প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

একবার চার্জেই ১৫ দিন চলে Realme Watch S, বিশদে জানুন এর ফিচার্সগুলি!

একবার চার্জেই ১৫ দিন চলে Realme Watch S, বিশদে জানুন এর ফিচার্সগুলি!

বর্তমানে এটি শুধুমাত্র একটি কালার অপশনেই পাওয়া যাচ্ছে। কালো রঙের Realme Watch S স্মার্ট ওয়াচে রয়েছে ১.৩ ইঞ্চি রাউন্ড ডিসপ্লে।

  • Share this:

#নয়াদিল্লি: নতুন স্মার্টওয়াচ নিয়ে বাজারে হাজির Realme। সার্কুলার ডায়াল আর একাধিক অত্যাধুনিক ফিচারে আপনার নজর কাড়বে এই Realme Watch S। আপাতত কয়েকটি নির্বাচিত বাজারেই পাওয়া যাচ্ছে স্মার্টওয়াচটি। বিশ্ববাজারে এর প্রাপ্যতা নিয়ে এখনও তেমন কিছু জানানো হয়নি প্রস্তুতকারী সংস্থার তরফে। তবে, এই স্মার্ট ঘড়িটির দাম হচ্ছে ৭০০০ টাকা। এ বার বিস্তারিত জেনে নেওয়া যাক Realme Watch S সম্পর্কে।

বর্তমানে এটি শুধুমাত্র একটি কালার অপশনেই পাওয়া যাচ্ছে। কালো রঙের Realme Watch S স্মার্ট ওয়াচে রয়েছে ১.৩ ইঞ্চি রাউন্ড ডিসপ্লে। ডিসপ্লেটির অটো ব্রাইটনেস ও টাচ কন্ট্রোলস ফিচার বেশ আকর্ষণীয়। এর রেজোলিউশন ৩৬০x৩৬০ পিক্সেল। প্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, এই স্মার্টওয়াচ একবার চার্জ করলেই ১৫ দিন পর্যন্ত কাজ করতে পারে। এই স্মার্টঘড়িতে থাকছে হার্ট রেট মনিটরিং সিস্টেম। এর IP68 রেটিং ফিচার জল ও ধুলো থেকে বাঁচায় ডিভাইজটিকে। এর মধ্যে রয়েছে ব্লাড অক্সিজেন মনিটর, যা ব্যবহারকারীর রক্তে অক্সিজেনের মাত্রা মনিটরিংয়ে সাহায্য করে। তবে সংস্থার তরফে জানানো হয়েছে, এটি কোনও চিকিৎসাসম্পর্কিত সরঞ্জাম নয়। তাই এর তথ্য কোনও ডায়াগনসিস বা চিকিৎসার কাজে ব্যবহার না করাই শ্রেয়। উল্লেখ্য, Realme-র এই স্মার্টওয়াচ ছাড়াও বাজারে Fitbit Versa 2, Apple Watch Series 6, Garmin Venu, Galaxy Watch 3-সহ বেশ কয়েকটি স্মার্টওয়াচ রয়েছে, যেগুলি রক্তে অক্সিজেনের মাত্রা মনিটরিংয়ে সাহায্য করে।

এই Realme Watch S-এ ১৬টি স্পোর্টস মোড ইনস্টল করা রয়েছে। স্টেশনারি বাইক, ক্রিকেট, ইনডোর রান, আউটডোর সাইকেল, স্ট্রেনথ ট্রেনিং, ফুটবল, যোগ-ব্যায়ামসহ একাধিক ক্ষেত্রে নানা ধরনের ট্র্যাকিংয়ে ব্যবহার করা যায় স্মার্ট ঘড়িটি। Twitter, Instagram বা Facebook-এর নোটিফিকেশনও পেয়ে যাবেন এই স্মার্টওয়াচে। আপনার স্মার্টফোনের সঙ্গে স্মার্টওয়াচটি লিঙ্ক করার পর গান শুনতে পারেন বা ছবি তুলতে পারেন। এ ছাড়াও এই ডিভাইজে রয়েছে স্লিপ মনিটর, ফাইন্ড ইয়োর ফোন, ড্রিঙ্কিং রিমাইন্ডার ও মেডিটেশন ফিচার।

এই স্মার্টওয়াচের সার্কুলার তথা গোলাকৃতি ডায়ালটি অ্যালুমিনিয়ামের ধাতুসঙ্কর দিয়ে তৈরি হয়েছে। এর লিকুইড সিলিকন ব্যান্ড আপনার নজর কাড়বে। এ ক্ষেত্রে ক্রেতারা কালার অপশনও পাবেন। Realme Watch S-এর ব্যাটারি ৩৯০ mAh। সব মিলিয়ে এই স্মার্টওয়াচের ওজন ৪৮ গ্রাম।

Published by: Dolon Chattopadhyay
First published: November 4, 2020, 11:34 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर