জল থেকে বরফ নয়, এবার দুধ থেকে দই তৈরি করবে এই ফ্রিজ

জল থেকে বরফ নয়, এবার দুধ থেকে দই তৈরি করবে এই ফ্রিজ

এই প্রথম কোনও ফ্রিজে রয়েছে এমন প্রযুক্তি যা খুব সহজেই তৈরি করবে দই।

  • Share this:

দই কম বেশি সকলেরই প্রিয় । একটু ভারী খাবারের পর দই থেতে অনেকেই পছন্দ করেন। এবং এটি স্বাস্থ্যের জন্য ভাল। এবার ইচ্ছে হলেই ঘরে জমিয়ে ফেলতে পারেন দোকানের মতো সুস্বাদু ও পারফেক্ট দই, খুব সহজেই। ভাবছেন কীভাবে? Samsung বাজারে নিয়ে এল 'Curd Maestro' ফ্রিজ। এই প্রথম কোনও ফ্রিজে রয়েছে এমন প্রযুক্তি যা খুব সহজেই তৈরি করবে দই। কোম্পানি জানিয়েছে, ন্যাশনাল ডাইরি রিসার্চ ইন্সিটিউট (NDRI) এটির পরীক্ষা পর ব্যবহারের পরামর্শ দিয়েছে।

নতুন এই ফ্রিজটি দই তৈরি করতে পাড়বে মাত্র ৫-৬ ঘণ্টার মধ্যে। ৫ ঘণ্টা যদি আপনি একটু নরম দই যান, আর ৬ ঘণ্টা বেশি জমাট চাইলে। এর জন্য আপনাকে দুধ ফুটিয়ে ঠাণ্ডা করে অল্প ঘরে রাখা দই মিশিয়ে ঢেলে দিন ফ্রিজের কার্ড ম্যাস্ট্রো বক্সে। এরপর বাকি কাজটি করবে কার্ড ম্যাস্ট্রো। এবার যে কোনও মর্শুমে বানিয়ে ফেলুন দই। এই কার্ড ম্যাস্ট্রো ফিচারটি পাওয়া যাবে Samsung-এর স্মার্ট কনভার্টেবল ৫ ইন ১ টুইন কুলিং টেকনোলোজি। ৪টি মডেলে পাওয়া যাবে এই ফ্রিজটি- ২৪৪ লিটার, ২৬৫ লিটার, ৩১৪ লিটার আর ৩৩৬ লিটার।

এর আগে Samsung প্রথম বাজারে এনেছিল ফ্রস্ট ফ্রি ফ্রিজ যার নিচে ছিল সবজি রাখার জন্য আলাদা ড্রয়ার। তারপর নিয়েছিল প্রথম ৫ স্টার ডিরেক্ট কুল সিঙ্গাল ডোর ফ্রিজ। নতুন ফ্রিজটি আসবে ১০ বছরের ওয়ারেন্টির সঙ্গে। ফ্রিজে থাকছে ইন বিল্ড ইনভারটার টেকনোলোজি। কার্ড ম্যাস্ট্রো মডেলটির দাম হবে ৩০,৯৯০ থেকে ৪৫,৯৯০ টাকার মধ্যে।

First published: January 22, 2020, 9:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर