• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • টেস্টিং চলছে Redmi Note 10-এর, ভারতের বাজারে লঞ্চ মার্চে

টেস্টিং চলছে Redmi Note 10-এর, ভারতের বাজারে লঞ্চ মার্চে

কী কী ফিচার থাকতে পারে এই ফোনে? জেনে নিন

কী কী ফিচার থাকতে পারে এই ফোনে? জেনে নিন

কী কী ফিচার থাকতে পারে এই ফোনে? জেনে নিন

  • Share this:

Redmi Note 10:  গত বছরের শেষ এবং এই বছরের শুরুতে একাধিক নতুন ফোন লঞ্চ করেছে Xiaomi। Note সিরিজেরও একাধিক ফোন লঞ্চ হয়েছে। এবার এই সিরিজের নতুন ফোন Note 10 লঞ্চ করতে চলেছে সংস্থা। তারা জানিয়েছে, ভারতে এই ফোন লঞ্চ করবে মার্চ মাসে। এর টেস্টিং শুরু হয়েছে।

Redmi Note 10 সিরিজের ঠিক কোন কোন ফোন ভারতের বাজারে লঞ্চ হবে, তা এখনও জানা যায়নি। তবে, আগের Note-এর সিরিজ দেখে মনে করা হচ্ছে Redmi Note 10 ও Redmi Note 10 Pro লঞ্চ করবে সংস্থা। মার্চের কবে লঞ্চ হবে সে বিষয়ে তারা কিছু জানায়নি। তবে, বর্তমানে ফোনটির পারফরম্যান্স দেখতে টেস্টিং চলছে। সংস্থা দাবি করছে, আপাতত টেস্টিংয়ে কোনও সমস্যা হয়নি।

এর আগে Note সিরিজের ফোন এসেছিল ভারতের বাজারে গত বছর মার্চে। সেই সময়ে Redmi Note 9 Pro ও Redmi Note 9 Pro Max এই দু'টি ফোন লঞ্চ হয়েছিল। পরে এপ্রিলে Redmi Note 9 লঞ্চ করে।

নতুন ফোন লঞ্চের ব্যাপারে Xiaomi India-র ম্যানেজিং ডিরেক্টর মনু কুমার জৈন ট্যুইট করে জানিয়েছেন, মার্চের শুরুর দিকেই Redmi Note 10 সিরিজ লঞ্চ করবে। ট্যুইটটির সঙ্গে একটি ভিডিও'ও শেয়ার করেছেন তিনি।

টেক-বিশেষজ্ঞরা মনে করছেন, এই নতুন সিরিজটির অনেকটাই বেশি দাম হবে এদেশে। Redmi Note 9 সেভাবে না চলায় এই ফোনটি ঢেলে সাজানো হতে পারে।

কী কী ফিচার থাকতে পারে এই ফোনে?

Bureau of Indian Standards-এ গত মাসে Redmi Note 10-এর ভ্যানিলা ভেরিয়েশনের একটি মডেল দেখা যায়। যার হাত ধরে এখন বেশ কয়েকটি ওয়েবসাইটেই Redmi Note 10-এর এই কালারটি দেখা যাচ্ছে। যাতে বোঝা যাচ্ছে মোটামুটি 120Hz LCD ডিসপ্লে থাকতে পারে। Qualcomm Snapdragon 732G চিপসেট থাকতে পারে। এছাড়াও 64MP কোয়াড ক্যামেরা থাকতে পারে এতে। সঙ্গে 5050 mAh ব্যাটারি থাকতে পারে। 6GB+ 64GB, 6GB + 128GB ও 8GB + 128GB ভ্যারিয়েশনে আসতে পারে এই ফোনটি।

অনেকেই বলছেন, এতে অ্যান্ড্রয়েড ১০ থাকতে পারে। ফাস্ট চার্জিয়ের সুবিধা থাকতে পারে এবং সঙ্গেই আরও একাধিক নতুন ও আকর্ষণীয় ফিচার থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

Published by:Ananya Chakraborty
First published: