Home /News /technology /
এলন মাস্কের দাবি খুব শীঘ্রই পুরণ করতে চলেছে Twitter, ইউজারদের জন্য আসছে এডিট বাটন

এলন মাস্কের দাবি খুব শীঘ্রই পুরণ করতে চলেছে Twitter, ইউজারদের জন্য আসছে এডিট বাটন

Twitter's “Edit Tweet” feature: ট্যুইটার ব্যবহারকারীদের ট্যুইট এডিট করার সুবিধা দিতে চলেছে

  • Share this:

    #নয়াদিল্লি: মাইক্রো-ব্লগিং সাইট ট্যুইটারে শীঘ্রই বড় পরিবর্তন আসতে চলেছে। ট্যুইটার ব্যবহারকারীদের ট্যুইট এডিট করার সুবিধা দিতে চলেছে। এ জন্য ট্যুইটারের ফিচারে এডিট বাটন যোগ করা হবে। কোম্পানি এই ফিচারটিকে নিয়ে কাজ করছে আর এবার সামনে এসেছে একটি ভিডিও যেখানে দেখা যাচ্ছে এডিট বাটন।

    উল্লেখযোগ্য, টেসলার সিইও এলন মাস্ক, যিনি সম্প্রতি ট্যুইটার কিনেছেন, তিনি দীর্ঘদিন ধরে ট্যুইটার থেকে এডিট করার বাটনের জন্য দাবি জানিয়ে আসছেন। এখন মনে হচ্ছে শিগগিরই তার এই চাওয়া পূরণ হতে যাচ্ছে। যাইহোক, যেহেতু মাস্ক টুইটার কিনেছেন, তাই অনুমান করা হচ্ছে যে এডিট বোতামটি এবার ট্যুইটারে যুক্ত হবে।

    মানিকন্ট্রোল ডট কম এর একটি রিপোর্ট অনুযায়ী,অ্যাপ গবেষক এবং রিভার্স ইঞ্জিনিয়র জেন মাঞ্চুন ওং মঙ্গলবার ট্যুইটারে একটি ভিডিও পোস্ট করে এডিট বাটনের সঙ্গে বিশ্বকে পরিচয় করিয়ে দেন। ভিডিওতে জেন মাঞ্চুন ওং জানিয়েছেন, কীভাবে ট্যুইটটি এডিট করা যাবে। ওং এই মুহুর্তে এডিট বাটনটি নিয়ে সম্পূর্ণ সন্তুষ্ট নন এবং বলেছেন যে এটি ব্যান্ডউইথ এবং মিডিয়া প্রক্রিয়াকরণের একটি দক্ষ ব্যবহার নয়।

    আরও পড়ুন - শুরু হতে চলেছে ফ্লিপকার্টের বিগ সেভিং ডে’জ সেল, জেনে নিন কোন জিনিসে মিলবে কত ছাড়

    আরও পড়ুন - আর কেউ খুঁজে পাবে না আপনার ফোন নম্বর, গ্রাহকদের জন্য নতুন নীতি Google-এর

    ট্যুইটারের ইউজাররা অনেকদিন ধরেই এই ফিচারের জন্য অপেক্ষা করে রয়েছে। তিনটি ডটের সেই মেনুর মাধ্যমে ইউজাররা বিভিন্ন ধরনের ট্যুইট এডিট করতে পারবে। ট্যুইটারের নতুন এই ফিচারের মাধ্যমে এবার থেকে ইউজাররা এডিট করতে পারবে তাদের ট্যুইট। বহু প্রতীক্ষার পরে আর কয়েক মাসের মধ্যেই চালু হতে চলেছে ট্যুইটারের নতুন এডিট বাটন।

    ট্যুইটারের নতুন এডিট বাটন ফিচারের মাধ্যমে ইউজাররা তাদের ট্যুইটের ভুল ঠিক করতে পারবে। এর মাধ্যমে ঠিক করা যাবে বিভিন্ন ধরনের ভুল। একবার ট্যুইট করার পর কোনও ধরনের ভুল হলে এই এডিট বাটনের মাধ্যমে সেগুলো ঠিক করা যাবে। অনেক সময় তাড়াতাড়ি ট্যুইট করার ফলে বিভিন্ন ধরনের ভুল হয়। এর ফলে সেই সকল ভুল ঠিক করার জন্য নিয়ে আসা হয়েছে এই নতুন এডিট বাটন ফিচার। এখন শুধু কয়েকদিন সময়ের অপেক্ষা।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Elon Musk, Tech news, Twitter

    পরবর্তী খবর