প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

২ নভেম্বর লঞ্চ হবে Realme-র নতুন স্মার্টওয়াচ Watch S, একবার চার্জে চলবে ১৫ দিন

২ নভেম্বর লঞ্চ হবে Realme-র নতুন স্মার্টওয়াচ Watch S, একবার চার্জে চলবে ১৫ দিন

জেনে নিন Realme Watch S এর সম্ভাব্য স্পেসিফিকেশন ও দাম

  • Share this:

Realme Watch S : এই বছর মে মাসের স্মার্টওয়াচ দুনিয়ায় পা রেখেছিল স্মার্টফোন নির্মাতা Realme। বাজারে আসতে না আসতে ব্যাপক সাড়া ফেলেছিল Realme Watch। তাই নভেম্বর মাসের শুরুতেই বাজারে আসতে চলেছে Realme Watch S Pro নামের আরও একটি স্মার্টওয়াচ। কোম্পানি এর ঘোষণা IFA ইভেন্টে করেছিল যে তারা আরও একটি স্মার্টওয়াচ বাজারে আনার পরিকল্পনা করছে। সম্প্রতি সংস্থাটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে, তারা আগামী ২ নভেম্বর পাকিস্তানে Realme Watch S নামে একটি স্মার্টওয়াচ লঞ্চ করবে।

ইতিমধ্যেই বেশ কিছু সার্টিফিকেশন ওয়েবসাইটে Realme Watch S নামের একটি স্মার্টওয়াচ মডেল দেখা গিয়েছিল। তারপর থেকেই এই ঘড়িটিকে নিয়ে শুরু হয় নানা জল্পনাও। তবে কোম্পানি এবার নিজেদের সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলিতে এই নতুন স্মার্টওয়াচটির স্পেসিফিকেশন-সহ অফিসিয়াল টিজার প্রকাশিত করেছে। যা দেখে নতুন প্রোডাক্টটির ডিজাইন বা ফিচার সম্পর্কে বেশ কিছু তথ্য জানা গিয়েছে। জেনে নিন Realme Watch S এর বিস্তারিত স্পেসিফিকেশন...

ট্যুইটারে দেওয়া তথ্য থেকে জানা গিয়েছে যে Realme Watch S এ থাকবে ১.৩ ইঞ্চির টাচস্ক্রিন আর অটো-ব্রাইটনেস অ্যাডজাস্টমেন্ট সিস্টেম। কোম্পানির এই প্রথম কোনও স্মার্টওয়াচে এই ফিচারটি দেখা যাবে। এতে LCD ডিসপ্লে থাকবে নাকি OLED ডিসপ্লে। Realme Watch S-এ Realme Watch S Pro-এর মতো সার্কুলার বা গোল ডায়াল থাকবে। এছাড়া এতে পাবেন দুটি গোল বাটন, যার মধ্যে একটি সম্ভবত পাওয়ার বাটন, এবং অন্যটি দিয়ে ঘড়িটি নেভিগেট করা যাবে।

Xiaomi আর Apple-এর স্মার্টওয়াচগুলিকে মাথায় রেখে কোম্পানি Realme Watch S স্মার্টওয়াচটিতে হেল্থ মনিটর দিয়েছে। নতুন স্মার্টওয়াচটিতে একটি হার্ট-রেট সেন্সর থাকবে। এছাড়া রক্তে ​​অক্সিজেনের মাত্রা পর্যবেক্ষণের জন্য আরো একটি সেন্সর থাকবে। আবার এতে পাবেন ১৬টি স্পোর্টস মোড। রিয়েলমে দাবি করেছে যে নতুন এই রিয়েলমি ওয়াচটি ১৫ দিনের ব্যাটারি লাইফ দিতে সক্ষম।

অফিসিয়াল টিজার দেখে মনে করা হচ্ছে যে Realme Watch S-এর সফ্টওয়্যারটি সংস্থার নিজস্ব অপারেটিং সিস্টেম হবে। উল্লেখযোগ্য, রিয়েলমি ওয়াচগুলি FreeRT OS-এর ফর্কড ভার্সনে চলে। এছাড়া, Realme Watch S ধুলো এবং জল প্রতিরোধী IP68 সার্টিফিকেশন সহ আসবে।

আপাতত এই ঘড়িটির দাম সম্পর্কে কোনও কিছু জানায়নি রিয়েলমি। তবে মনে করা হচ্ছে যে Realme Watch S-এর দাম ৭,০০০ টাকার মধ্যে হতে পারে বলে।

Published by: Ananya Chakraborty
First published: October 28, 2020, 4:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर