corona virus btn
corona virus btn
Loading

WhatsApp-এর নয়া ফিচার, এবার নিমেষে খুঁজে পাবেন পছন্দের নির্দিষ্ট স্টিকার

WhatsApp-এর নয়া ফিচার, এবার নিমেষে খুঁজে পাবেন পছন্দের নির্দিষ্ট স্টিকার

বর্তমানে হোয়াটসঅ্যাপে স্টিকার সার্চ করার কোনও অপশন নেই

  • Share this:

Sticker Search Feature: হোয়াটসঅ্যাপ (WhatsApp) ছাড়া বর্তমান প্রজন্মের জীবন যেন অচল। নিজের জনপ্রিয়তা বজায় রাখতে নিত্য নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। ২০১৮ সালে হোয়াটসঅ্যাপ লঞ্চ করেছিল স্টিকার ফিচারটি, আর তখন থেকেই বেশ জনপ্রিয় এই ফিচার। তারপর বেশ কিছু পরিবর্তন এসেছে এই স্টিকার ফিচারটিতে আর সেই সঙ্গে নিত্য নতুন স্টিকার  যোগ হয়েছে। সম্প্রতি হোয়াটসঅ্যাপ লঞ্চ করেছিল অ্যানিমেটেড স্টিকার।

বর্তমানে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা স্টিকারের মাধ্যমে নিজেদের মনের ভাব প্রকাশ করে থাকেন। স্টিকার ফিচারটি আসায় হোয়াটসঅ্যাপে চ্যাটিং করার মজা আরও বেড়ে গিয়েছে। তবে অনেক সময় ব্যবহারকারীদের এতে সমস্যাতেও পড়তে হয়।

আসলে, আপনি যদি চ্যাটিংয়ের সময় একটি বিশেষ কোনও স্টিকার পাঠাতে চান তবে এই মুহুর্তে আপনি এটি খুঁজতে পারবেন না। কারণ বর্তমানে হোয়াটসঅ্যাপে স্টিকার সার্চ করার কোনও অপশন নেই। বেশ কিছু সময় ধরে হোয়াটসঅ্যাপ এই সমস্যা সমাধান করার চেষ্টা করছে, আর এই কথা জানিয়েছে WABetaInfo। রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ স্টিকার প্যানেলের মধ্যে সার্চ অপশন চালু করার চেষ্টা করছে।

এছাড়াও WABetaInfo জানিয়েছে যে গুগল প্লের বিটা প্রোগ্রামের 2.20.198.5 ভার্সন সাবমিট করছে। এতে হোয়াটসঅ্যাপ স্টিকারের জন্য ‘Tabs’ অপশন রয়েছে। ট্যাবের সাহায্যে আলাদা আলদা ইমশনের সত্যিকার আলাদা আলদা ট্যাবে পেয়ে যাবেন ব্যবহারকারীরা। যে এই মুহূর্তে ইমোজি সেকশনে করা যায়। উদাহরণস্বরূপ, স্টিকারগুলির জন্য, ‘Love’, ‘Greetings’, ‘Happy’, ‘Sad এর ট্যাবগুলি পাওয়া যাবে, যেখানে বিভিন্ন ক্যাটেগরি অনুসারে স্টিকার থাকবে।

WABetaInfo একটি স্ক্রিনসটও শেয়ার করেছে, যাতে স্টিকার প্যাকের সেকশনের নিচের দিকে সার্চ অপশন দেখা যাচ্ছে। ছবিতে দেখা যাচ্ছে যে কীভাবে এই ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা নির্দিষ্ট স্টিকার খুঁজে বার করতে পারবেন। রিপোর্ট অনুযায়ী, এই মুহূর্তে এই ফিচারটি ডেভেলপমেন্ট সেজে রয়েছে, আমেন এর ফিচারটির উপরে হোয়াটসঅ্যাপ এখনও কাজ করছে।

Published by: Ananya Chakraborty
First published: August 17, 2020, 4:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर