• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • TallyPrime! নতুন বিজনেস ম্যানেজমেন্ট সফটওয়্যার লঞ্চ Tally Solutions-এর; জানুন বিশদে

TallyPrime! নতুন বিজনেস ম্যানেজমেন্ট সফটওয়্যার লঞ্চ Tally Solutions-এর; জানুন বিশদে

Representational Image

Representational Image

এই বিষয়ে Tally Solutions-এর ম্যানেজিং ডিরেক্টর তেজস গোয়েঙ্কা জানিয়েছেন, তিন দশকেরও বেশি সময় ধরে লক্ষ লক্ষ ব্যবসায়ীদের জন্য নানা ধরনের নিত্য-নতুন প্রযুক্তির পদ্ধতি নিয়ে হাজির হয়েছে সংস্থা।

  • Share this:

#কলকাতা: এ বার MSME অর্থাৎ ভারী, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের সঙ্গে যুক্ত কর্মীদের জন্য নতুন পদক্ষেপ করল দেশের অন্যতম বড় বিজনেস ম্যানেজমেন্ট সফটওয়্যার প্রোভাইডার Tally Solutions। গতমাসেই এই সংস্থার তরফে লঞ্চ করা হল TallyPrime নামে একটি সফটওয়্যার। এই নেক্সট জেনারেশন বিজনেস ম্যানেজমেন্ট সফটওয়্যারের মাধ্যমে দেশের MSME শিল্পের মালিক ও নতুন উদ্যোগপতিদের একটি নির্দিষ্ট ক্রমে সাজানোর পাশাপাশি সেই সংক্রান্ত যাবতীয় তথ্য ও পরিসংখ্যান সংগ্রহ করা যাবে। এতে এই শিল্পক্ষেত্রগুলিতে (Industries) আরও বেশি করে উৎপাদন বাড়বে।

কিন্তু কী থাকছে এই সফটওয়্যারে? সংস্থার তরফে জানানো হয়েছে, যে কোনও জায়গায় যে কোনও সময়ে গ্রাহকরা এই সফটওয়্যারের পরিষেবা পেতে পারেন। যা অত্যন্ত সুরক্ষিত। এবং এই পুরো প্রক্রিয়ায় গোপনীয়তাও বজায় থাকে। এই সফটওয়্যারে বেশ কয়েকটি নতুন সেগমেন্ট বিশেষ করে রিটেল সেগমেন্টকে আরও মজবুত করে তোলার চেষ্টা করা হয়েছে। সফটওয়্যারের কিছু নতুন ফিচারের মাধ্যমে ব্যাপক ভাবে উপকৃত হবেন উদ্যোগপতিরা। উদ্যোগপতিদের দৈনিক কাজের হিসেব-নিকেশের বিষয়টিও আরও সহজ হয়ে উঠবে এই নতুন প্রযুক্তির ছোঁয়ায়। সফটওয়্যারের 'GoTo' ফিচার ডেটা এন্ট্রির (Data Entry) বিষয়টিকে আরও সহজ ও দ্রুত করে তুলেছে। সংস্থা জানাচ্ছে, ভবিষ্যতে আরও আপডেট আসতে চলেছে। তবে এ নিয়ে কোনওরকম চিন্তা করতে হবে না গ্রাহকদের।কারণ আগামীদিনেও খুব সহজে এই মাল্টি-টাস্কিং সফটওয়্যারের পরিষেবা পাওয়া যাবে। এর জন্য নতুন কোনও প্রশিক্ষণ বা প্রযুক্তি ব্যবহারের পদ্ধতি রপ্ত করতে হবে না গ্রাহকদের। কারণ, সামগ্রিক বিষয়টি মাথায় রেখেই ডিজাইন করা হয়েছে TallyPrime।

এই বিষয়ে Tally Solutions-এর ম্যানেজিং ডিরেক্টর তেজস গোয়েঙ্কা জানিয়েছেন, তিন দশকেরও বেশি সময় ধরে লক্ষ লক্ষ ব্যবসায়ীদের জন্য নানা ধরনের নিত্য-নতুন প্রযুক্তির পদ্ধতি নিয়ে হাজির হয়েছে সংস্থা। এতে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের ব্যবসা করার ধরণও বদলেছে। TallyPrime-এর সাহায্যে এই পুরো সিস্টেমকে আরও সহজ করে তোলার চেষ্টা করা হচ্ছে। এতে আরও বেশি সংখ্যক গ্রাহকদের কাছে পৌঁছনো যাবে। বছর জুড়ে এই প্যানডেমিক (Pandemic) পরিস্থিতিতে বড়সড় ক্ষতি হয়েছে। বিশেষ করে দেশের MSME সেক্টরকে অনেক লড়াই করতে হয়েছে। এর মাঝেও অনেক উদ্যোগপতি ও ছোটো ব্যবসার ভবিষ্যৎ লক্ষ্য করা গিয়েছে। সেই সুদূরপ্রসারী উদ্যোগগুলিকে নিত্য-নতুন প্রযুক্তির পরিষেবা দানের মাধ্যমে আরও সুদৃঢ় করে তোলার চেষ্টা করা হচ্ছে।

প্রসঙ্গত, বিজনেস সফটওয়্যার প্রোডাক্টের ক্ষেত্রে পথিকৃৎ Tally Solutions Pvt Ltd। ১৯৮৬ সালে যাত্রা শুরু হয় এই সংস্থার। সে দিন থেকেই সংস্থার তৈরি নানা প্রডাক্টের হাত ধরে ব্যবসার ধরন ও গতিবিধিতে একাধিক পরিবর্তন এসেছে। প্রায় তিন দশক ধরে একের পর এক প্রোডাক্টের মাধ্যমে দেশের ক্ষুদ্র-মাঝারি ব্যবসাগুলির প্রযুক্তিগত দিককে আরও মজবুত করে চলেছে এই সংস্থা। বিশ্বজুড়ে একশোরও বেশি দেশে নানা ব্যবসায়িক ক্ষেত্রে ৬ মিলিয়নের বেশি ব্যবহারকারীর মধ্যে ছড়িয়ে রয়েছে সংশ্লিষ্ট সংস্থাটির পরিষেবা। দেশ জুড়ে গ্রাহকদের পরিষেবা সুনিশ্চিত করতে এই ব্র্যান্ডটির ২৫,০০০-এর বেশি পার্টনারও রয়েছে।

Published by:Siddhartha Sarkar
First published: