লকডাউনে YouTube-এর সেরা উপহার, ১০ দিন ধরে বিনামূল্যে দেখা যাবে বিশ্বের সমস্ত সিনেমা

গ্রাহকদের জন্য ফের নতুন একটি ফিচার নিয়ে হাজির ইউটিউব (Youtube)। রাতভর ভিডিও দেখার অভ্যাস দূর করতে এবার ‘বেডটাইম রিমাইন্ডার’ ফিচার চালু করল ইউটিউব। একটানা ইউটিউব দেখার অভ্যাস কমাতে আর সময় মতো ঘুমানোর জন্য এই ফিচারটি নিয়ে এসেছে ইউটিউব। এটি ডিজিটাল ওয়েল বিয়িং উদ্যোগের অংশ হিসাবে ইউটিউবে অন্তর্ভুক্ত।

ট্রাইবেকা এন্টারপ্রাইজ এবং ইউটিউব হাত মিলিয়ে 'উই আর ওয়ান: আ গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যাল'-এর ঘোষণা করেছে

  • Share this:

    করোনা ভাইরাস মহামারীর সঙ্গে লড়তে এবার এক জোট হচ্ছে কিখ্যাত কিছু ফিল্ম ফেস্টিভ্যাল এক হয়েছে। ট্রাইবেকা এন্টারপ্রাইজ এবং ইউটিউব হাত মিলিয়ে 'উই আর ওয়ান: আ গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যাল'-এর ঘোষণা করেছে। এখানে গোটা বিশ্বের কিছু নতুন ছবি এবং ক্লাসিক ছবি দেখান হবে। ২৯ মে থেকে ৭ জুন পর্যন্ত চলবে এই অনলাইন চলচ্চিত্র উৎসব।

    এই ১০ দিন অনলাইনে গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যালে রয়েছে 'বার্লিন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল', 'সানড্যান্স ফিল্ম ফেস্টিভ্যাল', 'সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল', 'টোকিও ফিল্ম ফেস্টিভ্যাল', 'টরন্টো ফিল্ম ফেস্টিভ্যাল', 'ট্রাইবেকা ফিল্ম ফেস্টিভ্যাল'। ইউটিউবে নির্বাচিত এই ছবিগুলি দেখা যাবে একেবারে বিনামূল্যে। আবার কেউ চাইলে এখান থেকেই সাহায্য করতে পারবেন 'বিশ্ব স্বাস্থ্য সংস্থা'কে।

    গুগলের সিইও সুন্দর পিচাইও এই সম্পর্কে ট্যুটক করেছেন। তিনি লিখেছেন, 'ইউটিউব আগামী ১০ দিনের ডিজিটাল ফিল্ম ফেস্টিভ্যালের আয়োজন করছে, যেখানে সংগ্রহ করা ২০টি আন্তর্জাতিক চলচ্চিত্র দেখানো হবে। আর এর থেকে রোজগার করা অর্থ দেওয়া হবে COVID19-এর ত্রাণ তহবিল দেওয়া হবে। সমস্ত প্রোগ্রামিং বিশ্বব্যাপী দর্শকদের জন্য বিনামূল্যে হবে। আমরা এক।'

    Published by:Ananya Chakraborty
    First published: