প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

জাস্টিন বিবারকে কুপোকাত করে YouTube-এ পয়লা নম্বরে বেবি শার্ক, শুনেছেন এই গান?

জাস্টিন বিবারকে কুপোকাত করে YouTube-এ পয়লা নম্বরে বেবি শার্ক, শুনেছেন এই গান?

এই ভিডিওটির ইংরেজি ভার্সন বেবি শার্ক ডান্স সোমবারের মধ্যে সাত মিলিয়ন ভিউয়ের লক্ষ্যমাত্রা ছুঁয়ে গিয়েছে।

  • Share this:

#কলকাতা: কিছু দিন আগে পর্যন্ত এই মুকুট ছিল ডেসপাসিতোর মাথায়। বিখ্যাত স্প্যানিশ গান, যার ভিডিওতে দেখা যাচ্ছে কিশোরীদের নয়নমণি জাস্টিন বিবারকে। ভিডিও হিট হতে আর কী চাই! অথচ জাস্টিনের মতো তাগড়াই পপ-তারকা আর ডেসপাসিতোর আকাশছোঁওয়া সাফল্যকে হেলায় হারিয়ে দিল কী না একদল লাল-নীল পুঁচকে হাঙরের দল!

ব্যাপার কী? কিছুই না, দক্ষিণ কোরিয়ার বাচ্চাদের গানের ভিডিও বেবি শার্ক তোলপাড় করে দিয়েছে YouTube। ডেসপাসিতোকে বলে বলে গোল দিয়ে তার মুকুট ছিনিয়ে এখন এক নম্বরে আছে এই ভিডিও। যার ভিউ হয়েছে সাত মিলিয়ন। বাপ রে বাপ! একটা বাচ্চাদের ভিডিও, তাতে এমন কী আছে যে যার নেশায় মেতেছেন বাচ্চাদের বাবা, মা আর শিক্ষক-শিক্ষিকারাও?

আসলে এই ভিডিও গানের তালটি বেশ দ্রুত লয়ের যেটা শুনতে দারুণ লাগে। তার সঙ্গে রয়েছে রঙ-বেরঙের শার্ক বা হাঙরদের মাতামাতি। অর্থাৎ এই ভিডিওকে এক কথায় বলা যায় দেখতে-শুনতে বেশ!

এই ভিডিওটির ইংরেজি ভার্সন বেবি শার্ক ডান্স সোমবারের মধ্যে সাত মিলিয়ন ভিউয়ের লক্ষ্যমাত্রা ছুঁয়ে গিয়েছে। বেচারা লুই ফসি আর ড্যাডি ইয়াঙ্কি, তাঁদের রিমিক্স করা ডেসপাসিতো এখন মুকুটহীন। খোয়া গিয়েছে এই গানের বহু দিনের এক নম্বরে থাকার জায়গাটি। সিওলের কোম্পানি পিঙ্কফংয়ের তৈরি এই বেবি শার্ক ডান্সের ভিডিওটি ২০১৬ সালের জুন মাসে YouTube-এ আপলোড করা হয়েছিল। এটি আসলে একটি আমেরিকান ক্যাম্পফায়ারের গান। তবে মাত্র তিন বছরেই অর্থাৎ ২০১৯-এর মধ্যে এই গানটি সোজা পৌঁছে যায় বিলবোর্ড হট ১০০-র তালিকায়। সেখানে ৩২ নম্বর আসনটি দখল করে বেবি শার্ক।

আসলে এই গানের এমনই জাদু যে ছোটদের সঙ্গে সঙ্গে বড়রাও বুঁদ হয়ে গিয়েছেন। তাই ছোটরা যেমন আহ্লাদে আটখানা হয়েছে এই গান শুনে, কোমর দুলিয়ে নাচতে কসুর করেননি বড়রাও। ওয়াশিংটনের জাতীয় বেসবল টিম তো এই গানটিকেই নিজেদের দলের জাতীয় সঙ্গীত করে নিয়েছে। আর যখন তাঁরা গত বছর বেসবলের বিশ্ব সিরিজ যেতে, খোদ হোয়াইট হাউজে এই গান বাজানো হয়েছিল। এই গানের সুরে একটি অতিমারী ভার্সনও বেরিয়ে গিয়েছে। যার নাম হল- ওয়াশ ইয়োর হ্যান্ডস। যেখানে বাচ্চাদের করোনাকালে হাতধোয়ার উপকারিতা বোঝানো হচ্ছে!

Published by: Simli Raha
First published: November 3, 2020, 1:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर