প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

তেল ছাড়াই চলবে বাইক ! পুজোয় কিনুন Hero Electric-এর E-Bike, জেনে নিন দাম !

তেল ছাড়াই চলবে বাইক ! পুজোয় কিনুন Hero Electric-এর  E-Bike, জেনে নিন দাম !

নিকটবর্তী Hero Electric ডিলারশিপের কাছে প্রয়োজনে খোঁজ নিন। আপনার রোজকার অফিস যাওয়া কিংবা ছোটখাটো কাজে যোগ্য সঙ্গী হতে পারে এই বাইক।

  • Share this:

পুজোর সময় শহরাঞ্চলের নিত্যযাত্রীদের জন্য দারুণ খবর। এ বার দেশের বৃহত্তম ইলেকট্রিক টু হুইলার কম্পানি Hero Electric নিয়ে আসছে E-Bike। এই গাড়িপ্রস্তুতকারী সংস্থা তাদের সিটি স্পিড পোর্টফোলিওতে E-Bike-এর তিনটি মডেল লঞ্চ করছে। যার দাম শুরু ৫৭,৫৬০ টাকা থেকে।

সিটি স্পিড পোর্টফোলিওতে বাজারে আগে থেকেই রয়েছে ইলেকট্রিক স্কুটার। এই ইলেকট্রিক স্কুটারের মডেলগুলি হল  Optima-hx, Nyx-hx ও Photon-hx। এ বার একই পোর্টফোলিওতেই তিনটি E-Bike লঞ্চ করছে Hero Electric।

এ বিষয়ে Hero Electric India-র CEO সোহিন্দর গিল জানিয়েছেন, বর্তমানে ই-বাইকের বাজারে একটা মেরুকরণ তৈরি হয়েছে। এ ক্ষেত্রে সাধারণত লো-স্পিড বাইকের দাম কম আর হাই স্পিড বাইকের দাম আবার খুব বেশি। এইরকম একটা প্রবণতার সঙ্গেই দীর্ঘ দিন ধরে অভ্যস্ত ক্রেতারা। বেশ কয়েক বছর মার্কেট রিসার্চের পর এ বার এই E-Bike বাজারে লঞ্চ করা হচ্ছে যা দাম ও পারফরম্যান্স দু'টি দিক থেকেই ক্রেতাদের চাহিদা মেটাতে সক্ষম। অর্থাৎ স্বল্প ব্যাটারি খরচায় পর্যাপ্ত পিক-আপ দিতে সক্ষম হবে এই বাইক। আর গতি বজায় রেখে শহরের রাস্তা-ঘাট, অলি-গলিতে ছুটে বেড়াবে।

সাধ্যের মধ্যে দাম এবং ৭০-২০০ কিলোমিটারের কমফর্টেবল ড্রাইভিং রেঞ্জই এই গাড়ি কেনার অন্যতম কারণ হতে পারে বলে মনে করছে প্রস্তুতকারী সংস্থা। এই বাইক অযথা ব্যাটারির উপর খুব একটা চাপ ফেলে না। এর জেরে তা দীর্ঘ দিন পর্যন্ত টেঁকসই থাকে। আর বাইকের পারফরম্যান্সও ঠিক থাকে। সংস্থার দাবি, শহরাঞ্চলের নিত্যযাত্রীদের জন্য এই E-Bike বেস্ট অপশন। কারণ যে কোনও ধরনের রাস্তায় এই বাইক নিয়ে যাত্রা অনেকটাই সুবিধাজনক ও আরামদায়ক।

প্রস্ততকারী সংস্থার তরফে জানানে হয়েছে, দেশের ২৫টি রাজ্য জুড়ে ৫০০-রও বেশি Hero Electric ডিলারশিপের কাছ থেকে পাওয়া যাবে নতুন এই E-Bike। এগুলির দাম শুরু হবে ৫৭,৫৬০ টাকা থেকে। তবে পরিস্থিতি বিশেষে দাম কমতেও পারে বলে জানাচ্ছে সংস্থা।

তাই নজর রাখুন। নিকটবর্তী Hero Electric ডিলারশিপের কাছে প্রয়োজনে খোঁজ নিন। আপনার রোজকার অফিস যাওয়া কিংবা ছোটখাটো কাজে যোগ্য সঙ্গী হতে পারে এই বাইক। পকেটে পোষালেই এই পুজোয় ঘরে তুলুন নতুন বাইক।

Published by: Piya Banerjee
First published: October 17, 2020, 5:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर