corona virus btn
corona virus btn
Loading

চিনা TikTok-কে টক্কর দিচ্ছে এই ভারতীয অ্যাপ, একমাসে ৫০ লক্ষ ডাউনলোড

চিনা TikTok-কে টক্কর দিচ্ছে এই ভারতীয অ্যাপ, একমাসে ৫০ লক্ষ ডাউনলোড

Mitron App লঞ্চ হওয়ার এক মাসের মধ্যেই প্রায় ৫০ লক্ষ নেটিজেন এই অ্যাপ মোবাইলে ডাউনলোড করে ফেলেছেন

  • Share this:

#নয়াদিল্লি: টিকটকে (Tiktok) টেক্কা দিতে নতুন একটি অ্যাপ বাজারে এসেছে। আইআইটি রুরকির (IIT Roorki) পড়ুয়া শিবাঙ্ক আগরয়াল মিত্রো (Mitron App) নামের একটি অ্যাপ তৈরি করেছেন। এই অ্যাপটি একদম চিনের টিকটক অ্যাপের মতো কাজ করে। টিকটক ভিডিও বানানো এবং শেয়ার করা আজকাল ইয়ং জেনারেশনের কাছে নতুন ফ্যাশন। তারকা থেকে সাধারণ মানুষ, সকলেই মজে ছিলেন TikTok ভিডিও বানাতে৷ তাই কিছুদিনের মধ্যেই জনপ্রিয়তায় অনেক অ্যাপকে পিছনে ফেলে দিয়েছিল এই অ্যাপটি৷ নতুন এই Mitron App লঞ্চ হওয়ার এক মাসের মধ্যেই প্রায় ৫০ লক্ষ নেটিজেন এই অ্যাপ মোবাইলে ডাউনলোড করে ফেলেছেন।

কিছু সপ্তাহ আগেই TikTok অ্যাপ বন্ধ করা নিয়ে সোরগোল শুরু হয়েছিল৷ কারণ এতে একটি ভিডিও আপলোড হয়েছে যাতে অ্যাসিড অ্যাটাকের মত ঘটনাকে প্রাধান্য দেওয়া হয়েছে৷ এবং এর ফলেই চটেছেন নেটিজেনরা৷ এরপরই শুরু হয় বিতর্ক৷ জাতীয় মহিলা কমিশন জানায় যে TikTok কর্তৃপক্ষকে এই ভিডিওটি সরানোর দাবি জানিয়েছেন তারা৷ এই ভিডিওটি অ্যাসিড আক্রান্তদের ছোট করেছে এবং মহিলা নির্যাতনর কথা বলেছে, যা অপরাধ৷ এরপর থেকেই #BanTikTok-র প্রচার শুরু করেছেন নেটিজেনরা৷ TikTok নিয়ে চলছে নেতিবাচক প্রচার৷ ফলে এই অ্যাপের রেটিং অনেকটা কমেছে৷ ৫ স্টারে ২ থেকে ২.৫ স্টার রেটিং দেওয়া শুরু করেন ভারতীয় গ্রাহকরা। আর এই সুজগেই জনপ্রিয়তা বাড়িয়ে নিয়েছে ভারতীয় প্রযুক্তিতে তৈরি এই মিত্রো অ্যাপ।

জানা গিয়েছে, গুগল প্লে স্টোরে জনপ্রিয় ও পছন্দসই অ্যাপ্লিকেশনের তালিকায় নিজের জায়গা করে নিয়েছে মিত্রো অ্যাপসও। তালিকার ৭ নম্বরে এই রয়েছে এই অ্যাপ্লিকেশন। জনপ্রিয়তা সূচকে মিত্রো অ্যাপের রেটিং ৪.৭।

Published by: Ananya Chakraborty
First published: May 28, 2020, 5:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर