প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

সামনের বছর জানুয়ারিতে আসতে পারে Samsung Galaxy S21 সিরিজের ফোন, জানুন বিশদে

সামনের বছর জানুয়ারিতে আসতে পারে Samsung Galaxy S21 সিরিজের ফোন, জানুন বিশদে

এ ক্ষেত্রে কালো, সাদা, ধূসর, রুপোলি, বেগুনি ও গোলাপি রঙে পাওয়া যাবে এই S21 সিরিজের স্মার্টফোনগুলি।

  • Share this:

Samsung Galaxy S21 সিরিজের ফোন নিয়ে ইতিমধ্যেই একাধিক জল্পনা তৈরি হয়েছে। এ বার সেই জল্পনাকে আরও একধাপ উসকে দিলেন টেকবিশেষজ্ঞ জন প্রোসার। সম্প্রতি এক ট্যুইটে তিনি জানিয়েছেন, ১৪ জানুয়ারি লঞ্চ করবে Samsung Galaxy S21 সিরিজের ফোন। কেমন দেখতে হবে এই ফোন? জেনে নেওয়া যাক।

বেশ কয়েক মাস ধরেই S21 সিরিজের ফোন নিয়ে Samsung ফ্যানেদের উন্মাদনা তুঙ্গে। তবে টেকবিশেষজ্ঞ জন প্রোসারের ট্যুইট ফ্যানেদের আগ্রহ আরও বাড়িয়ে দিয়েছে। সব ঠিক থাকলে ২০২১ সালের জানুয়ারি মাসেই এই ফোন আসতে চলেছে। এ ক্ষেত্রে Samsung Galaxy S21, Galaxy S21+ ও Galaxy S21 Ultra ফোনের লঞ্চিংয়ের অফিসিয়াল ঘোষণা করা হবে ১৪ জানুয়ারি। এই ফোনের প্রি-অর্ডার শুরু হবে সেই দিন থেকে অর্থাৎ ১৪ জানুয়ারি থেকেই। দিন পনেরো পর অর্থাৎ ২৯ জানুয়ারি থেকে এই ফোনের সেল শুরু হবে। ট্যুইটে Galaxy S21 সিরিজের কালার অপশনের কথাও উল্লেখ করেছেন জন প্রোসার। এ ক্ষেত্রে কালো, সাদা, ধূসর, রুপোলি, বেগুনি ও গোলাপি রঙে পাওয়া যাবে এই S21 সিরিজের স্মার্টফোনগুলি।

সাধারণত ফেব্রুয়ারি মাসে MWC অর্থাৎ মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের আগেই লঞ্চ করে Galaxy S সিরিজের ফোন। তবে এ বার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস অনুষ্ঠিত হওয়ার কোনও সম্ভাবনা নেই। তাই আগে থেকেই অর্থাৎ জানুয়ারি মাসেই এই ফোনের লঞ্চ হতে পারে। জন প্রোসারের ট্যুইট ছাড়াও দক্ষিণ কোরিয়ার এক প্রকাশনী সংস্থার সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্টেও একই খবর মিলেছে। এই প্রতিবেদন জানাচ্ছে, জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ে লঞ্চ করতে পারে এই Galaxy S21 সিরিজের ফোন। শোনা গিয়েছে, ইতিমধ্যেই জোরকদমে শুরু হয়েছে Galaxy S21 সিরিজের স্মার্টফোন ম্যানুফ্যাকচারিংয়ের কাজ।

এ পর্যন্ত যে খবর পাওয়া গেছে, সেই অনুযায়ী আসন্ন Galaxy S21 স্মার্টফোনের আলট্রা ভ্যারিয়েন্টে থাকতে পারে Qualcomm Snapdragon 875। এর ক্যামেরা পারফরম্যান্সও নজর কাড়বে আপনার। ফোনে থাকতে পারে ১০৮ মেগা পিক্সেল ক্যামেরা। এর ব্যাটারি ব্যাকআপও যথাযথ হবে। Galaxy S21 স্মার্টফোনে ৫০০০ mAh ব্যাটারি থাকতে পারে। অ্যান্ড্রয়েড ১১ নির্ভর UI 3.0-তেই লঞ্চ করবে এই ফোন।

Written By: Sovan Chanda

Published by: Arka Deb
First published: November 4, 2020, 1:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर