Home /News /technology /
WhatsApp Status New Update: এবার Instagram-এর আদলে দেখা যাবে WhatsApp-এর স্টেটাসও, শীঘ্রই আসছে আপডেট

WhatsApp Status New Update: এবার Instagram-এর আদলে দেখা যাবে WhatsApp-এর স্টেটাসও, শীঘ্রই আসছে আপডেট

এতদিন পর্যন্ত Whatsapp-এ ব্যবহারকারীরা তাঁদের সেভ করে রাখা কন্ট্যাক্টের স্টেটাসই দেখতে পেতেন, তাও ‘স্টেটাস পেজ’-এ গিয়ে।

  • Share this:

WhatsApp Status New Update: জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp বেশ কিছুদিন ধরে নিয়ে আসছে একের পর এক নতুন ফিচার। মেটার নিজস্ব মেসেজিং অ্যাপ WhatsApp এবার নিয়ে আসতে চলেছে আরেকটি নতুন ফিচার। নতুন ফিচারের মাধ্যমে WhatsApp-এর ইউজাররা এ বার থেকে চ্যাটের মধ্যেই দেখে নিতে পারবেন নির্দিষ্ট ইউজারের স্টেটাস। জানা গিয়েছে, WhatsApp-এর এই নতুন ফিচার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। খুব শীঘ্রই চালু করে দেওয়া হবে নতুন এই ফিচার।

WhatsApp ট্র্যাকার ডাবলুএবিটাইনফো (WABetaInfo)-এর রিপোর্ট অনুযায়ী WhatsApp এখনও পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে তাদের নতুন এই ফিচারের বিষয়ে। এতদিন পর্যন্ত Whatsapp-এ ব্যবহারকারীরা তাঁদের সেভ করে রাখা কন্ট্যাক্টের স্টেটাসই দেখতে পেতেন, তাও ‘স্টেটাস পেজ’-এ গিয়ে। এই নতুন ফিচার চালু হয়ে গেলে Instagram-এর মতোই যে কোনও ব্যক্তির প্রোফাইল পিকচারে ক্লিক করলে স্টোরির মতো করে দেখা যাবে স্টেটাস।

আরও পড়ুন - শুরু হতে চলেছে ফ্লিপকার্টের বিগ সেভিং ডে’জ সেল, জেনে নিন কোন জিনিসে মিলবে কত ছাড়

আরও পড়ুন - আর কেউ খুঁজে পাবে না আপনার ফোন নম্বর, গ্রাহকদের জন্য নতুন নীতি Google-এর

WhatsApp-এর স্টেটাস এবং স্টোরি ফিচার চালু করা হয়েছে ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে। এই ফিচারের মাধ্যমে ইউজাররা স্টেটাস পেজে গিয়ে দেখতে পারেন অন্য ইউজারদের স্টেটাস। ডাবলুএবিটাইনফো (WABetaInfo) একটি স্ক্রিনশট শেয়ার করে জানিয়েছে যে, WhatsApp-এর স্টেটাস এখন থেকে চ্যাট লিস্টে দেখা যাবে। এর মাধ্যমে কন্টাক্ট আইকন-এ সবুজ বৃত্তের মাধ্যমে হাইলাইট করা থাকবে এবং সেটাই চিহ্নিত করবে অ্যাক্টিভ স্টেটাসকে। এর ফলে সবুজ ওই বৃত্ত দেখেই বোঝা যাবে অন্যান্য কোন কোন ইউজার তাঁদের WhatsApp-এর স্টেটাস পরিবর্তন করেছে। সেই আইকনে ক্লিক করে দেখে নেওয়া যাবে অন্যান্য ইউজারদের স্টেটাস।

ডাবলুএবিটাইনফো (WABetaInfo)-এর রিপোর্ট অনুযায়ী নতুন এই ফিচার WhatsApp-এর লেটেস্ট ডেস্কটপ বিটা ভার্সনেও (২.২২১৬.২) চালু করা হবে। সুতরাং যাদের ডেক্সটপে WhatsApp এর এই লেটেস্ট ভার্সন রয়েছে তাঁরাও ব্যবহার করতে পারবেন নতুন এই ফিচার। WhatsApp এখন বিভিন্ন ধরনের পরীক্ষা নিরীক্ষা করছে নতুন এই ফিচার নিয়ে। মনে করা হচ্ছে খুব তাড়াতাড়ি চালু করে দেওয়া হবে WhatsApp এর নতুন ফিচার।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Instagram, Whatsapp

পরবর্তী খবর