Gixxer 250, Gixxer SF 250-র ইঞ্জিনে গোলমাল, বাইক ফেরত চেয়ে পাঠাল Suzuki

Gixxer 250, Gixxer SF 250-র ইঞ্জিনে গোলমাল, বাইক ফেরত চেয়ে পাঠাল Suzuki

কয়েকটি ইউনিটের ইঞ্জিনে অতিরিক্ত ভাইব্রেশনের সমস্যা দেখা দিয়েছিল।

কয়েকটি ইউনিটের ইঞ্জিনে অতিরিক্ত ভাইব্রেশনের সমস্যা দেখা দিয়েছিল।

  • Share this:

    #নয়াদিল্লি: এমনিতেই অনেক বাইকার অভিযোগ করেন, সুজুকির আফটার সেলস সার্ভিস একেবারেই ভাল নয়। দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা সুজুকি বাইকের সার্ভিস সেন্টারগুলি থেকে বেশিরভাগ সময়ই অসন্তুষ্ট হয়ে ফেরেন গ্রাহকরা। আর এবার সুজুকির সুনামে আরও একটি দাগ লাগল। সুজুকির স্পোর্টস বাইক জিক্সার টু ফিফটি ও জিক্সার এসএফ টু ফিফটির বেশ কয়েকটি ইউনিটে গোলমাল রয়েছে। যার জেরে ইতিমধ্যে প্রায় দুশো ইউনিট রিকল করেছে সংস্থা। সুজুকির তরফে জানানো হয়েছে, যে সব বাইকের ইঞ্জিনে গোলযোগ রয়েছে সেগুলি বিনামূল্যে সারিয়ে আবার গ্রাহকদের হাতে তুলে দেওয়া হবে।

    ইতিমধ্যে গ্রাহকদের ফোন করে সেইসব বাইকগুলি ফেরত চেয়ে পাঠিয়েছে সুজুকি। কী সমস্যা হয়েছে সেই সব বাইকগুলিতে! জানা গিয়েছে, কয়েকটি ইউনিটের ইঞ্জিনে অতিরিক্ত ভাইব্রেশনের সমস্যা দেখা দিয়েছিল। ইতিমধ্যে ১৯৯ ইউনিট ফেরত নিয়েছে সুজুকি। সেগুলি দ্রুত সারিয়ে আবার গ্রাহকদের ফেরত দেওয়া হবে। জানা যাচ্ছে, ১২ অগাস্ট ২০১৯ থেকে ২১ মার্চ ২০২১ পর্যন্ত তৈরি বেশ কয়েকটি বাইকের ইঞ্জিনে অতিরিক্ত ভাইব্রেশন-এর সমস্যা রয়েছে। সেই ইউনিটগুলির ইঞ্জিনের বল রেসার সফট পসিশনিং ঠিক নেই। তাই এমন ভাইব্রেশন হচ্ছে।

    সোসাইটি অফ ইন্ডিয়া অটোমোবাইল ম্যানুফ্যাকচারার এসোসিয়েশন-এর ভলেন্টিয়ার ইনফর্মেশন পেজে এই ব্যাপারে আরও তথ্য দেওয়া হয়েছে। একটি সুপারভাইজার ব্যালেন্স ড্রাইভ গিয়ারে জন্য টেমপ্লেট মার্কিং ম্যাচিং হয়নি। যার জেরে ব্যালেন্সার ড্রাইভ গিয়ার ইঞ্জিনে অতিরিক্ত ভাইব্রেশন সৃষ্টি করছিল। সুজুকি জিক্সার এস এফ টু ফিফটি সংস্থার প্রিমিয়াম সেগমেন্টের মোটরসাইকেল। ফলে এই মডেলে কোনওরকম খামতি রাখতে চাইছে না সুজুকি। 249 সিসি ইঞ্জিনে 26 বিএইচপি পাওয়ার ও 22.2 এন এম টর্ক রয়েছে। এছাড়া রয়েছে সিক্স স্পিড গিয়ার বক্স। সুজুকি জিক্সার ও সুজুকি জিক্সার এস এফ ২৫০ ইতিমধ্যে এদেশে বেশ জনপ্রিয়তা লাভ করেছে।

    Published by:Suman Majumder
    First published:
    0