corona virus btn
corona virus btn
Loading

'বয়কট চিন'-এর জোয়ারে ভাইরাল Remove China App, অল্প সময়েই ৫০ লক্ষের বেশি ডাউনলোড

'বয়কট চিন'-এর জোয়ারে ভাইরাল Remove China App, অল্প সময়েই ৫০ লক্ষের বেশি ডাউনলোড

জেনে নিন কীভাবে কাজ করে এই অ্যাপ

  • Share this:

#নয়াদিল্লি: করোনা সংক্রমণ ছড়িয়ে দেওয়ার অভিযোগে চিনের বিরুদ্ধে দেশে ক্ষোভ বাড়ছিল৷ তার সঙ্গে যুক্ত হয়েছে লাদাখে ভারতীয় বাহিনীর সঙ্গে চিনা বাহিনীর সংঘাতে জড়ানোর ঘটনা ৷ দুইয়ে মিলে দেশজুড়ে চিনকে বয়কটের ডাক ক্রমেই জোরাল হচ্ছে৷ আর সেই কারণেই গুগল প্লে স্টোরে ভাইরাল হয়েছে 'Remove China App' অ্যাপটি।

Remove China App- এই অ্যাপটি লঞ্চ করেছে জয়পুরের সংস্থা ওয়ানটাচ অ্যাপল ল্যাবস। এই অ্যাপ এক ঝটকায় সমস্ত চিনা অ্যাপ খুঁজে বের করে দেবে। টিকটক, জেন্ডার, ক্যামস্ক্যানার-এর মতো জনপ্রিয় একাধিক অ্যাপ খুব সহজেই বন্ধ করা যাবে এই অ্যাপটি সাহায্যে। ১৭ মে লঞ্চ হয়েছিল চিন বিরোধী এই অ্যাপটি। ইতিমধ্যেই ৫০ লক্ষেরও বেশি মানুষ এই অ্যাপটি ডাউনলোড করেছে। ৫ এর মধ্যে ৪.৯ স্টার রেটিংও পেয়েছে অ্যাপটি। পাশপাশি ২৪ হাজার রিভিউ পেয়েছে।

কীভাবে কাজ করে এই অ্যাপ

গুগল প্লে স্টোরে গিয়ে Remove China Apps লিখে সার্চ করুন। এই অ্যাপটি লোগো- একটি ড্রাগনের পিচজনে দুটি ঝাঁটা ক্রোশ করে রয়েছে। অ্যাপ-টির ওজন মাত্র ৩.৮ এমবি। এই মুহূর্তে শুধুমাত্র অ্যান্ড্রয়েড স্মার্টফোনের গ্রাহকরাই এই অ্যাপটি ব্যবহার করতে পাড়বেন। এই অ্যাপটি ব্যবহার করা খুব সহজ।

ডাউনলোড হয়ে গেলে অ্যাপটি ওপেন করে স্ক্রিনের উপর ভেসে ওঠা ‘Scan’ অপশনটিতে ক্লিক করুন। আপনার মোবাইলে যে সমস্ত চিনা অ্যাপ আছে, দেখিয়ে দেবে। আপনি যদি TikTok, UC Browser, CamScanner, Xender অ্যাপগুলি ব্যবহার করেবেন তাহলে আপনার সামনে এই অ্যাপটি ভেসে উঠবে। এবার আপনি চাইলে সেই অ্যাপগুলি ডিলিট করতে পাড়বেন এই অ্যাপটি সাহায্যেই।

এই অ্যাপটি ব্যবহার করার জন্য সাইন ইন করার প্রয়োজন নেই। সেই সঙ্গে অ্যাপটি ইউজারদ্যার কোনও পার্সোনাল তথ্য অ্যাকসেস করার জন্য অনুমতি চায় না।

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে এই অ্যাপটি। ফেসবুক আর ট্যুইটারে এই অ্যাপ ব্যবহারকারীরা স্ক্রিনশট দিয়ে জানাছে যে তাঁদের ফোনে আর কোনও চিনা অ্যাপ নেই। সেই সঙ্গে অনেকে চিনা অ্যাপ-এর তালিকাও শেয়ার করছেন।

Published by: Ananya Chakraborty
First published: June 2, 2020, 3:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर