Home /News /technology /
Flipkart Health Plus App: ফ্লিপকার্টের নয়া অ্যাপ, এবার বাড়ি বসেই ওষুধ পাবেন গ্রাহকরা

Flipkart Health Plus App: ফ্লিপকার্টের নয়া অ্যাপ, এবার বাড়ি বসেই ওষুধ পাবেন গ্রাহকরা

Flipkart Health Plus app: Google Play Store এবং App Store এর মাধ্যমে অ্যাপটি ডাউনলোড করা যাবে

  • Share this:

    Flipkart Health Plus App: Flipkart Health+ নামের একটি নতুন অ্যাপ নিয়ে এসেছে জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম Flipkart। ডিজিটাল হেলথকেয়ার সার্ভিসের জন্য তারা লঞ্চ করেছে এই নতুন অ্যাপ। ইউজাররা এই Flipkart Health+ অ্যাপের মাধ্যমে বিভিন্ন ধরনের ওষুধ এবং স্বাস্থ্য সংক্রান্ত পণ্য ও পরিষেবা কেনাকাটা করতে পারবেন।

    Flipkart এর তরফে জানানো হয়েছে যে, ভারতের প্রায় ২০,০০০ পিন কোডে পাওয়া যাবে Flipkart Health+ অ্যাপের সুবিধা। অনলাইনে মেডিসিন এবং অন্যান্য হেলথেকেয়ার সার্ভিস দেওয়ার জন্য Flipkart তাদের নতুন অ্যাপ Flipkart Health+ লঞ্চ করেছে। Flipkart ২০২১ সালে সস্তাসুন্দর ডট কম (Sastasundar.com) নামের একটি ডিজিটাল হেলথকেয়ার সার্ভিসের বেশিরভাগ শেয়ার কিনে নেয়। এ বার তারা সেই পরিকাঠামো কাজে লাগিয়েই লঞ্চ করল Flipkart Health+।

    গত বছর নভেম্বরে ওষুধ ডেলিভারি সংস্থা সস্তাসুন্দর ডট কমকে অধিগ্রহণ করে Flipkart। তারপর থেকেই একের পর এক আপডেট করছে তারা। প্রথমত ইন্টারফেসে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে, ইউজ়ার ফ্রেন্ডলি ইন্টারফেস তৈরি করা হয়েছে যাতে ব্যবহারকারীদের খুব সুবিধা হয়। Flipkart-এর সঙ্গে নিজস্ব ৫০০টিরও বেশি ইনডিপেন্ডেন্ট সেলর রয়েছে। এ ছাড়াও আরও বেশি সংখ্যক দোকানের সঙ্গে টাই-আপ করার পরিকল্পনা রয়েছে সংস্থার। Flipkart-এর তরফে জানানো হয়েছে, প্রতিটি দোকানে রয়েছে রেজিস্টার্ড ফার্মাসিস্ট। সমস্ত নিয়ম মেনেই ওই দোকানগুলি থেকে ওষুধ বিক্রি করা হয়। প্রতিটি দোকান সরকারের সমস্ত নির্দেশে মেনে, অনুমতি পাওয়ার পর ব্যবসা করছে। এই সব দোকান থেকে ওষুধ সংগ্রহ করে Flipkart তার নিজস্ব ডেলিভারি সংস্থার মাধ্যমে ডোরস্টেপ ডেলিভারি করবে। এর সঙ্গে টেলি কনসাল্টেশনেরও ব্যবস্থা রয়েছে।

    আরও পড়ুন - ড্রাইভিং লাইসেন্স সঙ্গে নেই? আর ভয় নেই ! এই নিয়ম জানা থাকলে কেউ ধরতে পারবে না আপনাকে

    আরও পড়ুন - আইফোনের ব্যাটারির সমস্যায় জেরবার? রইল মুশকিল আসানের পথ!

    Google Play Store এবং App Store এর মাধ্যমে অ্যাপটি ডাউনলোড করা যাবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য Flipkart Healthplus -এর চিফ এগজ়িকিউটিভ অফিসার প্রশান্ত জাভেরি বলেন, "কোভিড ১৯ পরিস্থিতি তৈরি হওয়ার পর থেকেই দেশে ওষুধের চাহিদা বেড়েছে। সুস্থ থাকার জন্য প্রয়োজনীয় ওষুধ এবং যাবতীয় সামগ্রীর চাহিদা বেড়েছে। সেই চাহিদা মেটানোর জন্যই Flipkart Health+ নিয়ে আসা হয়েছে। এর মাধ্যমেই গ্রাহকদের গ্রাহকদের সব সমস্যার সমাধান করা হবে। একই সঙ্গে জানানো হয়েছে, গ্রাহকদের প্রচুর ছাড়ও দেওয়া হবে। তবে ওষুধ কেনার ক্ষেত্রে প্রেসক্রিপশন দিতে হবে এবং তার সঙ্গে ফোন নম্বর দিতে হবে। অন্যান্য অনলাইন ডিজিটাল মেডিসিন অ্যাপকে টেক্কা দিতে তৈরি Flipkart Health+।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Flipkart

    পরবর্তী খবর