Home /News /technology /
Instagram Parental Controls | ইন্সটাগ্রামে সময় নষ্ট করছে সন্তান! প্রোফাইলে নজরদারি চালাতে আসছে ফিচার, জেনে নিন খুঁটিনাটি

Instagram Parental Controls | ইন্সটাগ্রামে সময় নষ্ট করছে সন্তান! প্রোফাইলে নজরদারি চালাতে আসছে ফিচার, জেনে নিন খুঁটিনাটি

মেটার নিজস্ব প্ল্যাটফর্ম ইন্সটাগ্রাম বুধবার ঘোষণা করেছে যে, তারা নিয়ে আসতে চলেছে একটি নতুন ফিচার প্যারেন্টাল সুপারভিশন ফিচার। এর কাজ হবে কে কত সময় ব্যয় করছে তা ট্র্যাকিং করা।

  • Share this:

Instagram rolls out tools for parents: বর্তমানে একটি খুবই জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হল ইন্সটাগ্রাম (Instagram)। অনেকেই দিনের অধিকাংশ সময় ব্যয় করে ইন্সটাগ্রামে। কম বয়স যুবক এবং যুবতীরা সবথেকে বেশি ব্যবহার করে এই জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইন্সটাগ্রাম। এর ফলে অনেকটা সময় নষ্ট হয়ে যায় ইন্সটাগ্রামের পিছনে। এর ফলে তারা কতক্ষণ ইন্সটাগ্রাম ব্যবহার করছে তা ট্র্যাকিং করা প্রয়োজন। অভিভাবকরা সেটা যেন করতে পারে তাঁর জন্য ইন্সটাগ্রাম নিয়ে আসতে চলেছে একটি নতুন ফিচার (Instagram Parental Controls )।

বুধবার সংস্থার তরফে জানানো হয়েছে এই খবর। ইন্সটাগ্রামের এই নতুন ফিচারের নাম হল প্যারেন্টাল সুপারভিশন ফিচার (Parental Supervision Features)।

মেটার নিজস্ব প্ল্যাটফর্ম ইন্সটাগ্রাম বুধবার ঘোষণা করেছে যে, তারা নিয়ে আসতে চলেছে একটি নতুন ফিচার প্যারেন্টাল সুপারভিশন ফিচার (Instagram Parental Controls)। এর কাজ হবে কে কত সময় ব্যয় করছে তা ট্র্যাকিং করা। এটি নিয়ে আসা হচ্ছে কম বয়সী ব্যবহারকারীদের কথা মাথায় রেখে। এর আগে ইন্সটাগ্রাম লঞ্চ করেছিল টাইম ফিচার অর্থাৎ একটি নির্দিষ্ট সময় ধরে ইন্সটাগ্রাম  (Instagram) ব্যবহার করার পর এই অ্যাপের পক্ষ থেকেই তাকে সতর্ক করে দেওয়া হয়। এ বার ইন্সটাগ্রাম নিয়ে আসতে চলেছে তাদের নতুন ফিচার প্যারেন্টাল সুপারভিশন ফিচার। এর মাধ্যমে অভিভাবকরা নজর রাখতে পারবে তাদের সন্তান কত সময় ব্যয় করছে ইন্সটগ্রামের উপরে। এর ফলে তাদের ট্র্যাক করা সম্ভব হবে। এটি নিঃসন্দেহে ইন্সটাগ্রামের একটি দারুন প্রয়াস (Parental Supervision Features)।

আরও পড়ুন - আধার কার্ডের সাহায্যে মিলবে অনলাইন ই-প্যান কার্ড, জেনে নিন উপায়

আরও পড়ুন - কম খরচে দারুণ সুবিধা! এক নজরে দেখে নিন ১০০০ টাকার মধ্যে সবথেকে ভাল ফাইবার ব্রডব্যান্ড ইন্টারনেট প্ল্যান

মেটা আগেই জানিয়েছিল যে সোশ্যাল মিডিয়া অ্যাপ থেকে বাচ্চাদের সুরক্ষিত রাখার জন্য তারা কাজ করে চলেছে। এর জন্য তারা বিভিন্ন ধরনের নতুন ফিচার নিয়ে আসতে চলেছে। মেটার সেই কথা অনুযায়ী তারা এবার নিয়ে আসতে চলেছে প্যারেন্টাল সুপারভিশন ফিচার। ইন্সটাগ্রামের নতুন এই ফিচার খুব তাড়াতাড়ি লঞ্চ করা হতে চলেছে। বাচ্চাদের অনলাইন সুরক্ষা দেওয়ার জন্য কাজ করে চলেছে মেটা। বাচ্চাদের সুরক্ষার জন্য বিভিন্ন ধুরনের নতুন ফিচার নিয়ে কাজ করা হচ্ছে। এর মধ্যে ঘোষণা করা হয়েছে ইন্সটাগ্রামের নতুন ফিচার প্যারেন্টাল সুপারভিশন ফিচার সম্পর্কে (Parental Supervision Features)।

ইন্সটাগ্রামের প্রধান অ্যাডাম মসেরি জানিয়েছেন যে, ডিসেম্বর মাস থেকেই নতুন এই ফিচারের কাজ শুরু হয়ে গিয়েছে। ইন্সটাগ্রামের প্রধান লক্ষ্য হল চিলড্রেন সেফটি অনলাইন। ইন্সটাগ্রামের নতুন ফিচার প্যারেন্টাল সুপারভিশন ফিচার (Instagram Parental Controls )। বুধবারের আগেই চালু করা হয়েছে আমেরিকায়। সারা বিশ্বে ইন্সটাগ্রামের এই ফিচার লঞ্চ করা হতে চলেছে আগামী মাসে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Instagram, Parents

পরবর্তী খবর