Home /News /technology /
Blue Tick on Instagram: ইনস্টাগ্রামে ব্লু টিক চান! নিজেদের অ্যাকাউন্ট ভেরিফাই করানোর অনুরোধ পাঠান এখনই

Blue Tick on Instagram: ইনস্টাগ্রামে ব্লু টিক চান! নিজেদের অ্যাকাউন্ট ভেরিফাই করানোর অনুরোধ পাঠান এখনই

How to apply for a blue tick Instagram?

How to apply for a blue tick Instagram?

How to apply for a blue tick Instagram: এক নজরে দেখে নিন ইনস্টাগ্রামের (Instagram) অ্যাকাউন্ট ভেরিফাই করানোর উপায় এবং ভেরিফাই ব্যাজ পাওয়ার উপায়।

  • Share this:

    Blue Tick on Instagram: Instagram অ্যাকাউন্ট ভেরিফিকেশন করিয়ে নিলেই প্রোফাইলে আসবে নীল টিক। এই ব্যাজ থাকলে আপনার অ্যাকাউন্টটি আরও অনেক বেশি মানুষের কাছে পৌঁছে যেতে পারে সহজে। আর জনপ্রিয়তা থেকেই খুলে যেতে পারে রোজগারের পথ। কিন্তু এই ব্যাজ পাওয়া খুব সহজ নয়।

    এক নজরে দেখে নিন ইনস্টাগ্রামের (Instagram) অ্যাকাউন্ট ভেরিফাই করানোর উপায় এবং ভেরিফাই ব্যাজ পাওয়ার উপায়।

    ইনস্টাগ্রামের অ্যাকাউন্ট ভেরিফাই করার উপায় -

    স্টেপ ১ - প্রথমেই নিজেদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের প্রোফাইল পিকচার আইকনে ক্লিক করতে হবে। যেটি রয়েছে স্ক্রিনের ডান দিকের নীচে। এরপর নিজেদের প্রোফাইল সেকশন দেখা যাবে।

    স্টেপ ২ - এরপর ক্লিক করতে হবে হ্যামবার্গার মেনুতে। যেটি দেখা যাবে ডানদিকের উপরের দিকের কোণে।

    আরও পড়ুন - এক নজরে দেখে নিন Oneplus 10 Pro 5G ফোনের ১০টি বৈশিষ্ট্য

    স্টেপ ৩ - এরপর আবার ক্লিক করতে হবে ইনস্টাগ্রামের অ্যাকাউন্ট বাটনে। এরপর ক্লিক করতে হবে রিকোয়েস্ট ভেরিফিকেশন-এ। একবার সেটি Done করা হয়ে গেলে, নিজেদের পুরো নাম Enter করতে হবে এবং সেখানে দিতে হবে নিজেদের আইডেন্টিফিকেশন। সেই সময় প্রয়োজন হবে নিজেদের আইডি কার্ড। এখানে সরকার অনুমোদিত ফোটো আইডি কার্ড দিতে হবে। এ ছাড়াও অন্যান্য যে কোনও আইডি কার্ড দেওয়া যেতে পারে যা বৈধ। এখানে যে কোনও অফিশিয়াল ডকুমেন্ট দেওয়া যেতে পারে যেখানে নিজেদের পরিচয়ের উল্লেখ রয়েছে। সেই সমস্ত জিনিস সাবমিট করার পর Submit বাটনে ক্লিক করতে হবে।

    ইনস্টাগ্রামের অ্যাকাউন্টে ভেরিফিকেশন ব্যাজ অর্থাৎ ব্লু টিক পাওয়ার উপায় -

    - ইনস্টাগ্রামের অ্যাকাউন্ট নিজেরা ভেরিফাই করার পর ব্লু টিক পাওয়ার জন্য অনুরোধ পাঠালেই যে ইনস্টাগ্রামের পক্ষ থেকে সেই অ্যাকাউন্ট ভেরিফাই হয়ে গেল এমন কোনও মানে নেই। ওই অ্যাকাউন্টটি শুধুমাত্র ভেরিফিকেশনের জন্য যোগ্য বলে বিবেচিত হল। এ বার ইনস্টাগ্রামের পক্ষ থেকে ভেরিফাই করা হবে সেই অ্যাকাউন্ট।

    - ইনস্টাগ্রামের অ্যাকাউন্ট ভেরিফাই করার জন্য ইউজাররা একবারে একটাই ‘রিকোয়েস্ট’ পাঠাতে পারেন। ইনস্টাগ্রামের পক্ষ থেকে জানানো হয়েছে যে, কোনও ইউজার যদি তাদের অ্যাকাউন্ট ভেরিফাই করে ভেরিফায়েড ব্যাজ পাওয়ার জন্য অনেকবার রিকোয়েস্ট পাঠাতে থাকে তাহলে আগের সমস্ত রিকোয়েস্ট এমনিতেই ক্যান্সেল হয়ে যাবে।

    আরও পড়ুন - পুরনো অ্যাপ মুছে ফেলবে গুগল, এই সব অ্যাপ আর পাওয়া যাবে না প্লে স্টোরে !

    - একবার নিজেদের ইনস্টাগ্রামের অ্যাকাউন্ট ভেরিফাই হয়ে গেলে সেই অ্যাকাউন্টের ইউজারনেম আর পাসওয়ার্ড পরিবর্তন করা যাবে না।

    - ইনস্টাগ্রামের তরফে জানানো হয়েছে যে, কোনও ইউজার যদি এই ভেরিফিকেশন ব্যাজ পাওয়ার জন্য মিথ্যা কোনও তথ্য দেন তাহলে সেই ভেরিফিকেশন ব্যাজ নিয়ে নেওয়া হবে এবং সেই অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে। ইনস্টাগ্রামের পক্ষ থেকে অন্য কোনও আইনি পদক্ষেপও করা হতে পারে।

    - নিজেদের ইনস্টাগ্রামের অ্যাকাউন্ট ভেরিফাই হয়ে গেলে সেই ইউজারের ফেসবুক অ্যাকাউন্টও ভেরিফাই হয়ে যাবে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Instagram, Tech tips

    পরবর্তী খবর