Realme GT 5G গ্লোবাল মার্কেটে লঞ্চ ১৫ জুন, জেনে নিন স্পেসিফিকেশন ও দাম

Realme GT 5G স্মার্টফোনটি বিশ্বব্যাপী লঞ্চ করতে চলেছে ১৫ জুন, জানুন এর স্পেসিফিকেশন ও দাম কত!

লঞ্চ ইভেন্টটি ১৫ তারিখ বিকেল ৫ টা ৩০ মিনিটে করা হবে। এই অনুষ্ঠান YouTube এবং Facebook-এ লাইভ স্ট্রিমিং করা হবে

  • Share this:

Realme GT 5G: চিনা মোবাইল ফোন সংস্থা Realme অবশেষে ঘোষণা করেছে, যে তার ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি বাজারে আনতে সংস্থা প্রস্তুত। কোয়ালকম স্ন্যাপড্রাগন 888 এসসি রিয়েলমি জিটি ৫ জি (Qualcomm Snapdragon 888-powered Realme GT 5G) এই ফোনটিকে ১৫ জুন বিশ্বব্যাপী লঞ্চ করা হবে। এই অনুষ্ঠান ভার্চুয়াল পদ্ধতিতে করা হবে। লঞ্চ ইভেন্টটি ১৫ তারিখ বিকেল ৫ টা ৩০ মিনিটে করা হবে। এই অনুষ্ঠান YouTube এবং Facebook-এ লাইভ স্ট্রিমিং করা হবে।

এই স্মার্টফোনটিতে একটি 6.43-ইঞ্চি ফুল-এইচডি + এএমওএলইডি (6.43-inch full-HD+ AMOLED) ডিসপ্লে দেওয়া হয়েছে। সঙ্গে রয়েছে 120Hz রিফ্রেশ রেট। রয়েছে 360Hz টাচ স্যাম্পলিং রেট এবং 1000 নিটস ব্রাইটনেস। ইনবিল্ড থাকছে কোয়ালকমের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন 888 চিপসেট, সঙ্গে থাকছে ১২ জিবি ব়্যাম (RAM) এবং ২৫৬ গিগাবাইট পর্যন্ত ইনবিল্ড স্টোরেজ। Realme জিটি ৫ জিতে (Realme GT 5G) একটি ৬৪ মেগাপিক্সেল (Sony IMX682) প্রাইমারি ক্যামেরা থাকছে। ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা থাকছে ৮-মেগাপিক্সেলের। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য কাটআউটের ভিতরে ১৬-মেগাপিক্সেল একটি শ্যুটার রয়েছে।

Realme জিটি ৫ জি-র অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডুয়াল-মোড ৫ জি, ৪ জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, জিপিএস এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। এতে একটি ৪,৫০০এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ৬৫W দ্রুত চার্জিং করতে সক্ষম। চিনে এর দাম সিএনওয়াই (CNY) 2,799 থেকে শুরু। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩১,৫০০ টাকা। এই স্মার্টফোনটি ভারতের বাজারে এখনই আসবে না। কবে আসবে সে ব্যাপারেও কোনও স্পষ্ট ধারণা সংস্থা দেয়নি। এই স্মার্টফোনটি ২০২১-এর মার্চে চিনে আত্মপ্রকাশ করেছে। ভারতের বাজারে এই স্মার্টফোনটি লঞ্চ করা হলে আগে থেকে তার তারিখ জানিয়ে দেওয়া হবে বলে কথা দিয়েছে Realme কর্তৃপক্ষ।

Published by:Ananya Chakraborty
First published: