Twitter-এ নতুন ফিচার, কাজে লাগতে পারে আপনারও, দেখে নিন

খুব সহজেই এবার থেকে Twitter-এ একজন ফলোয়ারকে রিমুভ করতে পারবেন ব্য়বহারকারীরা।

খুব সহজেই এবার থেকে Twitter-এ একজন ফলোয়ারকে রিমুভ করতে পারবেন ব্য়বহারকারীরা।

  • Share this:

#নয়াদিল্লি: নতুন একটি ফিচার আনতে চলেছে Twitter। এতদিন পর্যন্ত কোনও ফলোয়ারকে রিমুভ করার কোনও অপশন ছিল না। অর্থাৎ কোনও ফলোয়ারকে রিমুভ করতে গেলে তাকে সরাসরি ব্লক করা ছাড়া আর কোনও উপায় ছিল না। কিন্তু নতুন প্রযুক্তিতে কোনও ইউজারকে সরাসরি রিমুভ করতে পারবেন এবার থেকে Twitter-ব্য়বহারকারীরা ।

এই নতুন ফিচারটি বর্তমানে ডেস্কটপের জন্য় টেস্ট করা হচ্ছে। অ্য়াপের ক্ষেত্রে কবে থেকে তা শুরু হবে তা এখনও পরিষ্কার করে সংস্থার তরফে জানা যায়নি।

কী ভাবে কোনও ফলোয়ারকে রিমুভ করতে হবে?

খুব সহজেই একজন ফলোয়ারকে রিমুভ করতে পারবেন ব্য়বহারকারীরা। প্রথমে ফলোয়ার লিস্টে যেতে হবে। তারপর যে ফলোয়ারকে রিমুভ করতে চাইছেন সেই ফলোয়ারের নামের ডান দিকের কর্নারে থাকা থ্রি ডট অপশনে ক্লিক করতে হবে। সেখান থেকে রিমুভ অপশন পাওয়া যাবে।

এর পাশাপাশি আরও একটি নতুন ফিচার আনছে সংস্থাটি। যেখানে এডজ টু এডজ ফোটো ও ভিডিও দেখার সুবিধা পাবেন ব্য়বহারকারীরা।

ফলোয়ার রিমুভ অপশনটি ইতিমধ্য়ে Instagram-এ রয়েছে। বেশ কিছু সময় আগেই এই ফিচারটি চালু করেছে Instagram। এবার সেই ফিচারটি পাওয়া যাবে Twitter-এ। এর সঙ্গে টাইমলাইন ডিজাইনেও বেশ কিছু পরিবর্তন আনছে Twitter। Apple -এর ডিভাইসের উপর নতুন টাইমলাইন ডিজাইনের কাজ চলছে। একই সঙ্গে এডজ টু এডজ ভিডিও ও ফটো দেখতে পাবেন ব্য়বহারকারীরা। এতদিন পর্যন্ত কোনও ভিডিও বা ছবি দেখার ক্ষেত্রে একটি বক্সের মধ্য়ে সেগুলি প্লে হতো। কিন্তু নতুন প্রযুক্তির ফলে পুরো স্ক্রিনজুড়ে তা দেখা যাবে।

আরও পড়ুন- Google Play Store থেকে নিষিদ্ধ এই ৮টি অ্য়াপ, আপনি ব্য়বহার করতেন না তো?

এর কয়েকদিন আগে অটোব্লক ফিচার নিয়ে আসে Twitter। অর্থাৎ কোনও বার্তার মধ্য়ে যদি কোনও অশ্লীলতা থাকে তাহলে তা নিজে থেকে ব্লক করে দেবে Twitter। সংস্থার তরফে কয়েকদিন আগেই এবিষয়ে জানানো হয়েছে। বলা হয়েছে, বিভিন্ন প্রযুক্তিকে কাজে লাগিয়ে এই আপডেটটি আনা হবে। কারণ যাতে করে কোনও অশ্লীল মেসেজ না পোস্ট হয় এবং কেউ যাতে না ব্য়ক্তিগতভাবে আঘাত পায় তার জন্য় এই প্রযুক্তি চালু করা হবে। এর জন্য় সংশ্লিষ্ট ভাষার একাধিক বিশেষজ্ঞদের সাহায্য নেওয়া হবে বলেও টুইটারের তরফে জানানো হয়েছে।

যারা Twitter এ ক্য়াম্পেইন করে তাঁরা এবিষয়ে সংস্থার কাছে অভিযোগ জানিয়েছিল। আর সেকারণেই এই পদক্ষেপ বলে জানা গেছে।

Published by:Suman Majumder
First published: