প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন-সহ বাজারে আসতে চলেছে Xiaomi Mi Air 2 Pro ইয়ারফোন, জানুন খুঁটিনাটি

অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন-সহ বাজারে আসতে চলেছে Xiaomi Mi Air 2 Pro ইয়ারফোন, জানুন খুঁটিনাটি

জানা নিন Mi True Wireless Earphones Air 2 Pro স্পেসিফিকেশন

  • Share this:

বাজারে আসছে Xiaomi Mi Air 2 Pro ইয়ারফোন। সঙ্গে রয়েছে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচারও। সম্প্রতি চিনে লঞ্চ করেছে এই ডিভাইজ। প্রস্তুতকারী সংস্থার তরফে সবুজ সঙ্কেত মিললেও এটি ভারতে কবে আসছে, তা এখনও পর্যন্ত জানা যায়নি।

এই ইয়ারফোনগুলিতে প্রাথমিকভাবে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন থাকবে না বলে শোনা গিয়েছিল। কিন্তু পরের দিকে সিদ্ধান্ত বদল করে প্রস্তুতকারী সংস্থা। Xiaomi-র তরফে জানানো হয়েছে, ৩৫ ডেসিবেল পর্যন্ত টিউনের ক্ষেত্রে ৩-mic হাইব্রিড নয়েজ ক্যানসেলেশন ফিচার সাপোর্ট করতে পারে নতুন এই ওয়্যারলেস ইয়ারফোনগুলি। এর পাশাপাশি বেস ও সাউন্ড বাড়াতে ইয়ারফোনে থাকছে ১২ mm ডায়নামিক ড্রাইভার।

২৮ ঘণ্টা পর্যন্ত কমবাইন্ড ব্যাটারি ব্যাকআপ ও চার্জিং কেসের সঙ্গে বাজারে আসছে এই Mi Air 2 Pro। এ ক্ষেত্রে যদি চার্জিং কেস না থাকে তা হলে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচারসহ ৭ ঘণ্টা পর্যন্ত টিঁকে থাকতে পারে Mi Air 2 Pro ইয়ারবাডস। এই ইয়ারবাডস টাইপ-C USB দিয়েই চার্জ করা যায়। পুরোপুরি চার্জ হতে সময় নেয় প্রায় এক ঘণ্টা। এই ইয়ারফোন ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করে। সংস্থার তরফে জানানো হয়েছে, তার সহযোগে ১০ মিনিট চার্জিংয়ের ক্ষেত্রে এই Mi Air 2 Pro ইয়ারফোনের প্লেব্যাক টাইম ৯০ মিনিট। এ ক্ষেত্রে অপারেটিং ডিসট্যান্স সর্বোচ্চ ১০ মিটার পর্যন্ত হতে পারে।

এই ইয়্যারলেস ইয়ারবাডসে যোগাযোগ সাধনের জন্য রয়েছে ব্লুটুথ ৫.০। ম্যাট ফিনিশ সিঙ্গল কালার অপশনে পাওয়া যাচ্ছে এই ডিভাইজ। বর্তমানে Mi Air 2 Pro কালো রঙেই বাজারে উপলব্ধ। এই ওয়্যারলেস ইয়ারফোনের সঙ্গে থাকছে ইয়ারপডস, সিলিকন ইয়ার টিপস ও স্টেম শেপ ইয়ারবাডস। এই ডিভাইজটির ওজন ৬০ গ্রাম। দাম প্রায় ৭,৬০০ টাকা। তবে Mi Air 2 Pro ভারতের বাজারে কখন আসবে, তা এখনও পর্যন্ত সঠিক ভাবে জানা যায়নি। এ নিয়ে প্রস্তুতকারী সংস্থার তরফেও কোনও ঘোষণা করা হয়নি।

সম্প্রতি, এই চিনা স্মার্টফোন জায়ান্টের তরফে জানানো হয়েছে, আগামীদিনে ৮০ W ফাস্ট ওয়্যারলেস চার্জিং ডিভাইজ আসতে চলেছে। যা ৪,০০০ mAh-এর স্মার্টফোন ব্যাটারিকে মাত্র ১৯ মিনিটের মধ্যে সম্পূর্ণ চার্জ করতে পারে। এই বছরের শুরুতেই ৪০ W ও ৫০ W ফাস্ট ওয়্যারলেস চার্জিং ডিভাইস বাজারে এনেছিল Xiaomi।

Published by: Ananya Chakraborty
First published: October 19, 2020, 5:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर