• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • আজ ভারতে লঞ্চ হবে Xiaomi-র নতুন বাজেট স্মার্টফোন Redmi 9i, জেনে নিন সম্ভাব্য দাম ও ফিচার্স

আজ ভারতে লঞ্চ হবে Xiaomi-র নতুন বাজেট স্মার্টফোন Redmi 9i, জেনে নিন সম্ভাব্য দাম ও ফিচার্স

জেনে নিন Redmi 9i-এর সম্ভাব্য দাম ও ফিচার্স ৷

জেনে নিন Redmi 9i-এর সম্ভাব্য দাম ও ফিচার্স ৷

জেনে নিন Redmi 9i-এর সম্ভাব্য দাম ও ফিচার্স ৷

  • Share this:

    Redmi 9i: আজ, ১৫ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে Xiaomi-র নতুন বাজেট স্মার্টফোন Redmi 9i। রেডমি ৯ আই হবে Redmi 9 সিরিজের চতুর্থ ফোন। এর আগে ভারতে লঞ্চ হয়েছিল Redmi 9, Redmi 9A, আর Redmi 9 Prime ফোনগুলি। বেশ কিছু সময় ধরে Redmi 9i ফোনটির কিছু স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। টিপস্টার ঈশান এই ফোনের প্রাথমিক দামও ফাঁস করেছে। আজ দুপুর ১২ টায় Redmi 9i-কে ভারতে লঞ্চ করবে কোম্পানি। এই ফোনটির লঞ্চ ইভেন্ট সরাসরি দেখা যাবে শাওমির অফিসিয়াল ইউটিউব চ্যানেল ও সোশ্যাল মিডিয়া পেজে।

    কিছু দিন আগেই কোম্পানি একটি টিজার রিলিজ করেছিল তার থেকে ফোনটি বেশ কিছু স্পেসিফিকেশন জানা গিয়েছে। এই ফোনে থাকছে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। ইতিমধ্যেই এটা নিশ্চিত হয়ে গিয়েছে যে Redmi 9i ফোনটি ফ্লিপকার্ট আর Mi.com থেকে কেনা যাবে। টিপস্টার ঈশানের ট্যুইট অনুযায়ী Redmi 9i-এর দাম শুরু হবে ৭,৯৯৯ টাকা থেকে। যদি এই দামে ফোনটি লঞ্চ হয়, তাহলে ফোনটির দাম Redmi 9A এর থেকে বেশি হবে আর Redmi 9, Redmi 9 Prime এর থেকে সস্তা হবে।

    এও জানা গিয়েছে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সঙ্গে ভারতে লঞ্চ হবে Redmi 9i ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ আর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এই ফোনটি নেচার গ্রিন, সি ব্লু এবং মিডনাইট ব্ল্যাক রঙে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। উল্লেখযোগ্য, ভারতে এই তিনটি রঙেই পাওয়া যায় Redmi 9A ফোনটিও। কোম্পানি ফোনটির টিজারে লিখেছে ‘Big On watching Videos', মানে ফোনে থাকবে বড় ডিসপ্লে। Pricebaba সাইটে দেওয়া তথ্য অনুযায়ী, রেডমি ৯ আই স্মার্টফোনে ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে, যার রেজুলেশন হবে ৭২০×১৬০০ পিক্সেল। অপারেটিং সিস্টেম হিসেবে এতে থাকবে অ্যান্ড্রয়েড ১০, আর তার উপরে চলবে এমআইইউআই ১২ ইন্টারফেস।

    এও জানা গিয়েছে যে ফোনে থাকতে পারে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর, সঙ্গে থাকবে ৪ জিবি পর্যন্ত র‌্যাম। সেই সঙ্গে এও বলা হয়েছে যে ফোনটিতে সহজেই মাল্টি-টাস্কিং করা যাবে। ইন্টারনাল স্টোরেজের জন্য টিজারে লেখা আছে ‘Big ON storage’। এর থেকে জানা যায় যে ফোনের স্টোরেজ বেশি থাকবে। এছাড়াও এই ফোনটি গেমারদের জন্যও হবে, কারণ টিজারে Big On Gaming র উল্লেখ করা হয়েছে।

    ফোনটি ক্যামেরা আর ব্যাটারির ক্ষেত্রেও শক্তিশালী প্রমাণিত হবে, কারণ টিজারে কোম্পানি‘Big On Camera’ আর ‘Big On Battery’-র কথা বলেছে। ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, Redmi 9i-এর পিছনে থাকবে একটি ক্যামেরা, ১৩ মেগাপিক্সেল সেন্সর। আর সেলফির জন্য থাকবে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। এছাড়াও পাবেন ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। কানেক্টিভিটির জন্য থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ অডিও জ্যাক।

    Published by:Ananya Chakraborty
    First published: