5000 mAh ব্যাটারি, HD+ ডিসপ্লে-সহ ভারতে লঞ্চ হল Vivo Y12s, দাম সাধ্যের মধ্যে

5000 mAh ব্যাটারি, HD+ ডিসপ্লে-সহ ভারতে লঞ্চ হল Vivo Y12s, দাম সাধ্যের মধ্যে
দেখে নেওয়া যাক Vivo-র এই বাজেট ফোনে আর কী কী ফিচার থাকছে

দেখে নেওয়া যাক Vivo-র এই বাজেট ফোনে আর কী কী ফিচার থাকছে

  • Share this:

Vivo Y12s: বছরের শুরুতে একের পর এক বাজেট স্মার্টফোন নিয়ে হাজির হচ্ছে Vivo। গতকালই ভারতের বাজারে লঞ্চ করল Vivo-র Y সিরিজের নতুন ফোন Vivo Y12s। Vivo-র Y সিরিজের ফোন মানেই দুর্দান্ত ব্যাটারি ব্যাকআপ। এই ফোনেও গ্রাহকদের নিরাশ করেনি সংস্থা। 5000 mAh ব্যাটারি রয়েছে এটিতে। সঙ্গে রয়েছে AI পাওয়ার সেভিং টেকনোলজি। যা ফোনের ব্যাটারি দ্রুত শেষ হতে দেবে না।

3GB RAM ও 32GB ইন্টারনাল মেমোরির সঙ্গে দুর্দান্ত স্ক্রিন কোয়ালিটি নিয়ে হাজির হয়েছে এই ফোন। রয়েছে 1,600 x 720 রেজোলিউশনের 6.51-ইঞ্চি HD+ Halo FullView ডিসপ্লে। যাতে গেমিং ও ভিডিওর ক্ষেত্রে দারুণ ভিউ পাওয়া যাবে। এই ফোনে রয়েছে স্লো মোশন ভিডিও রেকর্ডিং ও ফাস্ট ফরওয়ার্ড রেকর্ডিংয়ের সুবিধাও। ভারতের বাজারে দাম ৯ হাজার ৯৯০ টাকা। সেল শুরু হয়েছে গতকাল থেকেই।

দেখে নেওয়া যাক Vivo-র এই বাজেট ফোনে আর কী কী ফিচার থাকছে-


১) প্রসেসর - অন্যান্য Vivo-র ফোনগুলির মতো এটিতেও FunTouch OS থাকছে। FunTouch OS 11 ও Android 10 দিয়ে তৈরি হয়েছে এই ফোন। রয়েছে Snapdragon 439 প্রসেসর।

২) ক্যামেরা- ডুয়াল রেয়ার ক্যামেরার সুবিধে রয়েছে এই ফোনটিতে। মূল ক্যামেরাটি f/2.2 অ্যাপারচারের 13 MP ক্যামেরা আর অন্যটি 2MP-এর বুকে ক্যামেরা। যার অ্যাপারচার রয়েছে f/2.4। এ ছাড়াও সেলফি ক্যামেরায় পাওয়া যাচ্ছে f/1.8 অ্যাপারচারের 8 MP ক্যামেরা।

৩) অন্যান্য ফিচার - Vivo Y12s-এ থাকছে একটি পাওয়ার বটন। যা দিয়ে ফোনটি অন বা অফ করা যাবে। কোনও কারণে ফোন কাজ না করলে এটি দিয়ে ফোন সুইচ অফ বা সুইচ অনও করা যেতে পারে। রয়েছে অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর ও ই-কমপাস। রয়েছে Bluetooth 5.0, ওয়াই-ফাই, এফ এম রেডিও, মাইক্রো USB পোর্ট।

আপাতত 3GB RAM ও 32GB ইন্টারনাল মেমোরিতেই Vivo Y12s পাওয়া যাচ্ছে। ফোনটির ওজন মাত্র ১৯১ গ্রাম। তবে, 5000 mAh ব্যাটারি থাকার ফলে একটু মোটা ফোনটি দেখতে। ফোনটি পাওয়া যাচ্ছে ফ্যানটম ব্ল্যাক ও গ্লেসিয়ার ব্লু- এই দুই অপশনে। অন্য কোনও রঙ এই ফোনের ক্ষেত্রে আনেনি সংস্থা।

আপাতত Vivo India e-store, Amazon, Flipkart, Paytm, Tatacliq ও Vivo-র যে কোনও অথোরাইজড ডিলারের কাছে পাওয়া যাচ্ছে। পাওয়া যাচ্ছে অন্যান্য দোকানেও।

Published by:Ananya Chakraborty
First published: