প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

ক্রেতাদের চাহিদা তুঙ্গে, বাজারে আসছে এমজি হেক্টরের নয়া মডেল, জেনে নিন স্পেসিফিকেশন

ক্রেতাদের চাহিদা তুঙ্গে, বাজারে আসছে এমজি হেক্টরের নয়া মডেল, জেনে নিন স্পেসিফিকেশন
MG Hector facelift Spied, (Image source: CarDekho.com)

ডিজাইনে সামান্য রদবদল, তাড়াতাড়িই লঞ্চ হচ্ছে এমজি হেক্টরের নতুন মডেল৷

  • Share this:

#মুম্বই : গত বছরই দেশে লঞ্চ করেছিল মরিস গ্যারেজের (এমজি) হেক্টর মডেল। তার পর কয়েক মাসের মধ্যে এমজি হেক্টরের এই মডেল বাজার তৈরি করে ফেলে। ক্রেতাদের কাছ থেকেও ভালো সাড়া মেলে। প্রাথমিক ভাবে এই গাড়ির এত চাহিদা ছিল যে, এক সময়ে কিছু দিনের জন্য বুকিংও বন্ধ করতে হয়েছিল এমজি মোটরকে। সেই সাফল্যের কথা মাথায় রেখে এ বার ডিজাইনে কিছু পরিবর্তন এনে বাজারে আসছে এমজি হেক্টরের নতুন মডেল।

সম্প্রতি এমজি হেক্টরের নতুন মডেলের একটি ছবি সামনে এসেছে। সেই সূত্রে জানা গিয়েছে, গুজরাতের ভদোদরায় রয়েছে এমজি হেক্টরের এই টেস্ট মডেল। আসুন জেনে নেওয়া যাক, কী কী থাকছে এই নতুন মডেলটিতে!

এমজি হেক্টরের এই নতুন গাড়িতে থাকছে অ্যালয় হুইল। অর্থাৎ তুলনামূলক হালকা ধাতুসঙ্কর দিয়ে তৈরি করা হয়েছে গাড়ির চাকা। যার আয়তন ১৭ ইঞ্চি। এর পাশাপাশি ক্রোম ফিনিশড গ্রিল আউটলাইন, ভার্টিকাল হেডল্যাম্প ডিজাইন, রিয়ার ও ফ্রন্ট বাম্প আপনার নজর কাড়বে। এ ছাড়া গাড়ির পিছনের দিকের অংশে কিছু আপগ্রেড আনা হয়েছে। এই গাড়ির লম্বা লাইটের মাঝে কালো রঙের স্ট্রিপ আপনার মন জয় করে নেবে। যদিও আগের মডেলের গাড়িতে কালো রঙের জায়গায় লাল রঙের স্ট্রিপ ছিল।

কেমন হবে এমজি হেক্টরের নতুন মডেলের ইঞ্জিন? গাড়ির নতুন মডেলের ইঞ্জিনের ক্ষেত্রে অবশ্য তেমন কোনও পরিবর্তন আনা হচ্ছে না। এমজি হেক্টরের বর্তমান মডেলে তিন ধরনের ইঞ্জিন থাকছে। প্রথমটি হল ১.৫ লিটার টার্বো পেট্রোল পাওয়ার ইঞ্জিন। এটি ১৪১ বিএইচপি ও ২৫০ এনএম টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। দ্বিতীয়টি হল ১.৫ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন। এর মাইল্ড হাইব্রিড সিস্টেম যথাযথ ক্ষমতা সরবরাহ করতে সক্ষম। এ ক্ষেত্রে উভয় ইঞ্জিনেই সিক্স স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স রয়েছে। তৃতীয়টি হল ২.০ লিটার ডিজেল ইঞ্জিন। এটি ১৭৩ বিএইচপি ও ৩৩০ এনএম টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। এই ইঞ্জিনের সঙ্গে রয়েছে সিক্স স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন।

তবে এখনও পর্যন্ত এই গাড়ির দাম জানা যায়নি। তাই চোখ রাখুন গাড়ি প্রস্তুতকারী সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে। প্রয়োজনে নিকটবর্তী শো-রুমে খোঁজ নিন।

Published by: Debalina Datta
First published: October 6, 2020, 3:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर