচারটিকে এনেবল করা যাবে।

Published by: Shubhagata Dey
First published: October 17, 2020, 2:10 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर