Home /News /technology /
WhatsApp থাকবে, কিন্তু রেহাই মিলবে মেসেজ আসা থেকে! জেনে নিন উপায়!

WhatsApp থাকবে, কিন্তু রেহাই মিলবে মেসেজ আসা থেকে! জেনে নিন উপায়!

WhatsApp ডিলিট না করেই মেসেজ রিসিভ করা থেকে রেহাই পাওয়া যায়। এর জন্য রয়েছে সহজ উপায়।

  • Share this:

#নয়াদিল্লি: বিশ্বের সবথেকে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হল WhatsApp। কিন্তু কেউ যদি চায় WhatsApp ব্যবহার না করতে তাহলে সেটি ডিলিট না করেও নিজেদের ডিভাইস থেকে ভ্যানিশ করা যায়। এর জন্য রয়েছে একটি উপায়। যা প্রয়োগ করলে নিজেদের ডিভাইসে WhatsApp ডিলিট না করেও সেটি ভ্যনিশ হয়ে যাবে। সেটি আর দেখা যাবে না নিজেদের ডিভাইসে। WhatsApp তাদের ইউজারদের জন্য চালু করেছে বিভিন্ন ধরনের নতুন ফিচার। কিন্তু এখনও অনেকেই WhatsApp-এর বিভিন্ন ফিচার সম্পর্কে জানেন না। WhatsAppডিলিট না করেই মেসেজ রিসিভ করা থেকে রেহাই পাওয়া যায়। এর জন্য রয়েছে সহজ উপায়। এক নজরে দেখে নেওয়া যাক সেই উপায়।

WhatsApp ডিলিট না করেও ভ্যানিশ করার উপায় -

স্টেপ ১ - প্রথমেই নিজেদের ফোনের WhatsApp অ্যাপ ওপেন করতে হবে।

স্টেপ ২ - এরপর মেসেঞ্জার আইকনে ক্লিক করতে হবে এবং সিলেক্ট করতে হবে "ফোর্স স্টপ" অপশন।

স্টেপ ৩ - এরপর সেই স্ক্রিনেই দেখা যাবে ব্যাকগ্রাউন্ড ডেটা অপশন। এবার সেই অপশন বন্ধ করতে হবে।

স্টেপ ৪ - কিন্তু এই বিষয়ে একটি কথা মনে রাখা প্রয়োজন যে, এই উপায় কাজ করবে যখন মোবাইল ডেটা চালু থাকবে। অন্যান্য সময়ে এই উপায় কাজ করবে না।

স্টেপ ৫ - এই স্টেপ অ্যাপ্লাই করা হয়ে গেলে নিজেদের ফোনে আর কোনও WhatsApp-এর মেসেজ আসবে না। এমনকী নিজেদের ৪জি মোবাইল ডেটা চালু থাকলেও WhatsApp-এর কোনও মেসেজ আর ফোনে আসবে না।

আরও পড়ুন: ১৫ বছর ধরে তিন প্রেমিকার সঙ্গে সঙ্গম, সহবাস! রয়েছে সন্তানও ! জানাজানি হতেই যা হল

এছাড়াও কিছু সময়ের জন্য WhatsApp ডিজএবল করা যায় নিজেদের ফোনে। WhatsApp-এর হেল্প ট্যাবের মাধ্যমে এই কাজ করা যায়। একই সঙ্গে জেনে রাখা প্রয়োজন যে, নিজেদের ডিভাইস হারিয়ে গেলে কোম্পানির তরফে সেই অ্যাকাউন্ট আনলিঙ্ক করে দেওয়া হয়। কিন্তু ইউজাররা আবার ৩০ দিনের মধ্যে নিজেদের WhatsApp-এর অ্যাকাউন্ট রিঅ্যাকটিভ করে নিতে পারবেন। এক্ষেত্রে ডিঅ্যাকটিভেশনের ৩০ দিনের মধ্যে WhatsApp-এর সেই অ্যাকাউন্ট রিঅ্যাকটিভ করা যাবে।

এছাড়াও WhatsApp-এর মেসেজ নোটিফিকেশন বন্ধ করার একটি উপায় রয়েছে। এর জন্য প্রথমে ফোনের সেটিং অপশনে যেতে হবে। সেখান থেকে নোটিফিকেশন সেটিং বদলে নেওয়া যায়। এছাড়াও ভাইব্রেশন, সাউন্ড, পপ আপ, লাইট, নোটিফিকেশন স্টাইল- এই সবও ইচ্ছা মতো কন্ট্রোল করা যায় যাতে অবাঞ্ছিত মেসেজ বিরক্ত করতে না পারে!

Published by:Piya Banerjee
First published:

Tags: Whatsapp

পরবর্তী খবর