৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৫০০০ এমএএইচ ব্যাটারি-সহ ভারতে লঞ্চ হল Vivo-র নতুন বাজেট ফোন

৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৫০০০ এমএএইচ ব্যাটারি-সহ ভারতে লঞ্চ হল Vivo-র নতুন বাজেট ফোন

দেখে নেওয়া যাক কী কী ফিচার থাকছে Vivo Y51-এ

দেখে নেওয়া যাক কী কী ফিচার থাকছে Vivo Y51-এ

  • Share this:

    VIVO Y51: দুর্দান্ত ফিচার আর দারুণ ব্যাটারি ব্যাকআপের সঙ্গে লঞ্চ হল VIVO-র Y সিরিজের Y51। VIVO-র এই বাজেট ফোনে থাকছে ফাস্ট চার্জিংয়ের সুবিধা ও ৮ জিবি RAM।

    প্রত্যেক ফোনের সিরিজেরই কিছু আলাদা বিশেষত্ব থাকে। কারও ক্যামেরা দারুণ হয়, কারও ব্যাটারি বা কারও অন্যান্য ফিচার! VIVO-র Y সিরিজের বিশেষত্ব এর ব্যাটারি ব্যাকআপ। আর এই ফোনের ক্ষেত্রেও সংস্থা নিরাশ করেনি কাউকে। 5000 mah ব্যাটারির সঙ্গে VIVO Y51-এ থাকছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিংয়ের সুবিধা। পাওয়া যাচ্ছে টাইটেনিয়াম স্যাফায়ার (Titanium Sapphire) আর ক্রিস্টাল সিম্ফনি (Crystal Symphony) এই দুই রঙে। ভারতের বাজারে দাম শুরু হচ্ছে ১৭ হাজার ৯৯০ টাকা থেকে।

    দেখে নেওয়া যাক কী কী ফিচার থাকছে Vivo Y51-এ -

    Qualcomm Snapdragon 665 SoC দিয়ে তৈরি Vivo Y51-এ রয়েছে ৬.৫৮ ইঞ্চি ফুল HD+ স্ক্রিন, সঙ্গে ২,৪০৮ x ১০৮০ আসপেক্ট রেশিও (Aspect Ratio)। পাশাপাশি এর স্ক্রিনটি LCD (IPS) ক্যাপাসিটিভ মাল্টি-টাচ স্ক্রিন। স্টোরেজেও থাকছে চমক। Vivo-র এই বাজেট ফোনটিতে রয়েছে ৮ জিবি RAM ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ (Internal Storage)। পাশাপাশি ১ টিবি পর্যন্ত মেমোরি বাড়ানো যেতে পারে। অন্যান্য Vivo-র স্মার্ট ফোনের মতোই এটিতেও আছে Funtouch OS 11 ও অ্যান্ড্রয়েড ১১ (Android 11)।

    Vivo-র সব সিরিজেরই ক্যামেরায় থাকে চমক। Vivo Y51-ও ব্যতিক্রম নয়। এই স্মার্টফোনটিতে থাকছে f/1.79 লেন্সের ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (Primary Sensor)। f/2.2 লেন্সের ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর ও f/2.4 লেন্সের অ্যাডিশনাল ২ মেগাপিক্সেল শুটার। আর ফ্রন্ট ক্যামেরা বা সেলফি ক্যামেরায় থাকছে f/2.0 অ্যাপারচার-সহ ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

    USB Type-C টাইপ চার্জিংয়ের সুবিধা থাকছে এই ফোনে। থাকছে GPS, OTG ও FM-র সুবিধা। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর (Fingerprint Sensor) ও অন্য ফোনের সঙ্গে কানেকশনের জন্য রয়েছে ব্লুটুথ ৫.০ (Bluetooth 5.0)। বেসিক এই ফিচারগুলোর পাশাপাশি এতে পোর্ট্রেট মোড, প্যানো, ভিডিও, স্লো-মোশন ভিডিও, টাইম ল্যাপ্স, সুপার নাইট মোড ও রেকর্ডিংয়ের অপশনও থাকছে।

    অর্থাৎ ১৭ হাজার ৯৯০ টাকায় প্রয়োজনীয় সব কিছুই মিলছে Vivo Y51-এ। তাই পছন্দ হলে কিনে নেওয়া যেতে পারে ফোনটি!

    Published by:Ananya Chakraborty
    First published: