corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে ভারতীয়রা সব থেকে বেশি দেখছে পর্ন, ৯৫ শতাংশ বৃদ্ধি

লকডাউনে ভারতীয়রা সব থেকে বেশি দেখছে পর্ন, ৯৫ শতাংশ বৃদ্ধি

মার্চ মাসে প্রতিদিন ৫.৭ শতাংশ হারে বেড়েছে পর্ন দেখা

  • Share this:

প্রাণঘাতী করোনাভাইরাসের জেরে জেরবার বিশ্ব। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে সারা বিশ্বের কোটি কোটি মানুষ হোম কোয়ারিন্টিনে বা গৃহবন্দি হয়ে পড়েছেন। কেউ কেউ ওয়ার্ক ফ্রম হোম করছেন বটে। কেউ আবার পুরোটাই ছুটিতে। এই লকডাউনে রাতারাতি বেড়ে গিয়েছে পর্নসাইটের ট্রাফিক।

লকডাউনের সময়সীমা যতই এগোচ্ছে ততই পর্ন সাইটগুলির ট্রাফিক বাড়ছে। সম্প্রতি বৃহত্তম পর্ন সাইট সংস্থা তাঁদের সমীক্ষা রিপোর্ট প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে মার্চ মাসে প্রতিদিন ৫.৭ শতাংশ হারে বেড়েছে পর্ন দেখা। বিশ্বের সঙ্গে পাল্লা দিতে কোনওভাবেই পিছিয়ে নেই ভারত। এই দেশেও একলাফে অনেকটাই বেড়েছে নীলছবির দর্শক সংখ্যা।

২ এপ্রিল পর্নহাবের ট্রাফিক ডাটা অনুযায়ী, ২৪ মার্চ লকডাউন ঘোষণা করার পর থেকে পর্ন সাইটগুলিতে ভারতীয়দের আনাগোনা বেড়ে গিয়েছে। এরই মাঝে পর্নহাব তাদের ‘প্রিমিয়াম সার্ভিস' বিনামূল্যে পরিষেবা করে দেওয়ার ফলে বিভিন্ন সাইটে হঠাৎ দর্শকসংখ্যা একলাফে বেড়ে গিয়েছে বহুগুণ। মার্চে ভারতেই পর্ন সাইটে দর্শকসংখ্যা বেড়ে গিয়েছে। জানা গিয়েছে, ২৪ মার্চ ভারত থেকে ২৩ শতাংশ মানুষ পর্ন সাইট দর্শন করেছিল, সেটা ২৭ মার্চ বেড়ে হয়েছে ৯৫ শতাংশ।

তবে শুধু ভারতেই নয়, আমেরিকা, ব্রিটেন, ইতালি, স্পেন, রাশিয়া সহ অন্যান্য দেশগুলিও পর্নহাবে পর্ন দেখছে, যার ফলে এইসব দেশেও দর্শক সংখ্যা বেড়েছে বই কমেনি। ১৬ মার্চ আর ১৭ মার্চের পর্নসাইটে ট্রাফিক বেড়েছিল ৩১.৫%।

First published: April 14, 2020, 7:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर