প্রযুক্তি

?>
corona virus btn
corona virus btn
Loading

এবার থেকে ক্রেডিট কার্ডের মাধ্যমে Paytm Wallet রিচার্জ করালে টাকা কাটবে Paytm

এবার থেকে ক্রেডিট কার্ডের মাধ্যমে Paytm Wallet রিচার্জ করালে টাকা কাটবে Paytm

ক্রেডিট কার্ডের মাধ্যমে Paytm Wallet-এ টাকা ভরলে, সেই সংশ্লিষ্ট অঙ্কের ২ শতাংশ কেটে নেওয়া হবে এ'বার থেকে

  • Share this:

#নয়াদিল্লি: ওয়ালেট রিচার্জ করালে টাকা কাটবে Paytm? আজ্ঞে হ্যাঁ! যে-ই না আপনি আপনার Paytm Wallet-এ টাকা ভরবেন, সংস্থাও তেমনই কেটে নেবে তার ২ শতাংশ! সবার আগে এ বিষয়ে দুটো ব্যাপার খোলসা না করে দিলেই নয়। প্রথমটা হল যে, এই টাকা কাটাকাটির ব্যাপারটা শুধুমাত্র ক্রেডিট কার্ডের ক্ষেত্রেই প্রযোজ্য। মানেটা সোজা! আপনি যদি আপনার ক্রেডিট কার্ডের মাধ্যমে Paytm Wallet-এ টাকা ভরেন, তা হলে সেই সংশ্লিষ্ট অঙ্কের ২ শতাংশ কেটে নেওয়া হবে এ'বার থেকে। দ্বিতীয় কথাটা হল, এই বিষবটি কিন্তু এখনও স্পষ্ট করে ইউজারদের জানায়নি Paytm!

তা হলে ব্যাপারটা জানাজানি হল কেমন করে?

সম্প্রতি এই তথ্য চাউর হয়েছে দ্য মোবাইল ইন্ডিয়ান নামের সংস্থার মাধ্যমে। সেই সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে না কি Paytm তাদের এই সিদ্ধান্তের কথা জানিয়েছে । সংস্থার দাবি, ক্রেডিট কার্ডের মাধ্যমে যে অর্থনৈতিক লেনদেন হয়ে থাকে তাদের প্ল্যাটফর্মের মাধ্যমে, তার জন্য Paytm-কে ব্যাঙ্কগুলিকে মোটা টাকা দিতে হয়। ফলে, লোকসান হচ্ছে তাদের! কাজেই আর্থিক ভারসাম্য বজায় রাখতে এই নতুন পদ্ধতি আরোপ করার কথা ভাবছে সংস্থা।

এই টাকা কেটে নেওয়ার ব্যাপারটা আগেও ছিল। তবে তখন তা সীমাবদ্ধ ছিল ১০,০০০ টাকা বা তার উপরের অঙ্কের ক্ষেত্রে। এখন থেকে আর তেমন কোনও নির্দিষ্ট অঙ্কের মেয়াদ রইল না। তবে ডেবিট কার্ড বা UPI-এর মাধ্যমে টাকা ভরলে সে ক্ষেত্রে কোনও চার্জ কাটা হবে না Paytm-এর দাবি, বেশ কিছু ব্যাঙ্ক ক্রেডিট কার্ডের ক্ষেত্রে গ্রাহককে যে ৪০ দিনের ইন্টারেস্ট-ফ্রি পিরিয়ড অফার করে, সেটাই তাদের সমস্যায় ফেলেছে। সেই জন্যই এ বার এই পদক্ষেপ করতে চলেছে সংস্থা। এই ক্রেডিট কার্ডের ক্ষেত্রে সংস্থার এ হেন সিদ্ধান্ত সব দিক থেকেই একটা অদ্ভুত পরিস্থিতি তৈরি করেছে ইউজারদের কাছে। এক দিকে যেমন ক্রেডিট কার্ডের মাধ্যমে রিচার্জের ক্ষেত্রে ২ শতাংশ টাকা কেটে নেওয়ার কথা বলছে Paytm, তেমনই আবার উল্টো দিকে তারা ক্রেডিট কার্ড নিয়ে ক্যাশব্যাক অফারও দিচ্ছে। সেই অফার বলছে যে ক্রেডিট কার্ডের মাধ্যমে ন্যূনতম ৫০ টাকা ভরলেও ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়া সম্ভব! এখন দেখার, এ'ব্যাপারে আনুষ্ঠানিক ভাবে কী ঘোষণা করে সংস্থা!

Published by: Rukmini Mazumder
First published: October 16, 2020, 5:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर