প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

Call of Duty মোবাইল টুর্নামেন্টের রেজিস্ট্রেশন শুরু, জিতে নেওয়া যাবে প্রায় ৭ লক্ষ টাকা

Call of Duty মোবাইল টুর্নামেন্টের রেজিস্ট্রেশন শুরু, জিতে নেওয়া যাবে প্রায় ৭ লক্ষ টাকা

এই প্রথমবার। সম্প্রতি Call of Duty মোবাইল টুর্নামেন্টের কথা ঘোষণা করল দক্ষিণ এশিয়ার অন্যতম বড় গেমিং সংস্থা NODWIN

  • Share this:

#নয়াদিল্লি: এই প্রথমবার। সম্প্রতি Call of Duty মোবাইল টুর্নামেন্টের কথা ঘোষণা করল দক্ষিণ এশিয়ার অন্যতম বড় গেমিং সংস্থা NODWIN। এই নতুন মোবাইল টুর্নামেন্টের নাম Call of Duty Mobile India Challenge 2020। ২০ নভেম্বর থেকেই শুরু হয়ে গিয়েছে টুর্নামেন্টের রেজিস্ট্রেশন। এ ক্ষেত্রে ৬ লক্ষ টাকারও বেশি পুরস্কার মূল্যের কথা ঘোষণা করা হয়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে, NODWIN-এর YouTube ও Facebook পেজেও চলবে ম্যাচগুলির স্ট্রিমিং।

মোবাইল ই-স্পোর্টস-এর ক্ষেত্রে Call of Duty-কে দারুণ ভাবে স্বাগত জানিয়েছিলেন দেশের গেমাররা। Call of Duty মোবাইল ইন্ডিয়া চ্যালেঞ্জের সাহায্যে এ বার গেমিং কমিউনিটিকে বিস্তৃত পরিসর দেওয়ার চেষ্টা করছে সংশ্লিষ্ট সংস্থা NODWIN। এই বিষয়ে NODWIN-এর MD ও কো ফাউন্ডার অক্ষত রাঠি জানিয়েছেন, গেমারদের কাছে একে নতুন ভাবে জনপ্রিয় করে তুলতে একটি প্ল্যাটফর্ম দেবে এই টুর্নামেন্ট।

গেমের প্রতিটি কাপের জন্য সবাই রেজিস্টার করতে পারবেন। অংশগ্রহণ করতে পারবেন গেমেও। সংস্থার তরফে জানানো হয়েছে, গেমের 5v5 প্ল্যাটফর্মের জন্য মোট চারটি কাপ থাকবে। এর টোটাল প্রাইজ পুল ৬,৪৮,৮০০ টাকার। গেমে দু'টি মোডের ক্ষেত্রে কাপের উইনাররা সরাসরি ফাইনালে পৌঁছে যাবেন। এই টুর্নামেন্টের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে ২৮ ডিসেম্বর। এ ক্ষেত্রে, টুর্নামেন্টে রেজিস্টার করার জন্য NODWIN-এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে মোবাইল গেমারদের।

প্রসঙ্গত, রয়্যাল ব্যাটেল গেম PUBG যখন দেশের বাজারে ফেরার জন্য প্রচেষ্টা চালাচ্ছে, ঠিক সেই সময় এল Call of Duty মোবাইল ইন্ডিয়া চ্যালেঞ্জ ২০২০। ইতিমধ্যেই এক বছর বয়স পূর্ণ করে ফেলছে Call of Duty মোবাইল তথা COD গেম। তথ্য বলছে, এই জনপ্রিয় গেমের অ্যান্ড্রয়েড ভার্সন ১০০ মিলিয়নেরও বেশি ডাউনলোড করা হয়েছে। গত বছর Apple App Store-এ এই গেমিং অ্যাপকে ৫-র মধ্যে ৪.৮ রেটিংও দেওয়া হয়েছিল। এই Call of Duty-র মোবাইল ভার্সন ডেভেলপ করেছে TiMi স্টুডিও। সম্প্রতি, গানফাইট ম্যাপ, হ্যালোয়েন থিমড ম্যাপ-সহ বেশ কয়েকটি ফিচার এসেছে এই গেমে। AK-47- ১১.৪ বিলিয়ন বারের মতো সেরা অস্ত্র, মেকানিক- ১.৪ বিলিয়ন বারের মতো সেরা ব্যাটেল রয়্যাল ক্লাস ও প্রিডেটর মিজাইল- ২ বিলিয়ন বারের মতো সেরা স্কোরস্ট্র্কি রয়েছে এই গেমে। রয়েছে স্প্যারো- ৪.৭ বিলিয়ন বারের মতো অপারেটর স্কিল।

Published by: Rukmini Mazumder
First published: November 24, 2020, 3:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर