প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

৫ নভেম্বর দেশের বাজারে আসছে সুপার কমপ্যাক্ট MI পাওয়ার ব্যাঙ্ক, জেনে নিন বিস্তারিত!

৫ নভেম্বর দেশের বাজারে আসছে সুপার কমপ্যাক্ট MI পাওয়ার ব্যাঙ্ক, জেনে নিন বিস্তারিত!

একটি কমপ্যাক্ট পাওয়ার ব্যাঙ্কের উপরে কাজ করছে এই চিনা ফোনপ্রস্তুতকারী সংস্থা। যার নাম Mi Power Bank 3 Ultra Compact।

  • Share this:

#নয়াদিল্লি: Xiaomi-র তরফে নতুন ঘোষণা। ৫ নভেম্বর দেশের বাজারে আসছে MI-এর নতুন পাওয়ার ব্যাঙ্ক। সংস্থার দাবি, পাওয়ারফুল পারফরম্যান্সের পাশাপাশি এই পাওয়ার ব্যাঙ্ক হবে একদম নিখাদ কমপ্যাক্ট ডিভাইজ, যা সহজেই আপনার পকেটে জায়গা করে নিতে পারবে। তবে এটাই প্রথম নয়, এ সংক্রান্ত আরও একটি খবর পাওয়া গিয়েছিল গত মাসে। জানা যায়, একটি কমপ্যাক্ট পাওয়ার ব্যাঙ্কের উপরে কাজ করছে এই চিনা ফোনপ্রস্তুতকারী সংস্থা। যার নাম Mi Power Bank 3 Ultra Compact। আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত।

সম্প্রতি ট্যুইটারে একটি পোস্টের মাধ্যমে Xiaomi-র তরফে জানানো হয়েছে, নভেম্বরের ৫ তারিখ দেশে আসছে MI ব্র্যান্ড সিরিজের এই সুপার কমপ্যাক্ট পাওয়ার ব্যাঙ্ক। আসন্ন পাওয়ার ব্যাঙ্কের একটি মাইক্রো-সাইট ওয়েবসাইটও লঞ্চ করেছে Xiaomi। তবে এ বিষয়ে আর বিস্তারিত জানা যায়নি। ইতিমধ্যেই চিনের এই স্মার্টফোনপ্রস্তুতকারী সংস্থা পাওয়ার ব্যাঙ্কের একটি টিজারও লঞ্চ করেছে। যেখানে পাওয়ার ব্যাঙ্কটিকে পাওয়ারফুল পাওয়ার হাউজ এভার বলে দাবি করেছে Xiaomi।

উল্লেখ্য, গতমাসে MySmartPrice-এর তরফেও দাবি করা হয়, একটি নতুন পাওয়ার ব্যাঙ্ক নিয়ে কাজ শুরু করেছে Xiaomi। যার নাম Mi Power Bank 3 Ultra Compact। এটি ১০,০০০ mAh-এর পাওয়ার ব্যাঙ্ক। ইনপুটের জন্য এতে দু'ধরনের অর্থাৎ মাইক্রো USB ও USB Type-C পোর্ট থাকছে। আউটপুটের জন্য থাকছে দু'টি USB Type-A পোর্ট। শোনা যাচ্ছে এর ওজন হতে পারে ২০০ গ্রামের কাছাকাছি। আর আয়তন হবে ৯x৬.৪x২.৪ cm। এই পাওয়ার ব্যাঙ্ক সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় ৬ ঘণ্টা। এ ছাড়াও Type-C ও Type-A পোর্টের সাহায্যে ২২.৫ w পর্যন্ত আউটপুট সাপোর্ট করতে পারে এই পাওয়ার ব্যাঙ্ক। তবে এখনও পর্যন্ত এই পাওয়ার ব্যাঙ্কের দাম সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।

এর আগে অর্থাৎ সেপ্টেম্বরে Mi Power Bank 3i-এর দুটি মডেল এনেছিল Xiaomi। একটি ১০,০০০mAh ও অন্যটি ২০,০০০mAh। দু'টি পাওয়ার ব্যাঙ্কই ১৮ w ফাস্ট চার্জিং সাপোর্ট করে। বর্তমানে ভারতে এই ২০,০০০ mAh Mi Power Bank 3i-এর দাম ১,৩৯৯ টাকা আর ১০,০০০ mAh পাওয়ার ব্যাঙ্কটির দাম ৬৯৯ টাকা। এ ছাড়াও Xiaomi-র একটি ওয়্যারলেস পাওয়ার ব্যাঙ্ক রয়েছে বাজারে। ১০,০০০ mAh এই ওয়্যারলেস Mi Power Bank-এর দাম ২,৪৯৯ টাকা।

Published by: Dolon Chattopadhyay
First published: November 3, 2020, 10:33 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर