প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

5G কানেক্টিভিটি, ১০৮ এমপি ক্যামেরা-সহ লঞ্চ হতে পারে Redmi Note 10 সিরিজ

5G কানেক্টিভিটি, ১০৮ এমপি ক্যামেরা-সহ লঞ্চ হতে পারে Redmi Note 10 সিরিজ

সার্টিফিকেশন লিস্টে দেখা গেল Xiaomi Redmi Note 10 সিরিজের মডেল নম্বর, জেনে নিন বিস্তারিত

  • Share this:

Redmi Note 10: বছরের শুরুতে Xiaomi-র তরফে বাজারে লঞ্চ করা হয়েছিল Redmi Note 9 সিরিজের Redmi Note 9 Pro ও Redmi Note 9 Pro Max ফোন। শোনা যাচ্ছে এ বার Redmi Note 10 সিরিজের ফোন নিয়ে কাজ শুরু করেছে এই ফোনপ্রস্তুতকারী সংস্থা। এ নিয়ে দিনকয়েক ধরেই জল্পনা চলছিল। গত সপ্তাহে রাশিয়ার একটি EFC সার্টিফিকেশন সাইটে এই সিরিজের একটি মডেল নম্বরের লিস্টিংয়ের পর থেকেই সেই জল্পনা আরও বৃদ্ধি পেয়েছে। তবে শুধুমাত্র রাশিয়ার EFC সার্টিফিকেশন সাইট নয়, 3C সার্টিফিকেশন লিস্টিংয়েও মিলেছে এই Redmi Note 10 সিরিজের ফোনগুলির মডেল নম্বর। আসুন জেনে নেওয়া যাক, সম্ভাব্য কী কী ফিচার থাকতে পারে ফোনগুলিতে।

3C লিস্টিং অনুযায়ী, M2007J22C ও M2007J12C মডেল নম্বরে আসছে Redmi Note 10 সিরিজের দু'টি ফোন। এ ক্ষেত্রে ২২.৫ w পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে M2007J22C মডেল নম্বরের স্মার্টফোনটি। অন্য দিকে M2007J17C মডেল নম্বরের স্মার্টফোন ৩৩ w পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে। শোনা যাচ্ছে, দু'টি স্মার্টফোনেই 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে। 3C লিস্টিংয়ের পাশাপাশি রাশিয়ার EEC সার্টিফিকেশন লিস্টিংয়ে দেখা যায় M2007J22G মডেল নম্বরের Redmi Note 10 সিরিজের ফোন। তবে, এটি প্রায় একই মডেল নম্বর। টেক বিশেষজ্ঞরা জানাচ্ছেন, M2007J22G ও M2007J22C মডেল নম্বরের মধ্যে পার্থক্য হল শুধু শেষের বর্ণটিতে। এই G ও C-এর কোডনেমের পরিবর্তন সাধারণত ফোন লঞ্চের দেশটিকে ইঙ্গিত করে। এ ক্ষেত্রে C ও G বলতে সাধারণ অর্থে চিন ও এই স্মার্টফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টের বিষয়টিকে বোঝানো হয়েছে।

গত কয়েক সপ্তাহ ধরেই এই স্মার্টফোন নিয়ে একাধিক জল্পনা চলছে। তবে Redmi Note 10 সিরিজ নিয়ে Xiaomi-র তরফে অবশ্য বিস্তারিত কিছু জানানো হয়নি। শোনা যাচ্ছে, Redmi Note 10 সিরিজের স্মার্টফোনগুলিতে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা থাকতে পারে। এই ফোনে ব়্যামের পরিমাণ হতে পারে ৮ GB। সম্ভবত অ্যান্ড্রয়েড ১০ ভার্সনে আসছে এই ফোন। ফোনে থাকছে MediaTek's Dimensity 820 চিপসেট।

উল্লেখ্য, Amazon গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল হ্যাপিনেস আপগ্রেড সেলে Redmi Note 9 Pro Max ( ৬ GB + ৬৪ GB) মডেলে থাকছে ১০০০ টাকা পর্যন্ত ছাড়। সেলে এই ফোনের দাম ১৫,৯৯৯ টাকা। ICICI, Axis ব্যাঙ্ক ও Citi ব্যাঙ্কের গ্রাহকদের জন্য প্রায় ৩,০০০ টাকা পর্যন্ত ছাড় রয়েছে। থাকছে নো কস্ট EMI-এর সুবিধা। একই সঙ্গে প্রায় ১২,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফারও রয়েছে। এই ফোন কিনলে Airtel-এর ২৯৮ টাকা ও ৩৯৮ টাকা রিচার্জ প্ল্যানের সুবিধাও রয়েছে। ফোনে থাকছে ৬.৬৭ ইঞ্চি HD+ LCD ডিসপ্লে ও কোয়াড রেয়ার ক্যামেরা। থাকছে ৫,০২০ mAh ব্যাটারি।

Published by: Ananya Chakraborty
First published: October 27, 2020, 4:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर