• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • WHATSAPP TO SOON ALLOW ITS USERS TO SYNC THEIR CHAT HISTORY ON ATLEAST 4 DEVICES AC

এবার একসঙ্গে ৪টি ডিভাইসে চলবে একটি WhatsApp নম্বর, জেনে নিন কীভাবে

এবার একই সঙ্গে ৪টি ডিভাইসে একই নম্বরে অ্যাকাউন্ট ওপেন করার জন্য চ্যাট হিস্ট্রি কপি করতে হবে

এবার একই সঙ্গে ৪টি ডিভাইসে একই নম্বরে অ্যাকাউন্ট ওপেন করার জন্য চ্যাট হিস্ট্রি কপি করতে হবে

  • Share this:

    হোয়াটসঅ্যাপ (WhatsApp) ছাড়া বর্তমান প্রজন্মের জীবন যেন অচল। নিজের জনপ্রিয়তা বজায় রাখতে নিত্য নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। ফের একবার নতুন একটি ফিচার নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। এবার একই সঙ্গে একাধিক ডিভাইসে একই নম্বরের অ্যাকাউন্ট ওপেন করা যাবে।

    বর্তমানে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এখন একবারে একটি ডিভাইসে তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন। আপনি অন্য ডিভাইসে লগইন করার সঙ্গে সঙ্গে প্রথমটি স্বয়ংক্রিয়ভাবে লগ আউট হয়ে যায়। কিন্তু নতুন ফিচারে তা হবে না। এবার একই সঙ্গে ৪টি ডিভাইসে একই নম্বরে অ্যাকাউন্ট ওপেন করা যাবে। বেশ কিছু সময় ধরে এই এই ফিচারটির আক্ষেপ করছিলেন ব্যবহারকারীরা। এই ফিচারটির নাম মাল্টিপেল ডিভাইস সাপোর্ট রেখেছে হোয়াটসঅ্যাপ।

    WABetaInfo-তে দেওয়া তথ্য অনুযায়ী, মাল্টিপেল ডিভাইস ফিচারটির জন্য হোয়াটসঅ্যাপ আন্ড্রয়েড অ্যাপ আর iOS-এ নতুন ইন্টারফেস আনার উপর কাজ করেছে। বলা হয়েছে যে, যখন কোনও ইউজার অন্য কোনও ডিভাইসে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে চাইবে, তো চ্যাট হিস্ট্রি কপি করতে হবে। চ্যাটের ডেটা কপি করার সময় অনেক ডেটা প্যাক খরচ হতে পারে, তাই Wifi কানেকশনের দরকার পড়বে। একবার Wifi কানেক্ট হয়ে গেলে প্রসেস নিজের থেকে শুরু হয়ে যাবে।

    WABetaInfo-তে বলা হয়েছে যে, এখানে শুধু টেস্টিং-এর জন্য হোয়াটসঅ্যাপ ডেস্কটপ ব্যবহার করা হয়েছে, কিন্তু আগামী দিনে দ্বিতীয় মোবাইল ডিভাসেও কাজ করবে। এটাও হতে পারে যে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর বাকী ডিভাইসগুলি মূল ডিভাইসের সঙ্গে যুক্ত থাকার অনুমতি দেবে। এই ফিচারটি ব্যবহার করলে হোয়াটসঅ্যাপ ডেক্সটপের জন্য আপনার ডিভাইসের ইন্টারনেট কানেকশনের দরকার পড়বে না।

    এবার দ্বিতীয় ডিভাইসে হোয়াটসঅ্যাপ চ্যাট হিস্ট্রি কপি হয়ে গেলে আপনি সহজেই এই ডিভাইসটিকে ব্যবহার করতে পারবেন। এরপর সমস্ত মেসেজ এক সঙ্গে সব ডিভাইসে আসবে। মানে প্রত্যেক প্লাটফর্মে আপনার চ্যাট হিস্ট্রি সিঙ্ক হয়ে থাকবে আর আপনি যখন কোনও ডিভাইস সরিয়ে দেবেন, সেটার এনক্রিপশন কি বদলে যাবে। আপনার যদি সিকিউরিটি নোটিফিকেশন অন আছে তো encryption key বদলানোর পর এনকোডেড প্রত্যেকটি ডিভাইসে চলে আসবে।

    Published by:Ananya Chakraborty
    First published: