প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

৩৩ ওয়াট ফাস্ট চার্জিং-সহ লঞ্চ হল Vivo X60 ও Vivo X60 Pro, জেনে নিন দাম

৩৩ ওয়াট ফাস্ট চার্জিং-সহ লঞ্চ হল Vivo X60 ও Vivo X60 Pro, জেনে নিন দাম

Vivo X60 ও Vivo X60 Pro-তে স্যামসাংয়ের এক্সিনস ১০৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে

  • Share this:

Vivo X60 series: চিনা স্মার্টফোন কোম্পানি Vivo তাঁদের পরবর্তী দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করল। ২৯ ডিসেম্বর চিনের বাজারে লঞ্চ হল ভিভো এক্স৬০ সিরিজের দুটি স্মার্টফোন Vivo X60 আর Vivo X60 Pro। এই দুটি স্মার্টফোনেই রয়েছে ফুল এইচডি প্লাস ডিসপ্লে। আর এই প্রথম কোনও ভিভো থাকছে এক্সিনস ১০৮০ প্রসেসর। এছাড়াও রয়েছে গ্রাডিয়েন্ট ফিনিশ সহ কোয়াড রিয়ার ক্যামেরা।

Vivo X60-এর স্পেসিফিকেশন

ভিভো এক্স৬০ ফোনে রয়েছে ৬.৫৬ ইঞ্চির ফুলএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। যার পিক্সেল রেজোলিউশন ১০৮০x২৩৭৬ আর রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং এটি HDR10 ও HDR10+ সাপোর্ট করবে। এই ফোনে ARM Mali-G78 জিপিইউয়ের সাথে এক্সিনস ১০৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সঙ্গে ১২ জিবি পর্যন্ত LPDDRX4 র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ পাওয়া যাবে। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১১ এর উপর বেসড অরিজিন ওএস ১.০ ইন্টারফেসে।

Vivo X60-এর ক্যামেরা 

ছবি তোলার জন্য ফোনের পিছনে রয়েছে তিনটি ক্যামেরা। তাতে রয়েছে OIS সাপোর্ট-সহ ৪৮ মেগাপিক্সেলের (এফ/১.৭৯) সোনি IMX598 গিম্বল ক্যামেরা, এছাড়া আছে এফ/২.২ অ্যাপারচার-সহ ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা ও এফ/২.৪৬ ১৩ মেগাপিক্সেলের অ্যাপারচার-সহ টেলিফটো ক্যামেরা। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য ফোনের সামনে আছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টসহ ফোনে ৪,৩০০ এমএইচের ব্যাটারি পাওয়া যাবে।

Vivo X60-এর দাম

চিনে Vivo X60-এর দাম রাখা হয়েছে ৩,৪৯৮ ইউয়ান, ভারতীয় মুদ্রায় ৩৪,৩০০ টাকার সমান। এই দাম ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজযুক্ত মডেলের। অন্যদিকে এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩,৭৯৮ ইউয়ান (প্রায় ৪২,৭০০ টাকা)। এছাড়াও ফোনটির ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজযুক্ত মডেলের দাম পড়বে ৩,৯৯৮ ইউয়ান (প্রায় ৪৫,০০০) টাকা। এটি গ্রে, পার্পল, ও হোয়াইট কালার অপশনে উপলব্ধ হবে।

Vivo X60 Pro-এর স্পেসিফিকেশন

ভিভো এক্স৬০ প্রো-তে আছে ৬.৫৬ ইঞ্চির ফুলএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, যার পিক্সেল রেজোলিউশন ১০৮০x২৩৭৬। ফোনটি চলবে এক্সিনস ১০৮০ প্রসেসরে সঙ্গে থাকছে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। ফোনে ৪,২০০ এমএইচের ব্যাটারি রয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট করবে।

Vivo X60 Pro-এর ক্যামেরা 

Vivo X60-এর সাথে তুলনা করলে বড়ো পার্থক্য চোখে পড়বে X60 Pro-এর ক্যামেরাতে৷ Vivo X60-Pro-তে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। তাতে এফ/১.৪৮ অ্যাপারচার-সহ ৪৮ মেগাপিক্সেলের সোনি IMX598 গিম্বল ক্যামেরা আছে। এছাড়া এফ/২.২ অ্যাপারচার-সহ ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ১৩ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা ও এফ/৩.৪ অ্যাপারচার-সহ ৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ ক্যামেরা যা ৫এক্স অপটিক্যাল জুম ও ৬০এক্স পর্যন্ত সুপারযুম সরবরাহ করে। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য ফোনের সামনে আছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা।

Vivo X60 Pro-এর দাম

ভিভো এক্স৬০ প্রো ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৪,৪৯৮ ইউয়ান (প্রায় ৫০,৬০০ টাকা)। এটি গ্রে ও পার্পেল কালার অপশনে কেনা যাবে। Vivo X60 ও Vivo X60 Pro এখন প্রি-অর্ডারের জন্য উপলব্ধ ও এদের শিপমেন্ট শুরু হবে ৮ই জানুয়ারি থেকে। ফোনদুটির গ্লোবাল লঞ্চের ব্যাপারে এখনও ভিভোর তরফ থেকে কিছু জানানো হয় নি।

Published by: Ananya Chakraborty
First published: January 1, 2021, 5:30 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर