প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

WhatsApp-এ বিপর্যয় ! কয়েক ঘণ্টা ধরে দেখা গেল না লাস্ট সিন, অনলাইন স্ট্যাটাস

WhatsApp-এ বিপর্যয় ! কয়েক ঘণ্টা ধরে দেখা গেল না লাস্ট সিন, অনলাইন স্ট্যাটাস

হোয়াটসঅ্যাপের এই সমস্যা নিয়ে হইচই পড়ে যায় সোশ্যাল মিডিয়াতে

  • Share this:

#নয়াদিল্লি: আপনারও কি কাল রাত থেকে হোয়াটসঅ্যাপে (WhatsApp) কারুর ‘লাস্ট সিন’ দেখেতে পাচ্ছেন না ? এমনকি, কেউ অনলাইন আছে কি না সেটাও বুঝতে পারছেন না ? ভয় নেই আপনার ফোন খারাপ হয় নি আর অ্যাপ ডিলিট বা আনইন্সটল করারও দরকার নেই। এটা শুধু আপনার একআর সমস্যা নয়, কোটি কোটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের এই অসুবিধা হচ্ছে। আসলে সমস্যাটা হয়েছে হোয়াটসঅ্যাপের।

গত কাল রাতে হোয়াটসঅ্যাপে একটি খামতির কারণে ব্যবহারকারী লাস্ট সিন আর অনলাইন দেখতে পাচ্ছিলেন না। এই দুটি ফিচারই অ্যাপের প্রাইভেসি সেটিংসের অংশ। শুধু ভারতেই নয়, ব্রিটেন, ইউরোপ এবং এশিয়ার বিশাল একটা অংশে সমস্যার মুখে পড়েছে হোয়াটসঅ্যাপ।

এই বিষয়ে WABetaInfo ট্যুইট করে জানায় যে, 'হোয়াটসঅ্যাপ uninstall করার কোনও দরকার দেই, কারণ ব্যবহারকারী ফের লগ ইন করতে পাড়বে না। আমরা সমস্যাটিকে ঠিক করার চেষ্টা করছি।' এর পরেও বেশ কিছু সময়ের জন্য এই সমস্যাটি চলতে থাকে। ফের একবার WABetaInfo ট্যুইট করে জানায় যে, 'হোয়াটসঅ্যাপের লাস্ট সিন, অনলাইন আর রেজিস্ট্রেশনে একটি সমস্যা দেখা দিয়েছে। আর এটাও জানিয়ে দেয় যে এর কারণ হচ্ছে একটি বাগ যা সার্ভারে পাওয়া গিয়েছে।

হোয়াটসঅ্যাপের সেটিংস খুললে একটি পপ আপ মেসেজ দেখা যাচ্ছিল, যাতে দেখা ছিল, ‘ WhatsApp is temporarily unavailable. Please try again in 5 minutes’। হোয়াটসঅ্যাপের এই সমস্যা নিয়ে ততখনে হইচই পড়ে যায় সোশ্যাল মিডিয়াতে। মুহূর্তের মধ্যে ট্যুইটার ট্রেন্ডিংয়ে শীর্ষে চলে যায় #হোয়াটসঅ্যাপডাউন।

এই সমস্যা নিয়ে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের তরফে শুক্রবার গভীর রাত পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। রাত দেড়টা নাগাদ হোয়াটসঅ্যাপের এই সমস্যা ঠিক হয়ে যায়।

Published by: Ananya Chakraborty
First published: June 20, 2020, 3:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर