corona virus btn
corona virus btn
Loading

চিনা মালিকানার সঙ্গে যোগাযোগ ছিন্ন করতে চায় টিকটক, সরে যেতে চায় লন্ডনে

চিনা মালিকানার সঙ্গে যোগাযোগ ছিন্ন করতে চায় টিকটক, সরে যেতে চায় লন্ডনে

তবে এখনও পর্যন্ত স্পষ্ট নয় ঠিক আর কোন কোন এলাকায় নিজের অফিস সরিয়ে নিয়ে যাওয়ার কথা ভাবছে টিকটক।

  • Share this:

#‌নয়াদিল্লি:‌ চিনের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চাইছে সোশ্যাল মিডিয়া অ্যাপ টিকটক। ইতিমধ্যে সংস্থার প্রধান দফতর লন্ডনে সরিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে কথাবর্তাও শুরু করেছে সংস্থা। শেষ কয়েকমাস ধরেই এই কথাবার্তা চলছে। সূত্রের খবর চিনের থেকে নিজেদের সংস্থাকে দূরে সরিয়ে রাখতেই এই সিদ্ধান্ত সংস্থা নিয়েছে।

তবে এখনও পর্যন্ত স্পষ্ট নয় ঠিক আর কোন কোন এলাকায় নিজের অফিস সরিয়ে নিয়ে যাওয়ার কথা ভাবছে টিকটক। তবে কয়েকদিন আগেই ক্যালিফোর্নিয়ায় বড়সড় নিয়োগ প্রক্রিয়া চালিয়েছে সংস্থা। সংস্থায় যোগ দিয়েছেন ওয়ার্ল্ড ডিজনির প্রাক্তন এক শীর্ষ কর্তা। সব মিলিয়ে সেখানেও দফতর যেতে পারে। তবে চিনের সঙ্গে আমেরিকার সম্পর্কের অবনতি হওয়ায় সেই সম্ভাবনার কথাও অনেকে উড়িয়ে দিচ্ছেন।

সংস্থার সূত্র অবশ্য বলছে, অনেকেই আমেরিকাকে পরবর্তী প্রধান দফতর করতে চাইছেন। তবে লন্ডনে সরে যাওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হচ্ছে না। মনে করা হচ্ছে দ্রুত লন্ডনে নিজের কর্মী সংখ্যা বৃদ্ধি করবে টিকটক। আর তার পরবর্তী কালে পৃথিবীর বিভিন্ন অংশে তাঁরা কর্মী নিয়োগ করবে বলে মনে করা হচ্ছে।

সানডে টাইমসের খবর অনুসারে, ব্রিটেন সরকারের সঙ্গে ইতিমধ্যে কথাবার্তা অনেকটা এগিয়ে ফেলেছে টিকটক। চেয়েছে সেখানে সংস্থার প্রধান দফতর করতে। যদিও, আনুষ্ঠানিকভাবে এই নিয়ে টিকটক কিছু বলতে চায়নি।

Published by: Uddalak Bhattacharya
First published: July 19, 2020, 10:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर