Twitter Down| বিশ্বজুড়ে বিপর্যস্ত ট্যুইটার পরিষেবা, ক্রমে স্বাভাবিক হওয়ার পথে...

হঠাৎ বিপর্যস্ত ট্যুইটার পরিষেবা।

Twitter Down| এই প্রতিবেদন লেখার সময়ে আমাদের সংস্থার ট্যুইটার স্বাভাবিক ভাবেই কাজ করছে।

  • Share this:

    #কলকাতা: বৃহস্পতিবার সকাল থেকে বিশ্বজুড়ে মাইক্রোব্লগিং-সাইট ট্যুইটারের পরিষেবা বিপর্যস্ত। ট্যুইটারে যে কোনও বিষয়ে সার্চ করলেই- সামথিং ওয়েন্ট রং বা কিপ লোডিং -এই বার্তা দেওয়া হচ্ছিল যার অর্থ কিছু সমস্যা হচ্ছে সাইটটি খুলতে, আবার প্রচেষ্টা করুন। আমাদের সংস্থা নিউজ এইট্টিন-এরও আজ সকালে ট্যুইট করতে নানা সমস্যা হচ্ছিল।  কিন্তু ক্রমেই সমস্যা ঠিক হয়ে যায়। এই প্রতিবেদন লেখার সময়ে আমাদের সংস্থার ট্যুইটার স্বাভাবিক ভাবেই কাজ করছে।

    আজ সকালে ট্যুইটারের নিজস্ব বিবৃতিতে লেখে, অন্তর্জাল দুনিয়ায় কারও কারও প্রোফাইল থেকে টুইট লোড করা যাচ্ছে না। সংস্থা দ্রুত এই সমস্যার মোকাবিলা করতে চাইছে। সকলকে ধন্যবাদ। অন্য একটি ট্যুইটে এই সংস্থা বলেছে, এখন প্রোফাইলগুলিতে বেশির ভাগ ট্যুইটই দেখা যাচ্ছে। যদিও ট্যুইটারের অন্যান্য ফিচারগুলো এখুনি কাজ নাও করতে পারে। আমরা পরিস্থিতি স্বাভাবিক করার জন্য বদ্ধপরিকর। ট্যুইটারের নিজস্ব টিম কাজ করছে।

    এই ধরনের বিপর্যয় মনিটরিংয়ের জন্য ব্যবহৃত ওয়েবসাইট ডাউনডিটেক্টর জানিয়েছে, ভারতীয় সময় সকাল ৭ টা ২৪ মিনিট নাগাদ অন্তত ছয় হাজার ইউজার সমস্যার কথা রিপোর্ট করেছেন। এর থেকে একটা কথা পরিস্কার, ৯৩ শতাংশ মানুষই ট্যুইটার  হ্যান্ডেলটি থেকে ট্যুইট করতে সমস্যায় পড়ছেন।

    উল্লেখ্য গত বছরের এপ্রিল মাসেও ট্যুইটার এই ধরনের বিপর্যয়ের মুখে পড়েছিল। ২৪ ঘণ্টারও বেশি সময় লাগে সেই সমস্যার সমাধানে। ৪০ হাজারেরও বেশি রিপোর্ট হয়েছিল সেই সময়।

    Published by:Arka Deb
    First published: