সাত ও ছয় সিটের ভ্যারিয়েন্টে বাজারে আসছে Tata Safari, টেক্কা দিতে পারে MG Hector Plus গাড়িকে

সাত ও ছয় সিটের ভ্যারিয়েন্টে বাজারে আসছে Tata Safari, টেক্কা দিতে পারে MG Hector Plus গাড়িকে
Tata Harrier-এর পর H5X কনসেপ্টের উপরে ভিত্তি করে বাজারে মুখ দেখাতে চলেছে 2021 Tata Safari। এক্ষেত্রে গাড়িপ্রস্তুতকারী সংস্থার চমক হল সিটের ভ্যারিয়েন্ট।

Tata Harrier-এর পর H5X কনসেপ্টের উপরে ভিত্তি করে বাজারে মুখ দেখাতে চলেছে 2021 Tata Safari। এক্ষেত্রে গাড়িপ্রস্তুতকারী সংস্থার চমক হল সিটের ভ্যারিয়েন্ট।

  • Share this:
নানা জল্পনার অবসান ঘটিয়ে ফের বাজারে ফিরছে Tata Safari। সম্প্রতি এক ঘোষণায় আইকনিক Safari ব্র্যান্ডকে ফেরানোর কথা জানিয়েছে গাড়ি প্রস্তুতকারী সংস্থা Tata Motors। এক্ষেত্রে এই SUV গাড়িতে ছয় ও সাতটি সিটের ব্যবস্থা রয়েছে। অর্থাৎ সিক্স ও সেভেন সিট ভ্যারিয়েন্টে পাওয়া যাবে এই গাড়ি। অটো-এক্সপার্টদের মতে, বাজারে আসার পর MG Hector Plus গাড়িকে রীতিমতো পাল্লা দেবে Tata Safari 2021।

Tata Harrier-এর পর H5X কনসেপ্টের উপরে ভিত্তি করে বাজারে মুখ দেখাতে চলেছে 2021 Tata Safari। এক্ষেত্রে গাড়িপ্রস্তুতকারী সংস্থার চমক হল সিটের ভ্যারিয়েন্ট। অর্থাৎ ছয় ও সাতটি সিটের অপশনে পাওয়া যাবে Tata Safari। আপাতত, সেদিকে তাকিয়ে রয়েছেন ক্রেতারা। এবার বিশদে জেনে নেওয়া যাক Tata Safari 2021 গাড়ির ডিজাইন, ফিচার ও ইঞ্জিন সম্পর্কে!

Tata Harrier মডেলেরই পরিবর্ধিত রূপ Tata Safari 2021। গাড়ির আউটলুক আকর্ষণীয়। ফ্রন্ট বাম্পার একইরকম থাকলেও রেয়ার বাম্পারের ডিজাইনে অল্প পরিবর্তন আনা হয়েছে। তবে গাড়ির রুফ লাইনে বদল এসেছে। উচ্চতা বাড়ার পাশাপাশি নতুন মডেলে গাড়ির ভিতরের জায়গাও একটু বেড়েছে। পিছনের দিকে নতুন ডিজাইনের LED টেল ল্যাম্প রয়েছে।


গাড়ির ইন্টিরিয়রও যথেষ্ট আকর্ষণীয়। আগের মডেল অর্থাৎ Tata Harrier-এর মতো একইরকম ডিজাইন থাকবে Safari গাড়ির ড্যাশবোর্ডে। ইন্টিরিয়র ডিজাইনেও তেমন কোনও পরিবর্তন আসছে না। এক্ষেত্রে গাড়ির চালকের জন্য ইলেকট্রিক্যালি অ্যাডজাস্টেবল সিট থাকবে। রয়েছে ইনফোটেইনমেন্টের যাবতীয় ব্যবস্থা। গাড়ির মধ্যে থাকছে ৮.৮ ইঞ্চি ফ্লোটিং টাচ স্ক্রিন। থাকছে কি-লেস এন্ট্রি সিস্টেম, ইলেকট্রনিক পার্কিং ব্রেক, প্যানোরমিক সানরুফ ও পুশ বাটন স্টার্ট সিস্টেম। ক্রেতাদের নজর কাড়তে পারে নাইন স্পিকার অডিও সিস্টেম।

গাড়িপ্রস্তুতকারী সংস্থার তরফে জানা গিয়েছে, প্রাথমিক ভাবে চারটি ভ্যারিয়েন্টে আসতে চলেছে Safari। এক্ষেত্রে Tata Harrier-এর মতোই ২,৭৪১ mm হুইল বেস রয়েছে নতুন Safari গাড়িতে। গাড়ির ইঞ্জিনও যথেষ্ট কর্মক্ষ। নতুন Safari গাড়িতে থাকছে ২.০-লিটার ক্রায়োটেক ডিজেল ইঞ্জিন (Kryotec Diesel Engine)। যা ১৭০ ps ও ৩৫০ nm টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। সঙ্গে থাকছে সিক্স স্পিড ম্যানুয়াল বা সিক্স স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক ট্রান্সমিশন।

Tata Harrier-এর মডেলের থেকে একটু বেশি দাম হতে পারে Tata Safari 2021 মডেলের। এক্ষেত্রে নতুন Tata Safari গাড়ির দাম হতে পারে ১৫ লক্ষ থেকে ২১ লক্ষ টাকার মধ্যে। অটো-এক্সপার্টদের মতে শুধু MG Hector Plus নয়, Mahindra XUV500-সহ বেশ কয়েকটি গাড়িকে টেক্কা দিতে পারে এই গাড়ি। এক্ষেত্রে ২০২১ সালের শেষের দিকে দেশের বাজারে লঞ্চ করতে পারে Hyundai-এর সেভেন সিটার Creta মডেল। এই গাড়ির সঙ্গেও হাড্ডাহাড্ডি প্রতিযোগিতা হবে Tata Safari গাড়ির। উল্লেখ্য, ২৬ জানুয়ারি দেশের বাজারে লঞ্চ করবে Tata Safari 2021। এর পরই গাড়িপ্রস্তুতকারী সংস্থার তরফে অফিসিয়াল ঘোষণা করা হবে। জানানো হবে গাড়ির দামের বিস্তারিত তালিকা।

Published by:Swaralipi Dasgupta
First published: