Home /News /technology /
Google Chrome Bug: সিস্টেমে বাগ; জানিয়ে দিয়েছে সংস্থা! Google Chrome সুরক্ষিত রাখতে কী করণীয় ?

Google Chrome Bug: সিস্টেমে বাগ; জানিয়ে দিয়েছে সংস্থা! Google Chrome সুরক্ষিত রাখতে কী করণীয় ?

Google-এর পক্ষ থেকে লঞ্চ করা হয়েছে আপডেটেড ভার্সন ৯৪.০.৪৬০৬.৭১।

  • Share this:

#কলকাতা: Google Chrome Bug থেকে বাঁচার জন্য, Google তাদের ইউজারদের সতর্ক করেছে। এর মাধ্যমে হ্যাকাররা সকল তথ্য খুব অনায়াসেই চুরি করে নিতে পারে। কম্পিউটারে রাখা ব্যক্তিগত ও গুরুত্বপূর্ণ সকল নথি খুব সহজেই চলে যেতে পারে অন্যের হাতে। এর জন্য Google তাদের ইউজারদের ইতিমধ্যেই সতর্ক করেছে। Google Chrome ব্রাউজার প্রায় সকল সিস্টেমেই রয়েছে। কিন্তু হ্যাকাররা এটি হ্যাক করে খুব সহজেই হাতিয়ে নিতে পারে দরকারি সকল তথ্য। তাই Google-এর পক্ষ থেকে জানানো হয়েছে এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে অবিলম্বে নিজেদের Google Chrome ব্রাউজার আপডেট করতে হবে। এর জন্য Google-এর পক্ষ থেকে লঞ্চ করা হয়েছে আপডেটেড ভার্সন ৯৪.০.৪৬০৬.৭১।

Google Chrome Bug শুধু এক ধরনের নয়, এটি প্রায় ৪ ধরনের রয়েছে। এর মধ্যে ২টি বেশ মারাত্মক, যা সিস্টেমের জন্য খুবই বিপজ্জনক। হ্যাকাররা এর সাহায্যেই কম্পিউটার হ্যাক করে হাতিয়ে নিতে পারে গুরুত্বপূর্ণ সব নথি। তাই এর থেকে বাঁচতে সবার আগে আপডেট করতে হবে Google Chrome ব্রাউজার। Google-এর পক্ষ থেকে লঞ্চ করা হয়েছে আপডেটেড ভার্সন, যা Google Chrome-এর ইউজাররা Windows 10, Chromebook, Mac-এও ব্যবহার করতে পারবে।

আরও পড়ুন- গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেলে বাড়ল HDFC ব্যাঙ্কের ধামাকা ডিসকাউন্টের মেয়াদ; জানুন বিশদে

Google Chrome ব্রাউজার আপডেট করার জন্য প্রথমেই ব্রাউজারের ডানদিকের ৩টি ডটে ক্লিক করতে হবে। এর পর সেটিং ট্যাবটিকে খুঁজে বার করতে হবে, যা ক্রোম লিঙ্কের মধ্যেই রয়েছে, নিচের বাঁদিকে রয়েছে। এবার সেই ভার্সনটিকে চেক করতে হবে। সেটি যদি আপডেটেড ভার্সন হয় তাহলে ঠিক আছে, না হলে আপডেট করতে হবে।

Google তাদের ইউজারদের Google Chrome Bug থেকে বাঁচাতে সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। হ্যাকাররা Google Chrome-এর পুরনো ভার্সন সম্বন্ধে ওয়াকিবহল থাকলেও, নতুন আপডেটেড ভার্সন অতি সহজেই হ্যাক করা সম্ভব হবে না। Google-এর আপডেটেড ভার্সন ৯৪.০.৪৬০৬.৭১. সেই ভাবেই তৈরি করা হয়েছে। তাই নিজেদের সিস্টেমকে হ্যাকারদের হাত থেকে বাঁচাতে অবিলম্বে নিজেদের Google Chrome ব্রাউজার আপডেট করা দরকার। এর ফলে কম্পিউটারের সমস্ত তথ্য গোপন রাখা সম্ভব হবে। হ্যাকাররা সহজেই Google Chrome Bug-এর মাধ্যমে কোনও সিস্টেম অতি সহজেও হ্যাক করতে পারবে না। Google তাদের সমস্ত Google Chrome ব্রাউজার ইউজারদের অবিলম্বে তা আপডেট করার জন্য বলেছে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Google Chrome

পরবর্তী খবর