• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • ব্যবহারকারীদের জন্য দুঃখের খবর! বন্ধ হয়ে যাচ্ছে Instagram-এর জনপ্রিয় এই পরিষেবা

ব্যবহারকারীদের জন্য দুঃখের খবর! বন্ধ হয়ে যাচ্ছে Instagram-এর জনপ্রিয় এই পরিষেবা

২০১৯ সালে Instagram Threads লঞ্চ করা হয়েছিল

২০১৯ সালে Instagram Threads লঞ্চ করা হয়েছিল

২০১৯ সালে Instagram Threads লঞ্চ করা হয়েছিল

  • Share this:

#কলকাতা: জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ Instagram Threads বন্ধ হতে চলেছে। ২০২১ সালের ডিসেম্বরের শেষেই বন্ধ করে দেওয়া হবে Instagram Threads অ্যাপ। ইউজাররা এখন থেকে Instagram অ্যাপের মাধ্যমেই সকল মেসেজিং প্রক্রিয়া চালাতে পারবে। Instagram-এর মাধ্যমে ইউজাররা চ্যাট করে থাকে, এটি ইউজারদের কাছে খুবই জনপ্রিয়। এর জন্যই নিয়ে আসা হয়েছিল এই Instagram Threads অ্যাপ। ২০১৯ সালে Instagram Threads লঞ্চ করা হয়েছিল। স্ন্যাপচ্যাটের (Snapchat) মতো একই ফিচার যুক্ত এই Instagram Threads অ্যাপের মাধ্যমে ইউজাররা তাদের মেসেজিং প্রক্রিয়া চালাতে পারে। কিন্তু ডিসেম্বরের শেষেই বন্ধ হতে চলেছে এই Instagram Threads অ্যাপ। টেকক্রাঞ্চের (TechCrunch) রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যে Instagram Threads অ্যাপ বন্ধ হতে চলেছে। Instagram-এর মুখপাত্রও এই খবরের সত্যতা স্বীকার করেছেন।

স্ন্যাপচ্যাটের পরিবর্ত হিসাবে ২০১৯ সালে লঞ্চ করা হয়েছিল এই Instagram Threads অ্যাপ। এর মাধ্যমে বন্ধু, পরিবার এবং নিজের প্রিয়জনের সঙ্গে চ্যাট করা যেত। এছাড়াও এই অ্যাপের মাধ্যমে অন্য যে কারও সঙ্গে চ্যাট করা যেত। Instagram-এর মুখপাত্র জানিয়েছেন যে, এই অ্যাপের মাধ্যমে ইউজাররা তাদের প্রিয়জনের সঙ্গে কানেক্ট করতে পারে এবং চ্যাট করতে পারে। কিন্তু বর্তমানে Instagram-এর মাধ্যমেও অনেক ইউজার এই প্রক্রিয়াটি চালিয়ে যাচ্ছে এবং এটি জনপ্রিয় হয়ে উঠেছে। এই কারণেই Instagram Threads অ্যাপ বন্ধ করে প্রধান Instagram অ্যাপেই নিয়ে আসা হবে বিভিন্ন ধরনের ফিচার। Instagram অ্যাপের মাধ্যমেই ইউজাররা তাদের প্রিয়জনের সঙ্গে কানেক্ট করতে পারবে এবং চ্যাট করতে পারবে। Instagram অ্যাপের মধ্যেই এই ধরনের সকল ফিচার যোগ করা হবে। এর ফলে ইউজারদের আর Instagram Threads অ্যাপ ব্যবহার করার দরকার হবে না। ইউজাররা একটি Instagram অ্যাপের মাধ্যমেই সকল ফিচারের সুবিধা পাবে।

আরও পড়ুন - ৬০ হাজার টাকায় স্কুটার! ভারতের বাজারে একাই রাজত্ব করতে আসছে Oppo

আরও পড়ুন - 5G-তেই আটকে? ভারতে লঞ্চ হতে চলেছে 6G টেকনোলজি! কেন্দ্রীয় মন্ত্রী জানালেন...

Instagram Threads অ্যাপ বন্ধ করে দেওয়া হলেও, এর ইউজারদের নিরাশ হওয়ার কোনও কারণ নেই। Instagram অ্যাপের মধ্যেই যুক্ত করা হবে Instagram Threads-এর সকল ফিচার। Instagram Threads অ্যাপকে তার ইউজাররা মিস করলেও তাদের একটি সুবিধাও হবে। Instagram অ্যাপের মাধ্যমেই দু'টি অ্যাপের সকল ফিচার ব্যবহার করার সুবিধা পাওয়া যাবে। মেসেজ অথবা চ্যাট করার জন্য আলাদা করে Instagram Threads অ্যাপ ব্যবহার করার কোনও প্রয়োজন হবে না। ফেসবুকের মেসেঞ্জারের (Facebook Messenger) মাধ্যমে যেমন Instagram-এর ইউজারদের মেসেজ পাঠানো যায়, তেমনই এখন থেকে Instagram অ্যাপের সাহায্যে দু'টি অ্যাপের ফিচার ব্যবহার করা যাবে।

Published by:Ananya Chakraborty
First published: