প্রযুক্তি

?>
corona virus btn
corona virus btn
Loading

আইফোন ১২-র সঙ্গেই কি বাজারে আসছে অ্যাপলের এয়ারপডস স্টুডিও হেডফোন? জানুন বিশদে!

আইফোন ১২-র সঙ্গেই কি বাজারে আসছে অ্যাপলের এয়ারপডস স্টুডিও হেডফোন? জানুন বিশদে!

সব ঠিক থাকলে আইফোন ১২ সিরিজের সঙ্গে আসতে পারে এই এয়ারপডস স্টুডিও।

  • Share this:

সপ্তাহখানেক আগে অ্যাপলের তরফে জানানো হয়েছে, ১৩ অক্টোবর লঞ্চ করছে আইফোন ১২ সিরিজ। আর এর মাঝেই শোনা গিয়েছে, একটি হেডফোন সেটের উপরেও কাজ করছে অ্যাপল। যার নাম এয়ারপডস স্টুডিও। সম্প্রতি দেখা গিয়েছে, অ্যাপল তার স্টোর থেকে অন্যান্য ব্র্যান্ডগুলির হেডফোন ও ওয়্যারলেস স্পিকার সরিয়ে নিয়েছে। যা নিয়ে জল্পনা আরও তুঙ্গে। টেক এক্সপার্টরা জানাচ্ছেন, এখনও পর্যন্ত কোনও পাকাপাকি ঘোষণা করা না হলেও অ্যাপলের তরফে এই পদক্ষেপ বোধহয় এয়ারপডস স্টুডিওর বাজারে আসার ইঙ্গিত দিচ্ছে। সব ঠিক থাকলে আইফোন ১২ সিরিজের সঙ্গে আসতে পারে এই এয়ারপডস স্টুডিও।

বেশ কয়েক মাস ধরেই এয়ারপডস স্টুডিও নিয়ে নানা জল্পনা তৈরি হয়েছে। ২০১৮ সালে প্রথমবার শোনা গিয়েছিল, অ্যাপল হেডফোনের পুরো একটি সেট নিয়ে বাজারে আসতে পারে। কিন্তু সেইরকম কোনও প্রোডাক্ট বাজারে দেখা যায়নি। পরে এয়ারপডস লঞ্চ করা হয়। তার পর থেকেই এয়ারপডস স্টুডিও নিয়ে নানা গুঞ্জন শুরু হয় টেক-মহলে। অনেকেই বলতে শুরু করেন এ বার তার সমস্ত অডিও ইক্যুইপমেন্ট নিয়ে একটি এয়ারপডস স্টুডিও প্রোডাক্ট আনতে চলেছে অ্যাপল। কেমন দেখতে হবে এই এয়ারপডস স্টুডিও, তা নিয়েও নানা প্রতিবেদন প্রকাশ হয়েছে ইতিমধ্যে। শোনা যাচ্ছে, প্যাডেড ইয়ার কাপের পাশাপাশি ধূসর বা সাদা রঙের দেখতে হবে এটি।

এয়ারপডস প্রো ইয়ার ডিটেকশনের মতোই একই ফিচার থাকবে এয়ার পডস স্টুডিওতে। তবে এতে একটি নতুন ফিচার থাকবে, যার সাহায্যে বোঝা যাবে আপনি হেডফোন পরছেন না তা শুধু ঘাড়ের উপর পড়ে রয়েছে। এবং সেই অনুযায়ী গান চলবে, না হলে বন্ধ হয়ে যাবে। এবং এই বিষয়টি মনিটরিং করবে এয়ারপডস স্টুডিওর অত্যাধুনিক প্রযুক্তি।

এর পাশাপাশি এয়ারপডস স্টুডিওর সঙ্গে থাকবে একটি সেন্সর। অডিও চ্যানেল অনুযায়ী যা নিজে থেকেই ডান ও বাম কান নির্ণয় করতে পারবে। অর্থাৎ এই এয়ারপডস স্টুডিওর নির্দিষ্ট কোনও বাম ও ডান এয়ারকাপ নেই। একইসঙ্গে থাকছে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ও ট্রান্সপারেসি মোড। এর সাহায্যে হেডফোনের মাধ্যমে শুধুমাত্র অ্যাম্বিয়েন্সই প্রবেশ করতে পারবে ভিতরে। যাতে ব্যবহারকারীরা আশপাশের পরিবেশ সম্পর্কে সচেতন থাকেন। প্রসঙ্গত, এর আগে এপ্রিলে ব্লুমবার্গের একটি প্রতিবেদন থেকে জানা গিয়েছে, এই এয়ারপডস স্টুডিও র সঙ্গে দেওয়া হবে ইন্টারচেঞ্জেবল ইয়ারকাপস। পাশাপাশি এই হাই-এন্ড হেডফোনের কমপক্ষে দুটি নতুন মডেলও বের করবে অ্যাপল।

শোনা যাচ্ছে, এয়ারপডস স্টুডিওর সঙ্গে অ্যাপলের আলট্রাওয়াইড ব্যান্ড ইউ ওয়ান চিপও আসতে পারে। এই চিপ অ্যাপল প্রোডাক্টে অডিও রাউটিংয়ের কাজে সাহায্য করে।

অ্যাপল এই এয়ারপডস স্টুডিওর কত দাম ঠিক করেছে, তা এখনও পর্যন্ত জানা যায়নি। সূত্রে খবর, এই এয়ার সেটের দাম হতে পারে ২৫,৫৮০ টাকা।

Published by: Elina Datta
First published: October 8, 2020, 11:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर