ট্যুইটারে এল নতুন ফিচার, কথা বলে করুন ট্যুইট, নেই ২৮০-এর শব্দের লিমিট

এবার ব্যবহারকারীরা কথা বলেও ট্যুইট করতে পারবেন। জেনে নিন কীভাবে করবেন ব্যবহার

এবার ব্যবহারকারীরা কথা বলেও ট্যুইট করতে পারবেন। জেনে নিন কীভাবে করবেন ব্যবহার

  • Share this:

    #নয়াদিল্লি: ফের একটি নতুন ফিচার নিয়ে হাজির সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ট্যুইটার (Twitter)। আর এই ফিচারটির কারণে ট্যুইট করার পদ্ধতিতে একটি বড় বদল নয়ে এসেছে। এবার ব্যবহারকারীরা কথা বলেও ট্যুইট করতে পারবেন। নতুন এই ফিচারটির নাম Voice Tweet। কোম্পানি জানিয়েছে যে মূলত ব্যবহার আরও সহজ করে তুলতেই নতুন এই ফিচার। আর এই ফিচারটি ফলে বিশেষ ক্ষমতা সম্পন্ন মানুষের সুবিধা হবে বলে মনে করছেন কোম্পানি। ট্যুইটার নিজের ব্লগে জানিয়েছে যে আজ (বুধবার) থেকে এই ফিচারটি চালু করা হচ্ছে।

    এই মুহূর্তে শুধুমাত্র বিশ্বব্যাপী আইওএস ব্যবহারকারীদের জন্য এই Voice Tweet ফিচারটি চালু করা হয়েছে। অনেক সময় ২৮০ অক্ষর পর্যাপ্ত হয় না মনের ভাব প্রকাশ করার জন্য, সেই জন্য এই ফিচারটি নিয়ে আসার দরকার ছিল। এখন ব্যবহারকারীরা নিজেদের আওয়াজে ট্যুইট রেকর্ড করতে পাড়বে।

    ট্যুইটার জানয়েছে যে Voice Tweet-এ ব্যবহারকারীরা ১৪০ সেকেন্ডের অডিও রেকর্ড করে ট্যুইট করতে পাড়বেন। কিন্তু ব্যবহারকারীরা যদি এর থেকে বেশি সময়ের ট্যুইট করতে চান তাহলে সময় শেষ হয়ে যাওয়ার পরেই আপনি বলতে থাকুন। ট্যুইটার নিজেই একটার পর একটা ভয়েস ট্যুইট করতে থাকবে। আর সেটা থ্রেডের মতো হয়ে যাবে।

    কীভাবে করবেন ব্যবহার - ভয়েস ট্যুইট করার জন্য সবার আগে ট্যুইট কম্পোজার ওপেন করুন। এখানে আপনি নতুন একটি আইকন দেখতে পাবেন সেটা তে ক্লিক করুন। এবার আপনি রেকর্ড করার অপশন দেখতে পাবেন। এই সময় মধ্যেখানে আওনি নিজের প্রফাইল ছবিটি দেখতে পাবেন আর নিচে রেকর্ড বোতামটি দেখতে পাবেন। আপনার ভয়েস রেকর্ড করে সেন্ড ক্লিক করুন এবং আপনার ফলোয়ার্সদের সঙ্গে শেয়ার করুন।

    Published by:Ananya Chakraborty
    First published: