corona virus btn
corona virus btn
Loading

কম দামে, দুর্দান্ত ফিচার্স-সহ বাজারে আসতে চলেছে Xiaomi-র নতুন স্মার্টফোন Redmi 9A

কম দামে, দুর্দান্ত ফিচার্স-সহ বাজারে আসতে চলেছে Xiaomi-র নতুন স্মার্টফোন Redmi 9A

জেনে নিন Redmi 9A-এর সম্ভাব্য স্পেসিফিকেশন ও দাম

  • Share this:

Redmi 9A: আজ, ২ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে Xiaomi-র নতুন বাজেট স্মার্টফোন Redmi 9A। বেশ কিছু দিন ধরে কোম্পানি এই ফোনটির টিজার প্রকাশ করছে, যার থেকে জানা গিয়েছে এই ফোনটির কিছু ফিচার্স। ট্যুইট করে রেডমি ইন্ডিয়া জানিয়ে ছিল যে, '২ সেপ্টেম্বর লঞ্চ হবে #DeshkaSmartphone #Redmi9A।' Xiaomi-র অফিশিয়াল পেজে দেওয়া তথ্য থেকে জানা গিয়েছে যে আজ দুপুর ১২টার সময় লঞ্চ হবে স্মার্টফোনটি আর প্রথম সেল ৪ সেপ্টেম্বর।

টিজার পেজে দাওয়া তথ্য থেকে জানা গিয়েছে যে, ফোনে থাকছে বড় ডিসপ্লে, লম্বা ব্যাটারি লাইফ, অসাধারণ পারফর্মেন্স আর দুর্দান্ত ক্যামেরা। শুধু এটাই নয়, বলা হয়েছে যে এই ফোনটি নন স্টপ এন্টারটেনমেন্টের সঙ্গে আসবে।

ইতিমধ্যেই রেডমি এই ফোনকে গ্লোবাল মার্কেটে  Redmi 9C-র সঙ্গে লঞ্চ করেছিল জুন মাসে। ভারতে Redmi 9C ফোনটিকে কোম্পানি Redmi 9 নামে লঞ্চ করেছে, এবং Redmi 9A-কে একই নামের সঙ্গে ভারতে লঞ্চ করছে।

এই স্মার্টফোনে থাকতে পারে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর, সেই সঙ্গে থাকতে পারে ২ জিবি র‌্যাম, এবং ৩২ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডির মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ছবি তোলার জন্য ফোনে থাকতে পারে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা আর সেলফির জন্য ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। বেশ কয়েকটি কালার অপশনের সঙ্গে লঞ্চ হতে পারে ফোনটি।

পাওয়ারের জন্য ফোনে থাকতে পারে 5000mAh ব্যাটারি। ভারতে ফোনটি দাম গ্লোবাল মার্কেটের দামের আশেপাশেই থাকবে আশা করা হচ্ছে। গ্লোবাল মার্কেটে Redmi 9A-র দাম রাখা হয়েছে ৩৫৯ মালয়েশিয়ান রিংগিত (প্রায় ৬,৩০০ টাকার সমান)। তাই ভারতে ফোনে দাম ৬,৯৯৯ টাকা থেকে ৭,৯৯৯ টাকার মধ্যে হতে পারে বলে মনে করা হচ্ছে।

Redmi 9A দামের সম্পর্কে কোনও তথ্য জানায়নি কোম্পানি। কিন্তু ফাঁস হওয়া তথ্য অনুযায়ী এই স্মার্টফোনটিকে বাজেট সীমার মধ্যেই থাকবে। Redmi 9A-এর দুটি ভেরিয়েন্ট বাজারে আসতে পারে - ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ আর ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ।

Published by: Ananya Chakraborty
First published: September 2, 2020, 11:36 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर