Home /News /technology /
বদল আসছে WhatsApp-এর ডেস্কটপ ভার্সনে, জেনে নিন কী সেই পরিবর্তন

বদল আসছে WhatsApp-এর ডেস্কটপ ভার্সনে, জেনে নিন কী সেই পরিবর্তন

WhatsApp-এর এই নতুন ফিচার ইতিমধ্যেই রয়েছে WhatsApp-এর অ্যান্ড্রয়েড (Android) এবং WhatsApp-এর iOS ভার্সনে

  • Share this:

WhatsApp Desktop Update: বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম তাদের WhatsApp ডেস্কটপের জন্য নিয়ে এসেছে নতুন ফিচার। WhatsApp ডেভলপমেন্ট ট্র্যাকার WABetainfo-এর রিপোর্ট অনুযায়ী WhatsApp খুব তাড়াতাড়ি নিয়ে আসতে চলেছে WhatsApp ডেস্কটপের জন্য নতুন ফিচার। WhatsApp ডেস্কটপের নতুন ফিচার হল ‘জেনারেট প্রিভিউ অব লিঙ্কস’। এর মাধ্যমে WhatsApp এর চ্যাট উইন্ডোতে পেস্ট করা যাবে বিভিন্ন ধরনের লিঙ্ক। WhatsApp ডেস্কটপের মাধ্যমে জেনারেট প্রিভিউ লিঙ্ক পেস্ট করা যাবে WhatsApp এর চ্যাট উইন্ডোতে। ডেস্কটপের চ্যাট উইন্ডোতে গিয়েই ইউজাররা সরাসরি সেই লিঙ্কে ক্লিকে করে খুলতে পারবে প্রিভিউ লিঙ্ক। এর জন্য নতুন করে কোনও ট্যাব খুলতে হবে না।

WhatsApp-এর এই নতুন ফিচার ইতিমধ্যেই রয়েছে WhatsApp-এর অ্যান্ড্রয়েড (Android) এবং WhatsApp-এর iOS ভার্সনে। এ বার WhatsApp-এর ডেস্কটপেও চালু করা হতে চলেছে একই ভার্সন। WhatsApp-এর ডেস্কটপে জেনারেট প্রিভিউ অব লিঙ্কস কিছুদিন আগেই চালু করা হয়েছিল। কিন্তু কিছু প্রযুক্তিগত সমস্যার কারণে সেটি বন্ধ করে দেওয়া হয়। এরপর সেটি নিয়ে আবার নতুন করে কাজ শুরু হয় এবং পরীক্ষা নিরীক্ষার পর আবার WhatsApp-এর ডেস্কটপেও চালু করা হতে চলেছে জেনারেট প্রিভিউ অব লিঙ্কস। সূত্রের খবর, খুব তাড়াতাড়ি WhatsApp তাদের ডেস্কটপের জন্য চালু করতে চলেছে জেনারেট প্রিভিউ অফ লিঙ্কস ফিচার।

আরও পড়ুন - ড্রাইভিং লাইসেন্স সঙ্গে নেই? আর ভয় নেই ! এই নিয়ম জানা থাকলে কেউ ধরতে পারবে না আপনাকে

আরও পড়ুন - আইফোনের ব্যাটারির সমস্যায় জেরবার? রইল মুশকিল আসানের পথ!

WhatsApp অনেকদিন ধরেই তাদের ইউজারদের জন্য লঞ্চ করে চলেছে একের পর এক নতুন ফিচার। WhatsApp অ্যান্ড্রয়েড এবং আইওএস দুটি ভার্সনের জন্যই লঞ্চ করে চলেছে একর পর এক নতুন ফিচার। WhatsApp এর নতুন ফিচার ব্যবহার করা যাচ্ছে আইওএস ২২.৮.০.৭২ ভার্সনে। ইউজাররা WhatsApp আপডেট করলেই ব্যবহার করতে পারবেন নতুন ফিচার। মেটার নিজস্ব অ্যাপ WhatsApp এর ডেস্কটপ ছাড়াও আইওএস ভার্সনে চালু করা হয়েছে বিভিন্ন ধরনের নতুন ফিচার। এছাড়াও WhatsApp এর ফিচার ব্যবহার করা যাবে আইওএস ভার্সনে। WhatsApp এ বার তাদের ডেস্কটপে চালু করতে চলেছে জেনারেট প্রিভিউ অফ লিঙ্কস। এর ফলে সুবিধা হবে WhatsApp এর ইউজারদের। জেনারেট প্রিভিউ লিঙ্কসের সাহায্যে বিভিন্ন ধরনের লিঙ্ক খোলা যাবে খুব সহজেই।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Whatsapp

পরবর্তী খবর