Home /News /technology /
WhatsApp New Feature: নতুন ফিচারে সেভ করে রাখা যাবে জরুরি মেসেজ, পরীক্ষা চালাচ্ছে Whatsapp

WhatsApp New Feature: নতুন ফিচারে সেভ করে রাখা যাবে জরুরি মেসেজ, পরীক্ষা চালাচ্ছে Whatsapp

এ বার ব্যবহারকারীদের বিশেষ বা জরুরি মেসেজ সেভ (Save) করে রাখার সুবিধা দিতে চলেছে Whatsapp

  • Share this:

WhatsApp New Feature: Meta অধীনস্থ ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ WhatsApp গত কয়েক মাস ধরেই disappearing messages নামক বিশেষ ফিচার ব্যবহার করতে দিচ্ছে গ্রাহকদের। এ ক্ষেত্রে সংস্থা ব্যবহাকারীদের একটি বিশেষ সুবিধা দেয় — যে কোনও কথোপকথনের ক্ষেত্রে তাঁরা disappearing chat সক্রিয় করে ফেলতে পারেন। আর তা হলেই স্বয়ংক্রিয় ভাবে সাত দিনের মধ্যে সমস্ত মেসেজ মুছে যায়। যাই হোক, এই ফিচারটি এক পাক্ষিক ভাবে কাজ করে। অর্থাৎ, শুধু এই ফিচারটি চালু (Turn on) করা যায়। কিন্তু কোনও বিশেষ ব্যক্তির চ্যাটে এই ফিচার একবার চালু হয়ে গেলে সাত দিন অন্তর সে সব কথোপকথন মুছে যাবেই। সাত দিন পর কোনও জরুরি বিষয়ের প্রয়োজন পড়লেও আর তা পাওয়া যাবে না।

এই অসুবিধা নিয়েই কাজ করতে শুরু করেছিল WhatsApp। এ বার তারা পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে কী ভাবে ওই ফিচার চালু করা অবস্থাতেও কোনও কোনও চ্যাট মুছে যাওয়া থেকে আটকানো যায়। WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, এ বার ব্যবহারকারীদের বিশেষ বা জরুরি মেসেজ সেভ (Save) করে রাখার সুবিধা দিতে চলেছে Whatsapp। অনেক সময়ই Whatsapp-এ ঠিকানা বা ফোন নম্বর বা কোনও জরুরি তথ্য পাঠানো হয়। বহুদিন পরেও সেগুলি কাজ লাগে। স্বয়ংক্রিয় ভাবে সে সব মেসেজ মুছে গেলে ব্যবহারকারীরা মুশকিলে পড়তে পারে। এ বার থেকে সে সব জরুরি বার্তা সেভ করে রাখা যাবে।

আরও পড়ুন - iPhone-এর ব্যাটারি নিঃশেষিত হচ্ছে দ্রুত? আপনার হাতেই রয়েছে সহজ উপায়

আরও পড়ুন - WhatsApp Pay-তে এবার থেকে নতুন নিয়ম চালু! আর টাকা জালিয়াতির ভয় থাকবে না!

এর আগে WhatsApp-এর বিটা (Beta) ভার্সনে এই সুবিধা দেওয়া হচ্ছিল। এ বার Meta অধীনস্ত অ্যাপটি নতুন একটি গোষ্ঠীর ব্যবহারকারীকে এই সুবিধা দিতে শুরু করছে। সম্প্রতি WABetaInfo-র তরফ থেকে একটি স্ক্রিনশট শেয়ার করা হয়েছে, তাতে দেখা গিয়েছে, কন্ট্যাক্ট ইনফরমেশন (Contact Information) একটি বিশেষ সেকশন থাকছে ‘Kept Messages’ বলে। এখানেই সেভ হয়ে থাকবে সেই সব মেসেজ যা মুছে যাওয়া থেকে রোধ করা গিয়েছে।

তবে এই ফিচার কবে থেকে Android এবং iPhone ব্যবহারকারীদের অ্যাপে দেখা যাবে তা জানা যায়নি।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Whatsapp, Whatsapp New Feature

পরবর্তী খবর