প্রযুক্তি

?>
corona virus btn
corona virus btn
Loading

ইন্টারন্যাশনাল ফ্লাইটে এবার ‘ইন-ফ্লাইট কানেক্টিভিটি’-র সুবিধা Jio-র, প্ল্যানগুলি জেনে নিন

ইন্টারন্যাশনাল ফ্লাইটে এবার ‘ইন-ফ্লাইট কানেক্টিভিটি’-র সুবিধা Jio-র, প্ল্যানগুলি জেনে নিন

জিও-র ইন-ফ্লাইট কানেক্টিভিটি অফার, শুরু ৪৯৯ টাকায়, জানুন বিশদে ৷

  • Share this:

#কলকাতা: বিমানে যাত্রা করার সময় নেটওয়ার্ক কানেক্টিভিটির জন্য ইন-ফ্লাইট ওয়াইফাইয়ের উপরই নির্ভর করতে হয়। কিন্তু এ বার জিও ব্যবহারকারীদের জন্য সুখবর। কারণ এ বার থেকে একদিনের বৈধতায় ৪৯৯ টাকার প্যাকেজে নিজের ফোন বা অন্যান্য ডিভাইসে ইন-ফ্লাইট কানেক্টিভিটির সুবিধা নিতে পারবেন জিও ইউজাররা।

বিভিন্ন আন্তর্জাতিক রুটে এই ইন-ফ্লাইট পরিষেবা দিতে বিশ্বের ২২টি বিমানসংস্থার সঙ্গে গাটছড়া বেঁধেছে জিও। তাই ইন্টারন্যাশনাল ফ্লাইটে চড়ার পর জিও-র প্রি-পেড বা পোস্ট-পেড যে কোনও গ্রাহকরাই পেতে পারেন এই সুবিধা। জিও-র তরফে জানানো হয়েছে, এয়ার লিঙ্গাস, এয়ার সাইবেরিয়া, আলইটালিয়া, এশিয়ানা এয়ারলাইন্স, বিমান বাংলাদেশ, ক্যাথে প্যাসিফিক, ইজিপ্ট এয়ার, এমিরেটস, ইউরো উইংস, ইভা এয়ার, কুয়েত এয়ারওয়েজ, মালয়েশিয়ান এয়ারলাইন্স, সিঙ্গাপুর এয়ারলাইন্স-সহ মোট ২২টি আন্তর্জাতিক বিমান সংস্থার সঙ্গে চুক্তি করেছে রিলায়েন্স জিও। এ ক্ষেত্রে নির্দিষ্ট রুট অনুযায়ী মিলবে ইন-ফ্লাইট কানেক্টিভিটি। যেমন দিল্লি, মুম্বই, চেন্নাই, বেঙ্গালুরু থেকে যে কোনও লুফথানসা ফ্লাইটেই পাওয়া যাবে এই সুবিধা।

Reliance Jio In-Flight Connectivity Plans Reliance Jio In-Flight Connectivity Plans

মোট তিনটি রিলায়েন্স জিও ইন-ফ্লাইট কানেক্টিভিটি প্যাকেজ রয়েছে। এক দিনের বৈধতায় ৪৯৯ টাকায় আপনি ২৫০ এমবি ডেটা, ১০০ মিনিট আউট গোয়িং কল ও ১০০টি এসএমএসের সুবিধা পাবেন। এক দিনের বৈধতায় ৬৯৯ টাকায় আপনি ৫০০ এমবি ডেটা, ১০০ মিনিট আউটগোয়িং কল ও ১০০টি এসএমএসের সুবিধা পাবেন। এ ছাড়া এক দিনের বৈধতায় ৯৯৯ টাকায় আপনি ১ জিবি ডেটা, ১০০ মিনিট আউট গোয়িং কল ও ১০০টি এসএমএসের সুবিধা পাবেন। এ বিষয়ে জিও-র তরফে জানানো হয়েছে, সমস্ত এয়ারলাইন্সেই এসএমএস ও ডেটা পরিষেবা জারি থাকবে। তবে ভয়েস কলের সুবিধা শুধুমাত্র কিছু নির্দিষ্ট এয়ারলাইন্সেই পাওয়া যাবে।

কী ভাবে পাওয়া যাবে পরিষেবা? জিও জানাচ্ছে, যদি আপনি বিমানে ওঠার আগে এই প্যাকগুলির কোনও একটি রিচার্জ করেন, তা হলে মাটি থেকে প্রায় ২০,০০০ ফুট উচ্চতায় আপনার ফোন নিজে থেকেই অ্যারোমোবাইল রোমিং নেটওয়ার্কের সঙ্গে যুক্ত হয়ে যাবে। আর আপনি এই প্যাকের সুবিধা পাবেন। তবে প্রয়োজনে বিমানের কেবিন ক্রুরা এই কানেক্টিভিটি সার্ভিসকে নিয়ন্ত্রণ করতে পারবেন। এমনকী, প্রয়োজন মতো তা বন্ধও করে দিতে পারেন।

তুলনা করে দেখতে গেলে, আন্তর্জাতিক উড়ানগুলি যে ইন-ফ্লাইট কানেক্টিভিটি পরিষেবা দেয়, তার থেকে অনেকটাই সস্তা জিওর এই নতুন পরিষেবা। উদাহরণ হিসেবে বলা যায়, জিও-র এক পার্টনার এয়ারলাইন্স ক্যাথে প্যাসিফিক ছয় ঘণ্টা ইন-ফ্লাইট কানেক্টিভিটির জন্য ৯৯৬ টাকা নেয় এবং ছ'ঘণ্টার বেশি হলে প্রায় ১৪৭২ টাকা নেয়। সেই জায়গায় মাত্র ৯৯৯ টাকায় সারাদিন ১ জিবি ডেটা পাবেন জিও- গ্রাহকরা।

তবে আপনি যদি কানেক্টিং ফ্লাইট নেন, তা হলে কী হবে? এ ক্ষেত্রে যদি আপনি একের বেশি বিমানে যাত্রা করেন এবং সেই বিমানটি একই সংস্থার হয় তা হলে এক দিনের টাকা চার্জ করা হবে। আর যদি অন্য সংস্থার বিমান নেন, তা হলে ইন-ফ্লাইট কানেক্টিভিটির জন্য দু'দিনের টাকা চার্জ করা হবে।

Published by: Siddhartha Sarkar
First published: September 25, 2020, 6:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर