দুর্দান্ত ফিচার, 5G সাপোর্ট-সহ বাজারে এল Realme X7, X7 Pro !

দুর্দান্ত ফিচার, 5G সাপোর্ট-সহ বাজারে এল Realme X7, X7 Pro !
জেনে নিন Realme X7, X7 Pro 5G-র স্পেসিফিকেশন ও দাম

জেনে নিন Realme X7, X7 Pro 5G-র স্পেসিফিকেশন ও দাম

  • Share this:

Realme X7 Pro 5G ও X7 5G: ভারতে 5G কবে আসবে তা এখনও জানা নেই। 5G নিয়ে কাজ শুরু হয়েছে, এমনও কোনও খবরও নেই। কিন্তু ইতিমধ্যেই বাজারে একের পর এক 5G স্মার্টফোন নিয়ে আসছে মোবাইল ফোন প্রস্তুতকারক সংস্থাগুলি। যার শুরু হয়েছিল Realme-র হাত ধরেই। বছরের শুরুতেই নতুন 5G মডেল আনার কথা ঘোষণা করেছিল এই সংস্থা। জানুয়ারির শেষের দিকেই জানা গিয়েছিল, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে আসতে চলেছে Realme X7 Pro 5G ও X7 5G ফোন দু'টি। সেই মতোই আজ ভারতের বাজারে লঞ্চ করল এই দু'টি ফোন।

এই দু'টি ফোনই MediaTek প্রসেসর দিয়ে তৈরি। Realme X7 Pro-তে ডায়মেনসিটি 1000+ চিপসেট ব্যবহার করা হয়েছে আর X7 5G-তে ডায়মেনসিটি 800U চিপসেট ব্যবহার করা হয়েছে। কোয়ালকম সম্প্রতি লো-এন্ড 5G চিপসেট তৈরি করলেও Realme তা ব্যবহার করেনি।

এ তো গেল প্রসেসর, এবার আসা যাক দামে!


Realme X7 Pro-তে শুধুমাত্র একটি অপশনই পাওয়া যাবে। 8GB RAM, 256GB ইন্টারনাল মেমোরি। যার দাম রাখা হয়েছে ২৯ হাজার ৯৯৯ টাকা। ফ্যান্টাসি ও মিস্টরি ব্ল্যাক- এই দুই রঙে এই ফোনটি পাওয়া যাবে। ১০ তারিখ দুপুর থেকে Flipkart ও Realme-র অনলাইন স্টোরে পাওয়া যাবে। যদি Realme-র কোনও ফোনের সঙ্গে এটি এক্সচেঞ্জ করা হয়, তাহলে এই ফোনের দাম পড়বে ২০ হাজার ৯৯৯ টাকা।

Realme X7 5G pro শুধুমাত্র একটি অপশনে পাওয়া গেলেও Realme X7 5G-তে কিন্তু স্টোরেজের ক্ষেত্রে দু'টি অপশন পাওয়া যাবে। একটি 6GB, 128 GB। যার দাম রাখা হয়েছে ১৯ হাজার ৯৯৯ টাকা। আর অন্যটি 8GB , 128GB। যার দাম ২১ হাজার ৯৯৯ টাকা। যদি কেউ Realme-র কোনও ফোন এক্সচেঞ্জ করে এই ফোন দু'টি নিতে চান, তা হলে প্রথমটির দাম পড়বে ১৩ হাজার ৯৯৯ টাকা ও দ্বিতীয়টির দাম ১৫ হাজার ৩৯৯ টাকা। এই ফোনটির সেল শুরু হচ্ছে Flipkart-এ ১২ তারিখ থেকে। পাওয়া যাবে Realme-র অনলাইন স্টোরেও।

অন্যান্য স্পেসিফিকেশন-

Realme X7 5G-তে পাওয়া যাবে 6.4-inch AMOLED 1080p ডিসপ্লে। সঙ্গে হাই রিফ্রেশ রেট পাওয়া যাচ্ছে। আছে করনিং গরিলা গ্লাস প্রোটেকশন। সংস্থার তরফে দাবি করা হয়েছে, বডি ও স্ক্রিনের মধ্যে ৮২.৬ শতাংশ রেশিও থাকছে।

খাকছে 64MP প্রাইমারি ক্যামেরা। যার মধ্যে 8MP আল্ট্রাওয়াইড ক্যামেরা রয়েছে। 2MP ম্যাক্রো ক্যামেরা রয়েছে। রয়েছে 16MP ফ্রন্ট ক্যামেরাও।

এই ফোনে 4300 mAh ব্যাটারি পাওয়া যাবে। সঙ্গে 50W ফাস্ট চার্জিংয়ের সুবিধা।

এই ফোনে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে না।

Realme X7 Pro 5G-তে পাওয়া যাবে 6.55-inch AMOLED 1080p ডিসপ্লে। পাওয়া যাবে 120Hz রিফ্রেশ রেট ও 20:9 আসপেক্ট রেশিও। Realme X7 5G-র মতো এতেও থাকছে অ্যান্ড্রয়েড ১০।

64MP প্রাইমারি ক্যামেরা থাকছে Realme X7 Pro 5G-তে। যা Sony IMX686 সেনসর দিয়ে তৈরি হয়েছে। এতে ১১৯ ডিগ্রি আল্ট্রাওয়াইড 8MP সেনসর পাওয়া যাচ্ছে। 2MP ম্যাক্রো সেনসর পাওয়া যাচ্ছে। আর ফ্রন্টে থাকছে 32MP ক্যামেরা।

এতে 4500mAh ব্যাটারি পাওয়া যাচ্ছে। সঙ্গে 65W-র সুপারফাস্ট চার্জার।

Published by:Ananya Chakraborty
First published: