Home /News /technology /
Android 12, ৭০৪০ mAh ব্যাটারি-সহ লঞ্চ হল Samsung Galaxy Tab S6 Lite 2022, জেনে নিন ফিচার্স

Android 12, ৭০৪০ mAh ব্যাটারি-সহ লঞ্চ হল Samsung Galaxy Tab S6 Lite 2022, জেনে নিন ফিচার্স

ইউরোপের বাজারে এল Samsung Galaxy Tab S6 Lite-এর নতুন সংস্করণ, এক নজরে দেখে নিন দাম, স্পেসিফিকেশন

  • Share this:

    Samsung Galaxy Tab S6 Lite-এর একটি নতুন সংস্করণ (২০২২) মুক্তি পেল ইউরোপের বাজারে। দক্ষিণ কোরিয়ান প্রযুক্তি সংস্থা Samsung নিয়ে এসেছে Galaxy Tab S6 Lite, যাতে রয়েছে নতুন চিপসেট-সহ নানা আপডেটেড ফিচার। তবে নির্দিষ্ট কয়েকটি দেশেই পাওয়া যাচ্ছে এই ট্যাবলেট।

    Samsung Galaxy Tab S6 Lite-এর দাম -

    প্রি-অর্ডারের ভিত্তিতে ইউরোপের নির্দিষ্ট কিছু দেশে পাওয়া যাচ্ছে Galaxy Tab S6 Lite। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ধার্য করা হয়েছে ৩৯৯ ইউরো, ভারতীয় মুদ্রায় যার দাম প্রায় ৩২,২০০ টাকা। ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ৪৫৯.৯০ ইউরো বা ৩৭,০০০ টাকা। আগামী ২৩ মে থেকে পাওয়া যাবে এই ফোন। পাওয়া যাবে ই-কমার্স প্লাটফর্ম Amazon Italy-তে। ইউরোপের পাশাপাশি ভারত ও অন্য দেশের বাজারে এই ফোন আদেও আসবে কি না বা এলেও কবে আসবে তা এখনও জানা যায়নি।

    আরও পড়ুন - অপেক্ষার অবসান, Whatsapp আপডেটে এ বার বড় ফাইল শেয়ারিংয়ের সুযোগ

    আরও পড়ুন - Google বন্ধ করে দিচ্ছে কল রেকর্ডিং অ্যাপ! জানুন এবার কী করবেন

    Samsung Galaxy Tab S6 Lite-এর স্পেসিফিকেশন -

    যতদূর জানা গিয়েছে, Samsung Galaxy Tab S6 Lite (2022)-এ রয়েছে ১০.৪ ইঞ্চি TFT LCD ডিসপ্লে। সঙ্গে রয়েছে ২০০০ x ১২০০ পিক্সেল রেজোলিউশন। Samsung-এর এই ট্যাবলেট চলবে Qualcomm Snapdragon 720G chipset-এর দ্বারা। সঙ্গে রয়েছে, ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডে (microSD card)-এর সাহায্যে ওই স্টোরেজ সম্প্রসারণ করাও সম্ভব। ট্যাবলেটটিতে থাকছে ৭.০৪০ mAh ব্যাটারি, এবং ১৫W দ্রুত চার্জিং ব্যবস্থা। জানা গিয়েছে Samsung-এর নতুন এই স্মার্টফোনের প্যাকেজ বাক্সে থাকছে একটি এস পেন (S Pen)। Android 12 প্রযুক্তিতে চালিত এই ট্যাবলেটে থাকছে Samsung-এর নিজস্ব One UI 4.0 স্কিন।

    অপটিক্সের দিক থেকেও স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস ৬ লাইট (Samsung Galaxy Tab S6 Lite 2022) তেমন আধুনিক নয়। এতে থাকছে একটি ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। সেলফি বা ভিডিও কলের জন্য থাকছে একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট শটার।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: SamSung, Samsung Galaxy

    পরবর্তী খবর