Home /News /technology /
Instagram '1 Minute Tracks' For Reels | ইনস্টা রিল মাতোয়ারা হবে ইচ্ছে মতো সুরে! এসেছে নয়া ফিচার ওয়ান মিনিট ট্র্যাকস

Instagram '1 Minute Tracks' For Reels | ইনস্টা রিল মাতোয়ারা হবে ইচ্ছে মতো সুরে! এসেছে নয়া ফিচার ওয়ান মিনিট ট্র্যাকস

Instagram New '1 Minute Tracks' Platform For Reels | ইনস্টাগ্রামের নতুন এই প্ল্যাটফর্ম এখন শুধু ভারতের ইউজাররাই ব্যবহার করতে পারবেন

  • Share this:

Instagram '1 Minute Tracks' For Reels : মেটার (Meta) নিজস্ব জনপ্রিয় অ্যাপ ইনস্টাগ্রাম (Instagram) নিয়ে এসেছে নতুন একটি প্ল্যাটফর্ম। ইনস্টাগ্রামের তরফে বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছে নতুন এই প্ল্যাটফর্মের। ইনস্টাগ্রামের নতুন এই প্ল্যাটফর্মের নাম হল ১ মিনিট ট্র্যাকস (1 Minute Tracks), যা আা হয়েছে মূলত ইনস্টাগ্রাম রিলের (Instagram Reels) কথা ভেবে। ইনস্টাগ্রামের নতুন এই প্ল্যাটফর্ম এখন শুধু ভারতের ইউজাররাই ব্যবহার করতে পারবেন। ইনস্টাগ্রামের তরফে জানানো হয়েছে যে, নতুন এই প্ল্যাটফর্মের মাধ্যমে ইউজাররা তাঁদের রিল ও স্টোরি তৈরি করার ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন সেট করা মিউজিক ট্র্যাক এবং ভিডিও। ইনস্টাগ্রামের নতুন এই প্ল্যাটফর্মে প্রায় ২০০ জন শিল্পীর মিউজিক যুক্ত করা হয়েছে। ইউজাররা নিজেদের রিলস এবং স্টোরি তৈরি করার সময় ব্যবহার করতে পারবেন সেই মিউজিক।

ফেসবুক ইন্ডিয়ার (Facebook India) কনটেন্ট অ্যান্ড কমিউনিটি পার্টনারশিপের ডিরেক্টর পারস শর্মা জানিয়েছেন যে, ইনস্টাগ্রামে এখন মিউজিক খুবই জনপ্রিয়। এর ফলে নতুন এই প্ল্যাটফর্ম ইউজারদের রিল বানানোর ক্ষেত্রে সাহায্য করবে। এছাড়াও এর মাধ্যমে বিভিন্ন ধরনের মিউজিক এবং সেই শিল্পী সম্পর্কেও জানতে পারবেন ইউজাররা। ইনস্টাগ্রামের নতুন ১ মিনিট মিউজিকের মাধ্যমে ইউজাররা বিভিন্ন ধরনের নতুন ট্র্যাক ব্যবহার করতে পারবেন। এর ফলে ইউজারদের রিলস আরও মজাদার হবে। একই সঙ্গে ইনস্টাগ্রামের নতুন এই প্ল্যাটফর্ম শিল্পী এবং ইউজারদের কাছে জনপ্রিয় হবে। কারণ নতুন নতুন শিল্পীরা তাঁদের মিউজিক এই প্ল্যাটফর্মের মাধ্যমে সকলের কাছে পৌঁছে দিতে পারবেন। একই সঙ্গে ইনস্টাগ্রামের ইউজাররা সেই সকল মিউজিক ব্যবহার করে নিজেদের রিলস, ভিডিও এবং স্টোরি তৈরি করতে পারবেন। ইনস্টাগ্রামের তরফে জানানো হয়েছে যে, রিলস গ্লোবাল স্তরে পৌঁছে গেলে সেই শিল্পী এবং মিউজিকের সম্পর্কেও সকলে জানতে পারবেন।

আরও পড়ুন - iPhone-এর ব্যাটারি নিঃশেষিত হচ্ছে দ্রুত? আপনার হাতেই রয়েছে সহজ উপায়

আরও পড়ুন - WhatsApp Pay-তে এবার থেকে নতুন নিয়ম চালু! আর টাকা জালিয়াতির ভয় থাকবে না!

ইনস্টাগ্রামের নতুন এই প্ল্যাটফর্ম ১ মিনিট মিউজিকের মাধ্যমে বিভিন্ন ধরনের শিল্পী তাঁদের মিউজিক এই প্ল্যাটফর্মে শেয়ার করবেন। এরপর ইনস্টাগ্রামের ইউজাররা নিজেদের পছন্দ অনুযায়ী সেই মিউজিক ব্যবহার করে নিজেদের রিলস এবং স্টোরি বানাবেন। এর ফলে সেই মিউজিক অনেকের কাছেই পৌঁছে যাবে। ইনস্টাগ্রামের নতুন এই প্ল্যাটফর্মের মাধ্যমে ইউজার এবং নতুন সঙ্গীতশিল্পীদের খুব সুবিধা হবে। কারণ ইনস্টাগ্রামের নতুন এই প্ল্যাটফর্ম ব্যবহার করে খুব সহজেই অনেকের কাছে নিজেদের মিউজিক পৌঁছে দেওয়া যাবে। ইউজাররা ইনস্টাগ্রামের নতুন এই ১ মিনিট মিউজিক প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারবেন রিলস অডিও গ্যালারিতে গিয়ে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Instagram

পরবর্তী খবর